প্রবাস টাইম
বাংলাদেশশনিবার , ৯ এপ্রিল ২০২২
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আন্তর্জাতিক
  4. আমেরিকা
  5. ইউরোপ
  6. এশিয়া
  7. ওমান
  8. করোনা আপডেট
  9. কৃষি
  10. খেলাধুলা
  11. খোলা কলম
  12. চাকরি
  13. জাতীয়
  14. জানা অজানা
  15. জীবনের গল্প
 
আজকের সর্বশেষ সবখবর

অবসান হলো ঢাকা বিমানবন্দরে ট্রলি সংকট, প্রবাসীদের জন্য স্বস্তির খবর

মিসবাহ রবিন
এপ্রিল ৯, ২০২২ ৪:৩১ অপরাহ্ণ
Link Copied!

অবশেষে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ট্রলি সংকট নিরসন হলো। ইতিমধ্যেই ২০০ নতুন ট্রলি বিমানবন্দরে এসে পৌঁছেছে। বাকি আরো ২৩০০ টি ট্রলি শীঘ্রই এসে পৌঁছানোর কথা রয়েছে। করোনা মহামারীর কারণে দীর্ঘদিন ফ্লাইট ও যাত্রী সংখ্যা কম থাকলেও বর্তমানে ফ্লাইট ও যাত্রী সংখ্যা বৃদ্ধি পাওয়ায় নতুন করে ২৫০০ ট্রলি যুক্ত করার উদ্যোগ নেয় বিমানবন্দর কর্তৃপক্ষ। 

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ট্রলি সংকট দূর - সৃষ্টি বার্তা

মাল্টিপ্যাক সল্যুশনের উদ্যোগে এ ২০০টি ট্রলি হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে যুক্ত হয়েছে। এই প্রতিষ্ঠানটি কমপক্ষে আরও ১২শ ট্রলি সরবরাহ করবে। তবে ট্রলি কেনার অর্ডার করার পরই নির্মাতা প্রতিষ্ঠানগুলো ট্রলি বানিয়ে সরবরাহ করে। যেকারনে ট্রলি তৈরি ও নৌ পথে দেশে আসার প্রক্রিয়া সময় সাপেক্ষ।

Friendi Mobile Oman ADVERTISEMENT

এদিকে, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ট্রলি সংকট কাটলেও যাত্রীদের মাথায় করে পার্কিং পর্যন্ত লাগেজ নিয়ে যেতে হচ্ছে। ক্যানোপিতে গ্রিল দিয়ে আটকে দেওয়ায় গাড়ি পর্যন্ত লাগেজ নেওয়া যাচ্ছেনা। এ নিয়ে ভোগান্তির শেষ নেই বলে অভিযোগ প্রবাসীদের। তবে বিমান বলছে, যাত্রীদের সুবিধার বিষয়টি মাথায় রেখে ক্যানোপি গ্রিল দিয়ে আটকে দিয়েছেন তারা।

বিমানবন্দরে বেড়েছে জট, যাত্রী ভোগান্তি

উল্লেখ্য: গত ডিসেম্বরে ভয়াবহ ট্রলি সংকট দেখা দিয়েছিল হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে। সে সংকট সমাধানে নতুন করে ৭০ জন ট্রলিম্যান নিয়োগের পর ট্রলি নিয়ে শুরু হয়েছে আরেক দুর্ভোগ। বিমানবন্দরের ক্যানোপিতে গ্রিল দিয়ে আটকে দিয়েছে কর্তৃপক্ষ। কারণ, যাত্রীর স্বজনদের অতিরিক্ত চাপ। যার ফলে এখান থেকে গাড়ি পর্যন্ত লাগেজ মাথায় করে নিয়ে যেতে হচ্ছে যাত্রীদের। গ্রিল দিয়ে আটকে দেয়ার কারণে স্বজনরা এসে যে সহায়তা করতো সেই সুযোগ নেই।

unimoni oman

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক তৌহিদ উল আহসান বলছেন, অনেকে বাসা পর্যন্ত নিয়ে যায় ট্রলি। আর তাই যাত্রীদের সুবিধার কথা ভেবেই দেয়া হয়েছে গ্রিল। সেই সাথে যাত্রী সেবা আরো আধুনিক করার কথাও জানিয়েছে কর্তৃপক্ষ।

 

আরো পড়ুন:

সবাই আমার স্ত্রীকে চোরের বউ বলে আমাকে জামিন দেন

ওমানে বাড়লো প্রবাসীদের ওয়ার্ক পারমিটের মেয়াদ

ওমানে মর্মান্তিক পাহাড়ধসে আরো এক প্রবাসীর মরদেহ উদ্ধার

তুরস্কের হায়া সোফিয়ায় ৮৮ বছরে প্রথম তারাবি হতে চলেছে 

হিজাব ইস্যুতে মেয়েদের টার্গেট করা হচ্ছে: মিস ইউনিভার্স

প্রবাসীদের মাঝে সহজ শর্তে ঋণ দেওয়া শুরু

ওমান থেকে টাকার মেশিনটি বাক্সবন্দী হয়ে দেশে ফিরছে!

ওমানে ব্যাংক থেকে টাকা চুরির অভিযোগে চার প্রবাসী গ্রেপ্তার

ওমানে পাথর ধ্বসের পর এবার মাটিধসে এক প্রবাসী নিহত

 

আরো দেখুনঃ

 

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।