প্রবাস টাইম
বাংলাদেশশনিবার , ১৬ এপ্রিল ২০২২
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আন্তর্জাতিক
  4. আমেরিকা
  5. ইউরোপ
  6. এশিয়া
  7. ওমান
  8. করোনা আপডেট
  9. কৃষি
  10. খেলাধুলা
  11. খোলা কলম
  12. চাকরি
  13. জাতীয়
  14. জানা অজানা
  15. জীবনের গল্প
 
আজকের সর্বশেষ সবখবর

মেরামত শেষে জেদ্দা গেলো বিমান, শঙ্কা মুক্ত হলো আসন্ন ঈদের ফ্লাইট

মিসবাহ রবিন
এপ্রিল ১৬, ২০২২ ৪:০৮ অপরাহ্ণ
Link Copied!

ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ধাক্কা লাগায় ক্ষতিগ্রস্ত বিমান বাংলাদেশ এয়ারলাইনন্সের ২টি উড়োজাহাজের মেরামত শেষ হয়েছে। এরইমধ্যে ‘বোয়িং ৭৭৭-৩০০ই আর’ উড়োজাহাজটি যাত্রী নিয়ে জেদ্দায় গেছে। অন্য উড়োজাহাজ ৭৩৭-৮০০ শুক্রবার (১৫ এপ্রিল) সকালে যাত্রী নিয়ে সিলেট গেছে। বিমানের নিজস্ব প্রকৌশলীরা উড়োজাহাজ দুটি মেরামত করেছেন।

বোয়িং ৭৭৭

এর আগেও ‘রাঙ্গাপ্রভাত’ নানা দুর্ঘটনার শিকার হয়েছিল। ২০১৭ সালে ২৬ ফেব্রুয়ারি ইঞ্জিনে পাখির আঘাত লাগায় সৌদি আরবের দাম্মাম বিমানবন্দরে বিকল হয়ে যায় রাঙ্গাপ্রভাত। সে সময় সৌদি আরবে ২৪ দিন ধরে গ্রাউন্ডেড ছিল এটি। তার আগে ২০১৬ সালের ২৭ নভেম্বর হাঙ্গেরি যাওয়ার পথে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী এই উড়োজাহাজে যান্ত্রিক ত্রুটি দেখা দিলে তুর্কমেনিস্তানের রাজধানী আশখাবাদে জরুরি অবতরণ করেছিল।

বোয়িং৭৩৭

উল্লেখ্য, ১০ এপ্রিল দুপুর দেড়টার দিকে বোয়িং ৭৭৭-৩০০ইআর উড়োজাহাজ রাঙা প্রভাত (এস২- এএইচএন) হ্যাঙ্গারের অভ্যন্তরে প্রবেশ করানোর সময় আগে থেকেই সেখানে থাকা বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজের (এনস২-এএফএল) সঙ্গে ধাক্কা লাগে। ফলে ৭৭৭ উড়োজাহাজের র‌্যাডোম ও সামনের বাল্কহেড এবং ৭৩৭ উড়োজাহাজের বাম দিকের আনুভূমিক স্ট্যাবিলাইজারের কোনার অংশ আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছিল।

Friendi Mobile Oman ADVERTISEMENT

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের হ্যাঙ্গারে এ ঘটনা তদন্ত করতে কমিটি করেছে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়। বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় ১২ এপ্রিল ৪ সদস্যের তদন্ত কমিটি গঠন করে। দায়ী ব্যক্তিদের চিহ্নিত করে সাত কার্যদিবসের মধ্যে কমিটিকে তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে।

unimoni oman

 

আরো পড়ুন:

পবিত্র কোরআন শরীফ কীভাবে ছাপা হয়?

কাতারে কোরআন প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করেছে বাংলাদেশি হাফেজ

ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে দুই বিমানের সংঘর্ষ

সবাই আমার স্ত্রীকে চোরের বউ বলে আমাকে জামিন দেন

ওমানে বাড়লো প্রবাসীদের ওয়ার্ক পারমিটের মেয়াদ

পাসপোর্ট অফিসে কোটি টাকার ঘুষ বাণিজ্য, অনুসন্ধানে দুদক 

প্রবাসী বন্ডে কমছে মুনাফার হার

তুরস্কের হায়া সোফিয়ায় ৮৮ বছরে প্রথম তারাবি হতে চলেছে 

হিজাব ইস্যুতে মেয়েদের টার্গেট করা হচ্ছে: মিস ইউনিভার্স

প্রবাসীদের মাঝে সহজ শর্তে ঋণ দেওয়া শুরু

 

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।