প্রবাস টাইম
বাংলাদেশরবিবার , ১৯ ডিসেম্বর ২০২১
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আন্তর্জাতিক
  4. আমেরিকা
  5. ইউরোপ
  6. এশিয়া
  7. ওমান
  8. করোনা আপডেট
  9. কৃষি
  10. খেলাধুলা
  11. খোলা কলম
  12. চাকরি
  13. জাতীয়
  14. জানা অজানা
  15. জীবনের গল্প
 
আজকের সর্বশেষ সবখবর

ওমান সহ মধ্যপ্রাচ্যের সকল প্রবাসীদের উদ্দেশ্যে একটি বিশেষ ঘোষণা

মিসবাহ রবিন
ডিসেম্বর ১৯, ২০২১ ৩:৪৬ অপরাহ্ণ
Link Copied!

সম্প্রতি একটি অসাধু চক্র বিমান ভাড়া বাড়ানোর জন্য সৌদি আরব, ওমান, বাহরাইন, সংযুক্ত আরব আমিরাত সহ মধ্য প্রাচ্যের কয়েকটি দেশের সাথে বাংলাদেশের ফ্লাইট বন্ধ হচ্ছে এমন অপপ্রচার চালাচ্ছে। তবে বাস্তবতা হচ্ছে- বাংলাদেশ এখন পর্যন্ত কোন দেশের সাথে ফ্লাইট বন্ধের ঘোষণা দেয়নি। এমনকি সৌদি আরব, ওমান, বাহরাইন, সংযুক্ত আরব আমিরাত সহ মধ্য প্রাচ্যের কোন দেশও বাংলাদেশের সাথে ফ্লাইট বন্ধের ঘোষণা দেয়নি।

 

ফলে কোন অপপ্রচারে বিভ্রান্ত হবেন না। অপপ্রচার বিশ্বাস করে হুমড়ি খেয়ে টিকিট কেনার কারণে ইতোমধ্যে টিকিটের দাম বেড়ে গেছে। অন্য দিকে ১০ ডিসেম্বর থেকে ২০২২ সালের ১০ জুন পর্যন্ত  হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে রাত ১২টা থেকে সকাল ৮টা পর্যন্ত অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক সব ধরনের উড়োজাহাজ চলাচল বন্ধ থাকবে। বিমানবন্দরের তৃতীয় টার্মিনালে হাই স্পিড ট্যাক্সিওয়ে নির্মাণের জন্য এ সিদ্ধান্ত নিয়েছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ। 

Probash Time

এই ৮ ঘন্টায় যেসব ফ্লাইট চলতো তা  দিনের বিভিন্ন সময়ে স্থানান্তর করা হয়েছে। এ ছাড়া দিনের অন্যান্য সময়ের  ফ্লাইটের সূচিতেও পরিবর্তন করছে কোন কোন এয়ারলাইন। যাদের আগে টিকিট কাটা আছে, তাদের ফ্লাইটের সময়সূচি পরিবর্তন ঘটলে  এয়ারলাইন্সগুলো যাত্রীদের এই পরিবর্তী সময়সূচী জানিয়ে দেয়। মূলত টিকিট কাটার সময় আপনি যে মোবাইল নাম্বার ও ইমেইল ঠিকানা দিয়েছেন সেখানে জানাবে এয়ারলাইন্স। 

 

অনেক সময় যাত্রীরা অভিযোগ করেন, যাত্রীকে রেখে ফ্লাইট চলে গেছে। মূলত যাত্রী বিদেশে টিকিট কাটার সময় বিদেশের ফোন নাম্বার দিয়েছেন, কিংবা কোম্পানি/মালিক টিকিট কেনার সময় নিজের নাম্বার দিয়েছেন। এয়ারলাইন্সগুলো সে নাম্বার তথ্য পাঠাচ্ছে। কিন্তু যাত্রীর কাছে সেই নাম্বার সচল না থাকায় জানতে পারছেন না, ফ্লাইট মিস করছেন।

এমতাবস্থায় আপনি যদি প্রবাসী হন, তাহলে টিকিট কাটার সময় আপনার বিদেশের ফোন নাম্বার পাশাপাশি দেশের ফোন নাম্বারও দেবেন।  ইমেইল অ্যাড্রেস থাকলে সেটিও দিন। তাহলে ফ্লাইটের সময় পরিবর্তন হলে আপনি আপডেট তথ্য পাবেন। এ ছাড়াও ফ্লাইটের ২/১ সপ্তাহ আগে এয়ারলাইন্সের সঙ্গে যোগাযোগ করে পরিবর্তিত ফ্লাইট শিডিউল জেনে নিতে পারেন। 

 

এবারের অভিবাসী দিবসে আমাদের একটাই প্রত্যাশা, সকল ক্ষেত্রে মর্যাদা দেওয়া হউক আমাদের রেমিট্যান্স যোদ্ধাদের। সেইসাথে সকল ধরনের হয়রানি এবং ভোগান্তিমুক্ত হউক বিদেশ গমন এবং প্রত্যাগমন। ভালো থাকুক আমাদের দেড় কোটি প্রবাসী।

 

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।