প্রবাস টাইম
ঢাকামঙ্গলবার , ১১ জানুয়ারি ২০২২
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আন্তর্জাতিক
  4. ওমান
  5. করোনা আপডেট
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. খোলা কলম
  9. চাকরি
  10. জাতীয়
  11. জানা অজানা
  12. জীবনের গল্প
  13. ধর্ম
  14. প্রতিনিধি
  15. প্রবাস
প্রবাসীর ট্যাক্সি | Probashir Taxi
আজকের সর্বশেষ সবখবর

মালয়েশিয়ায় কর্মী নিয়োগ: শীঘ্রই আসছে অনলাইন আবেদনের ঘোষণা

প্রতিবেদক
প্রবাস ডেস্ক
জানুয়ারি ১১, ২০২২ ৪:১৩ অপরাহ্ণ
Link Copied!

শীঘ্রই আসছে মালয়েশিয়ায় কর্মী নিয়োগে অনলাইন আবেদনের নির্দেশনা। নিয়োগকর্তারা উৎস দেশ থেকে অনুমোদিত কর্মসংস্থানের প্রতিটি সেক্টরের জন্য বিদেশি কর্মী নিয়োগের প্রক্রিয়ার জন্য অনলাইনে আবেদন জমা দিতে পারবেন। সোমবার (১০ জানুয়ারি) এমনটিই জানালেন দেশটির মানবসম্পদ মন্ত্রী দাতুক সেরি এম সারাভানান।

 

এক বিবৃতিতে মন্ত্রী বলেন, শিগগির তারিখটি ঘোষণা করবেন তিনি। গত ১০ ডিসেম্বর মন্ত্রীসভার বৈঠকে বৃক্ষরোপণ ছাড়া অন্য সব সেক্টরের (খাতের) জন্য বিদেশি কর্মী নিয়োগ উন্মুক্ত বলে সম্মত হয়। অনুমোদিত খাতগুলো হলো- কৃষি, উৎপাদন, পরিষেবা, খনি এবং খনন, নির্মাণ এবং গৃহকর্মী।

probashir taxi

মন্ত্রী সারাভানান নিয়োগকর্তাদের মনে করিয়ে দিয়ে বলেন, যারা বিদেশি কর্মী নিয়োগ করতে চান, তারা প্রকৃত প্রয়োজনের ভিত্তিতে তাদের আবেদন জমা দিতে পারবেন। এ বিষয়ে নিয়োগকর্তাদের আবেদন প্রক্রিয়া দ্রুততর করা এবং প্রতারকদের প্রতারণা এড়াতে মধ্যস্থতাকারী বা তৃতীয় পক্ষের মাধ্যমে কোনও অর্থ প্রদান না করার কথাও বলেন তিনি।

Probash Time

গত ১০ ডিসেম্বরের বৈঠকে বলা হয়, যেসব নিয়োগকর্তারা বেসরকারি কর্মসংস্থান সংস্থাগুলোর পরিষেবা ব্যবহার করেন তাদের অবশ্যই নিশ্চিত করতে হবে যে সংস্থাগুলো নিবন্ধিত। একইসঙ্গে তাদের ব্যক্তিগত কর্মসংস্থান সংস্থা আইন ১৯৮১ এর অধীনে জনশক্তি বিভাগ দ্বারা প্রত্যয়িত লাইসেন্স রয়েছে।

 

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।