প্রবাস টাইম
বাংলাদেশবৃহস্পতিবার , ৭ এপ্রিল ২০২২
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আন্তর্জাতিক
  4. আমেরিকা
  5. ইউরোপ
  6. এশিয়া
  7. ওমান
  8. করোনা আপডেট
  9. কৃষি
  10. খেলাধুলা
  11. খোলা কলম
  12. চাকরি
  13. জাতীয়
  14. জানা অজানা
  15. জীবনের গল্প
 
আজকের সর্বশেষ সবখবর

যান্ত্রিক ত্রুটি থাকায় আকাশে দু’বার ‘ডাইভ’ দিল বিমান

মিসবাহ রবিন
এপ্রিল ৭, ২০২২ ২:০৪ অপরাহ্ণ
Link Copied!

যান্ত্রিক ত্রুটির কারণে বিমানটি দুবার আকাশে ডুব দিলে আতঙ্কিত যাত্রীরা কিছুক্ষণের জন্য বাতাসে ভাসানোর অভিজ্ঞতা পান। রোববার মালয়েশিয়ার উপকূলীয় শহর সাবাহ থেকে রাজধানী কুয়ালালামপুরগামী একটি ফ্লাইটে এ ঘটনা ঘটে। ওই বিমানের এক ভুক্তভোগী যাত্রী হালিমা নাসোহা। ফেসবুক পোস্টে তিনি জানান, রোববার দুপুর আড়াইটার দিকে সাবাহ শহরের ক্লিয়া বিমানবন্দর থেকে কুয়ালালামপুরের উদ্দেশে উড্ডয়ন করে বোয়িং সিরিজের ৭৩৭-৮০০ বিমানটি।

Friendi Mobile Oman ADVERTISEMENT

কিন্তু প্রতিকূল আবহাওয়া পরিস্থিতির কারণে উড্ডয়নের আধা ঘণ্টার পর হঠাৎ প্রায় ৩১ হাজার ফুট উচ্চতা থেকে ২৪ হাজার ফুটে নেমে যায় বিমানটি। হালিমা জানান, মোবাইলে থাকা ফ্লাইট রাডার অ্যাপ থেকে উচ্চতার তারতম্যের এই তথ্য জানতে পেরেছেন তিনি। তিনি বলেন, তার বিমানের সিটবেল্ট ঠিকমতো বাঁধা ছিল না এবং তার মতো আরও যেসব যাত্রীর সিটবেল্টের বাঁধন আলগা ছিল, তারা এ ঘটনায় ক্ষণিকের জন্য শূন্যে ভাসার অভিজ্ঞতা পেয়েছেন।

এদিকে, নিচে নামার পর প্রায় আধাঘণ্টা চলে বিমানটি। এরপর ফের দ্বিতীয় দফা ‘ডাইভ’ দেয় বিমানটি। তবে এবার সিটবেল্ট বাঁধা থাকায় শূন্যে ভাসার অভিজ্ঞতা হয়নি কারও। তবে যাত্রীদের চিৎকার ও কান্নাকাটির কারণে আতঙ্ক ছড়িয়ে পড়ে বিমানে।

unimoni oman

তারপরই বিমানটি আর না এগিয়ে ক্লিয়া বিমানবন্দরে ফেরার উদ্দেশে যাত্রা শুরু করে বলে জানান হালিমা। সেখানে কানেক্টিং ফ্লাইট ধরে অবশেষে রাত সাড়ে ৯ টায় কুয়ালালামপুর পৌঁছান তিনি। বিমানটির মালিক মালয়েশিয়াভিত্তিক বিমান পরিষেবা সংস্থা এমএএস। এক বিবৃতিতে সংস্থাটির পক্ষ থেকে বলা হয়, মাঝ আকাশে যান্ত্রিক ত্রুটির দেখা দেওয়াতে এই সমস্যা হয়েছে। যাত্রীদের জানমালের ঝুঁকি এড়াতেই ক্লিয়া বিমানবন্দরে ফিরে আসার সিদ্ধান্ত নিয়েছিলেন পাইলট।

 

আরো পড়ুন:

ওমানে বাড়লো প্রবাসীদের ওয়ার্ক পারমিটের মেয়াদ

ওমানে মর্মান্তিক পাহাড়ধসে আরো এক প্রবাসীর মরদেহ উদ্ধার

তুরস্কের হায়া সোফিয়ায় ৮৮ বছরে প্রথম তারাবি হতে চলেছে 

হিজাব ইস্যুতে মেয়েদের টার্গেট করা হচ্ছে: মিস ইউনিভার্স

প্রবাসীদের মাঝে সহজ শর্তে ঋণ দেওয়া শুরু

রমজানে ওমানের বাংলাদেশ দূতাবাসে নতুন অফিস সূচি

ওমানে পাথর ধ্বসের পর এবার মাটিধসে এক প্রবাসী নিহত

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।