প্রবাস টাইম
ঢাকাবৃহস্পতিবার , ২৭ জানুয়ারি ২০২২
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আন্তর্জাতিক
  4. আমেরিকা
  5. ইউরোপ
  6. এশিয়া
  7. ওমান
  8. করোনা আপডেট
  9. কৃষি
  10. খেলাধুলা
  11. খোলা কলম
  12. চাকরি
  13. জাতীয়
  14. জানা অজানা
  15. জীবনের গল্প
আজকের সর্বশেষ সবখবর

ওমানে বাড়ছেই করোনা, গতকালের তুলনায় শনাক্ত বাড়লো ২৭৯ জন

প্রতিবেদক
মিসবাহ রবিন
জানুয়ারি ২৭, ২০২২ ৮:৪২ অপরাহ্ণ
Link Copied!

চলমান করোনা মহামারিতে মধ্যপ্রাচ্যের দেশ ওমানে আশঙ্কাজনক হারে বাড়ছে দৈনিক শনাক্তের সংখ্যা। দেশটিতে গত ২৪ ঘন্টায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা ২ হাজার ৪৪১ জন এবং মৃতের সংখ্যা ১ জন। যা দেশটির গত ৮ মাসে একদিনের সর্বোচ্চ রেকর্ড। গতকালের তুলনায় আজ শনাক্ত বেড়েছে ২৭৯ জন। 

unimoni oman

দেশটিতে বর্তমানে শনাক্ত রোগীর প্রায় ৯৪ শতাংশই ওমিক্রনে আক্রান্ত বলে জানিয়েছেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের রোগ প্রতিরোধ ও সংক্রমণ নিয়ন্ত্রণ বিভাগের পরিচালক ডাঃ আমাল বিনতে সাইফ আল মানি। আসন্ন সময়ে এই সংক্রমণ আরো বৃদ্ধি পাবে বলেও জানান তিনি। বৃহস্পতিবার (২৭-জানুয়ারি) ওমান স্বাস্থ্যমন্ত্রণালয়ের দেওয়া তথ্য অনুযায়ী আজ নতুন সুস্থ রোগীর সংখ্যা ১১২০ জন। 

 

বর্তমানে দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৩ লাখ ৩০ হাজার ৭৬৭ জন এবং সুস্থ রোগীর সংখ্যা ৩ লাখ ৮ হাজার ৮২৫ জন। এখন পর্যন্ত দেশটিতে সর্বমোট মৃতের সংখ্যা ৪ হাজার ১৩৪ জন। আজ দেশটির হাঁসপাতালে নতুন ভর্তি রোগীর সংখ্যা ৪৫ জন এবং বর্তমানে সমগ্র ওমানের হাঁসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ২১৩ জন। যাদের মধ্যে আইসিইউতে ভর্তি আছেন ৩০ জন। 

friendi mobile

পরিস্থিতি নিয়ন্ত্রণে নিতে ওমান সুপ্রিম কমিটির দেওয়া সকল স্বাস্থ্যবিধি মেনে চলতে নাগরিক ও প্রবাসীদের প্রতি আহ্বান জানিয়েছে মন্ত্রণালয়। একইসাথে সবাইকে দ্রুত ভ্যাকসিন নিতে অনুরোধ জানিয়েছে মন্ত্রণালয়।

 

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।