প্রবাস টাইম
বাংলাদেশবুধবার , ১৩ এপ্রিল ২০২২
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আন্তর্জাতিক
  4. আমেরিকা
  5. ইউরোপ
  6. এশিয়া
  7. ওমান
  8. করোনা আপডেট
  9. কৃষি
  10. খেলাধুলা
  11. খোলা কলম
  12. চাকরি
  13. জাতীয়
  14. জানা অজানা
  15. জীবনের গল্প
 
আজকের সর্বশেষ সবখবর

পাকিস্তানের নয়া প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানালেন পুতিন

মিসবাহ রবিন
এপ্রিল ১৩, ২০২২ ১০:৩৯ পূর্বাহ্ণ
Link Copied!

পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ায় শাহবাজ শরিফকে মঙ্গলবার (১২ এপ্রিল) অভিনন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। পাকিস্তানে রুশ দূতাবাস বলছে, পুতিন আশা প্রকাশ করেছেন যে শাহবাজের নেতৃত্ব, পাকিস্তান-রাশিয়া সহযোগিতামূলক উন্নয়ন এবং আন্তর্জাতিক সন্ত্রাসবাদ মোকাবিলায় অংশীদার হিসেবে অবদান রাখবে।

Friendi Mobile Oman ADVERTISEMENT

রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের আগে তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেব এরদোগান এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী শাহবাজ শরিফকে অভিনন্দন জানান। অনাস্থা প্রস্তাবের মাধ্যমে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ও সদ্য সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে ক্ষমতাচ্যুত করার পর গত ১১ এপ্রিল শাহবাজ শরিফ প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেন।

পাকিস্তানে চীনের চার্জ দি অ্যাফেয়ার্স প্যাং চুনসু প্রধানমন্ত্রী শাহবাজকে ফোন করেছেন বলে জানা গেছে। পাকিস্তানের প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করে বলা হয়েছে, চীনের এই কূটনীতিক অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শাহবাজকে। একই সঙ্গে চীনের সরকারের তরফেও শুভেচ্ছা জানিয়েছেন তিনি।

unimoni oman

চার্জ দি অ্যাফেয়ার্স আরও বলেন পাকিস্তানের প্রধানমন্ত্রীকে চীনের একজন শক্তিশালী এবং প্রতিশ্রুতিবদ্ধ বন্ধু হিসাবে দেখা হয়। দু’দেশের এমন সম্পর্ক চীনের কাছে প্রশংসনীয় ও সম্মানের বলেও জানান তিনি। পাঞ্জাবের মুখ্যমন্ত্রী থাকাকালীন চীন-পাকিস্তান অর্থনৈতিক সহযোগিতার সম্পর্ক জোরদারে অবদান রাখেন শাহবাজ বলেও তার প্রশংসা করেন এই চীনা কূটনীতিক।

অন্যদিকে, পিটিআই দলটির নেতা শাহ মাহমুদ কোরেশিকে প্রধানমন্ত্রী প্রার্থী করেছিল। তবে শেষ পর্যন্ত প্রার্থিতা প্রত্যাহার করেন তিনি। জাতীয় পরিষদে প্রধানমন্ত্রী নির্বাচনের ভোটাভুটি বর্জন করেন পিটিআইয়ের আইনপ্রণেতারা। এতে শাহবাজ কার্যত বিনা প্রতিদ্বন্দ্বিতায় প্রধানমন্ত্রী নির্বাচিত হন।

 

আরো পড়ুন:

ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে দুই বিমানের সংঘর্ষ

সবাই আমার স্ত্রীকে চোরের বউ বলে আমাকে জামিন দেন

ওমানে বাড়লো প্রবাসীদের ওয়ার্ক পারমিটের মেয়াদ

ওমানে মর্মান্তিক পাহাড়ধসে আরো এক প্রবাসীর মরদেহ উদ্ধার

তুরস্কের হায়া সোফিয়ায় ৮৮ বছরে প্রথম তারাবি হতে চলেছে 

হিজাব ইস্যুতে মেয়েদের টার্গেট করা হচ্ছে: মিস ইউনিভার্স

প্রবাসীদের মাঝে সহজ শর্তে ঋণ দেওয়া শুরু

ওমান থেকে টাকার মেশিনটি বাক্সবন্দী হয়ে দেশে ফিরছে!

ওমানে ব্যাংক থেকে টাকা চুরির অভিযোগে চার প্রবাসী গ্রেপ্তার

ওমানে পাথর ধ্বসের পর এবার মাটিধসে এক প্রবাসী নিহত

 

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।