প্রবাস টাইম
বাংলাদেশশনিবার , ৯ এপ্রিল ২০২২
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আন্তর্জাতিক
  4. আমেরিকা
  5. ইউরোপ
  6. এশিয়া
  7. ওমান
  8. করোনা আপডেট
  9. কৃষি
  10. খেলাধুলা
  11. খোলা কলম
  12. চাকরি
  13. জাতীয়
  14. জানা অজানা
  15. জীবনের গল্প
 
আজকের সর্বশেষ সবখবর

ভোটে হোঁচট খেলে মৃত্যুদণ্ড হতে পারে পাক প্রধানমন্ত্রী ইমরান খানের

মিসবাহ রবিন
এপ্রিল ৯, ২০২২ ৫:১১ অপরাহ্ণ
Link Copied!

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের ভাগ্য নির্ধারণে দেশটির পার্লামেন্টে আজ ফের তোলা হচ্ছে অনাস্থা প্রস্তাব, এ নিয়ে ভোটাভুটিও হবে আজ। এর মধ্যে শরিকরা সরে যাওয়ায় পরাজয় অনেকটাই নিশ্চিত পিটিআই জোটের। অনাস্থা ভোটে পরাজিত হলে সংবিধান লঙ্ঘনের দায়ে কারাদণ্ডও হতে পারে ডেপুটি স্পিকার কাসিম সুরি ও পিটিআই প্রধান ইমরান খানের। পরিস্থিতি বিবেচনা করে এরই মধ্যে আদালত প্রাঙ্গণে নেয়া হয়েছে কড়া নিরাপত্তা। মোতায়েন করা হয়েছে নিরাপত্তা বাহিনীর অতিরিক্ত সদস্য। 

Friendi Mobile Oman ADVERTISEMENT

সংসদের অধিবেশন বেলা সাড়ে ১২টা পর্যন্ত মুলতবি করা হলেও বিরোধী দল ও সরকারি সদস্যরা একটি বৈঠকে বসার কারণে তা বিলম্বিত হয়েছে বলে ধারণা করা হচ্ছে। তবে ভাগ্য নির্ধারণী ঐতিহাসিক এই অনাস্থা ভোটের অধিবেশনে অংশ নেননি দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান। 

Pakistan's top court rules Imran Khan acted illegally over confidence vote  | The Northern Echo

শনিবার সকাল সাড়ে ১০টার দিকে অধিবেশন শুরুর কিছুক্ষণ পর তা মুলতবি ঘোষণা করেন স্পিকার আসাদ কায়সার। পরে মুলতবি হয়ে যাওয়া অধিবেশন দুপুর আড়াইটায় আবার শুরু হয় এবং পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কুরেশি তার বক্তব্য শুরু করেন। সংসদের সূত্রের বরাত দিয়ে দেশটির সংবাদমাধ্যম জিও নিউজ বলছে, অধিবেশন দেরীতে শুরু হওয়ায় ইফতারের পর রাত ৮টার দিকে অনাস্থা ভোট অনুষ্ঠিত হতে পারে বলে প্রত্যাশা করা হচ্ছে।

unimoni oman

দেশটির জ্যেষ্ঠ সাংবাদিক হামিদ মীর বলেন, ‘সংসদের অধিবেশন মুলতবি হওয়ার আগে স্বরাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কুরেশি ভাষণ দিচ্ছিলেন। তার ভাষণ শেষ হওয়ার আগেই অধিবেশন স্থগিত করা হয়। বিরতির পর তিনি আবারও ভাষণ শুরু করেছেন। প্রধানমন্ত্রী ইমরান খান তাকে কমপক্ষে তিন ঘণ্টা কথা বলার জন্য নির্দেশ দিয়েছেন।’ এদিকে আজকের ভোটাভুটিতে ইমরান খান হেরে গেলে পাকিস্তানের আইন অনুযায়ী তার মৃত্যুদণ্ড হতে পারে এমনটি আশঙ্কা করা হচ্ছে।

 

আরো পড়ুন:

সবাই আমার স্ত্রীকে চোরের বউ বলে আমাকে জামিন দেন

ওমানে বাড়লো প্রবাসীদের ওয়ার্ক পারমিটের মেয়াদ

ওমানে মর্মান্তিক পাহাড়ধসে আরো এক প্রবাসীর মরদেহ উদ্ধার

তুরস্কের হায়া সোফিয়ায় ৮৮ বছরে প্রথম তারাবি হতে চলেছে 

হিজাব ইস্যুতে মেয়েদের টার্গেট করা হচ্ছে: মিস ইউনিভার্স

প্রবাসীদের মাঝে সহজ শর্তে ঋণ দেওয়া শুরু

ওমান থেকে টাকার মেশিনটি বাক্সবন্দী হয়ে দেশে ফিরছে!

ওমানে ব্যাংক থেকে টাকা চুরির অভিযোগে চার প্রবাসী গ্রেপ্তার

ওমানে পাথর ধ্বসের পর এবার মাটিধসে এক প্রবাসী নিহত

 

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।