প্রবাস টাইম
ঢাকাবৃহস্পতিবার , ২৭ জানুয়ারি ২০২২
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আন্তর্জাতিক
  4. আমেরিকা
  5. ইউরোপ
  6. এশিয়া
  7. ওমান
  8. করোনা আপডেট
  9. কৃষি
  10. খেলাধুলা
  11. খোলা কলম
  12. চাকরি
  13. জাতীয়
  14. জানা অজানা
  15. জীবনের গল্প
আজকের সর্বশেষ সবখবর

করোনা নিয়ন্ত্রণে কাতারে নতুন আইন জারী, ২৯ তারিখ থেকে কার্যকরের ঘোষণা 

প্রতিবেদক
মিসবাহ রবিন
জানুয়ারি ২৭, ২০২২ ৮:৩৩ অপরাহ্ণ
Link Copied!

গোলাম মাওলা হাজারি, কাতার 

মহামারী করোনা নিয়ন্ত্রণে কাতার সরকার নতুন আইন জারী করেছে। বুধবার (২৬-জানুয়ারি) কাতারের প্রধানমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রী শেখ খালিদ বিন খলিফা বিন আব্দুল আজিজ আল থানির সভাপতিত্বে ভিডিও কনফারেন্সে অনুষ্ঠিত মন্ত্রিসভা বৈঠকে স্বাস্থ্য এবং নিরাপত্তা বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হয়। নতুন সিদ্ধান্ত অনুযায়ী, আগামী ২৯ জানুয়ারি থেকে সরকারি ও পাবলিক সেক্টরের সকল কর্মকর্তা ও কর্মচারীদের জন্য কর্মক্ষেত্রে উপস্থিত থেকে কাজ করার অনুমতি দেওয়া হয়েছে।

unimoni oman

সরকারী ও বেসরকারি সেক্টরের কর্মকর্তা ও কর্মচারীদের কর্মক্ষেত্রে ৩০ জনের বেশি যাদের টিকা দেওয়া হয়েছে তাদের একসাথে মিটিং করার অনুমতি রয়েছে। যারা ভ্যাকসিন গ্রহণ করেননি বা সম্পূর্ণ ডোজ পাননি তাদের জন্য সাপ্তাহিক ভিত্তিতে জনস্বাস্থ্য মন্ত্রণালয় কর্তৃক অনুমোদিত দ্রুত অ্যান্টিজেন পরীক্ষা করার জন্য সরকারী এবং বেসরকারি সেক্টরের সকল কর্মচারী ও কর্মীদের বলা হয়েছে। তবে যারা টিকা নিয়েছেন এবং করোনায় আক্রান্ত হয়ে ফের এই রোগ থেকে সেরে উঠেছেন তাদের ক্ষেত্রে ছাড় দেওয়া হয়েছে।

friendi mobile

খোলা জায়গায় খেলাধুলার অনুশীলনকারী ব্যক্তিরা বাদে সমস্ত খোলা এবং বন্ধ সর্বজনীন স্থানে মাস্ক পরার বাধ্যবাধকতা দেওয়া হয়েছে। যেকোনো কারণে বাসা থেকে বের হওয়ার সময় স্মার্ট ফোনে EHTERAZ অ্যাপ্লিকেশন সক্রিয় রাখতে সমস্ত নাগরিক ও প্রবাসীদের নির্দেশনা দেওয়া হয়েছে। দৈনিক এবং জুমার নামাজ পড়ার জন্য মসজিদগুলি খোলা থাকবে। মসজিদে শিশুদের প্রবেশের অনুমতি দেওয়া হয়েছে। মসজিদে টয়লেট ও ওযুর সুবিধা পূর্বের ন্যায় চালু থাকবে। 

 

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।