প্রবাস টাইম
বাংলাদেশবৃহস্পতিবার , ৭ এপ্রিল ২০২২
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আন্তর্জাতিক
  4. আমেরিকা
  5. ইউরোপ
  6. এশিয়া
  7. ওমান
  8. করোনা আপডেট
  9. কৃষি
  10. খেলাধুলা
  11. খোলা কলম
  12. চাকরি
  13. জাতীয়
  14. জানা অজানা
  15. জীবনের গল্প
 
আজকের সর্বশেষ সবখবর

যানজট এড়াতে ওমান শ্রম মন্ত্রণালয়ের নতুন আইন জারী

মিসবাহ রবিন
এপ্রিল ৭, ২০২২ ৪:১৫ অপরাহ্ণ
Link Copied!

পবিত্র রমজান মাসে সবাই একই সময়ে অফিসে যাওয়া এবং ইফতারের পূর্বে একই সময়ে অফিস ছুটি হওয়ায় রাস্তায় তীব্র যানজটের সৃষ্টি হয় ওমানে। আর এতে করে চরম ভোগান্তির স্বীকার হচ্ছেন কর্মজীবী এবং রোজাদার মুসুল্লিরা। এমতাবস্থায় ট্র্যাফিক জ্যাম কমাতে নতুন এক সিদ্ধান্ত জারী করেছে ওমানের শ্রম মন্ত্রণালয়।

Friendi Mobile Oman ADVERTISEMENT

শ্রম মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুযায়ী, রমজান মাসে সরকারি খাতের কর্মীরা সকাল ৮টা থেকে দুপুর ১টা বা সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত অফিসে যেতে পারবেন। সুহেল নামে এক ওমানি নাগরিক বলেন, “আজকাল, দিনের নির্দিষ্ট সময়ে রাস্তায় খুব বেশি যানজট থাকে, কারণ সবাই একই সময়ে বাসা থেকে কাজে বের হয় এবং একই সময় বাসায় ফিরে। তবে নতুন এই সিদ্ধান্তে রাস্তায় যানজট কমবে। এতে যাতায়াতেরও বেশি সময় ব্যয় হবে না।

Residents urge caution on roads due to afternoon traffic jams in Muscat -  Times of Oman

মরিয়ম নামে অন্য এক ওমানি নাগরিক বলেন, “বিকল্প সময় নির্ধারণ করায় অনেক নাগরিক দ্রুত কাজ যেতে পারবেন এবং কাজ থেকে ফেরত আসতে পারবেন। আমরা রাস্তায় ট্রাফিক জ্যামে পড়বো না। এই নতুন সিদ্ধান্তকে স্বাগত জানাই।

unimoni oman

চলতি বছরের রমজানের শুরুতে শ্রম মন্ত্রণালয়ও অফিসিয়াল কাজের নতুন সময় ঘোষণা করেছে। সিদ্ধান্ত নেওয়া হয়েছিল যে রমজানে সকল অফিস সকাল ৯ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত হবে। পরে সকলের কাজের সময় কিছুটা পরিবর্তন এনেছে মন্ত্রণালয়। এদিকে, পবিত্র রমজান মাসে রোজা পালনকারী বেসরকারি খাতের কর্মচারীদের কাজের সময় প্রতিদিন ছয় ঘণ্টা করে সপ্তাহে ৩০ ঘণ্টা নির্ধারণ করা হয়েছে।

Oman could extend foreign worker ban to new sectors - Gulf Business

রমজান মাসে সরকারী ও বেসরকারি প্রতিষ্ঠানগুলোতে আরামদায়ক কাজের পরিবেশ তৈরিতে শ্রম মন্ত্রণালয় নতুন যে সিদ্ধান্ত নিয়েছে তাকে স্বাগত জানিয়েছে দেশটির সকল নাগরিক। ট্র্যাফিক সমস্যা এড়িয়ে চলতে নতুন সময় কাজের আরামদায়ক পরিবেশ তৈরি করবে বলে মনে করছেন তারা।

 

আরো পড়ুন:

ওমানে বাড়লো প্রবাসীদের ওয়ার্ক পারমিটের মেয়াদ

ওমানে মর্মান্তিক পাহাড়ধসে আরো এক প্রবাসীর মরদেহ উদ্ধার

তুরস্কের হায়া সোফিয়ায় ৮৮ বছরে প্রথম তারাবি হতে চলেছে 

হিজাব ইস্যুতে মেয়েদের টার্গেট করা হচ্ছে: মিস ইউনিভার্স

প্রবাসীদের মাঝে সহজ শর্তে ঋণ দেওয়া শুরু

রমজানে ওমানের বাংলাদেশ দূতাবাসে নতুন অফিস সূচি

ওমানে পাথর ধ্বসের পর এবার মাটিধসে এক প্রবাসী নিহত

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।