প্রবাস টাইম
ঢাকাশনিবার , ১৬ এপ্রিল ২০২২
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আন্তর্জাতিক
  4. আমেরিকা
  5. ইউরোপ
  6. এশিয়া
  7. ওমান
  8. করোনা আপডেট
  9. কৃষি
  10. খেলাধুলা
  11. খোলা কলম
  12. চাকরি
  13. জাতীয়
  14. জানা অজানা
  15. জীবনের গল্প
আজকের সর্বশেষ সবখবর

মা হতে চান স্ত্রী, প্যারোলে মুক্তি পেলেন যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত স্বামী

প্রতিবেদক
মিসবাহ রবিন
এপ্রিল ১৬, ২০২২ ১:০০ অপরাহ্ণ
Link Copied!

যাবজ্জীবন সাজা খাটছেন স্বামী। এ অবস্থায় মাতৃত্বের অধিকার চেয়ে জোধপুর হাইকোর্টে আর্জি করলেন এক নারী। সেই আর্জিতে সাড়া দিয়ে ১৫ দিনের জন্য তার স্বামীকে প্যারোলে মুক্তি দিয়েছেন উচ্চ আদালত। আদালত মনে করছেন, এটা তার অধিকার। দেশের আইন এ অধিকার থেকে কোনো নারীকে বঞ্চিত করতে পারে না।

জানা যায়, একটি খুনের মামলায় নন্দলাল (৩৪) নামের এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দেন রাজস্থানের ভিলওয়াড়া আদালত। বেশ কয়েক বছর ধরে তিনি জেল খাটছেন। সম্প্রতি তার স্ত্রী রেখা জোধপুর হাইকোর্টে স্বামীর মুক্তি চেয়ে আবেদন করেন। আবেদনে রেখা জানান, তিনি মা হতে চান। কিন্তু তার স্বামী জেলে থাকায় সেটি সম্ভব হচ্ছে না। তাই স্বামীকে মুক্তি দিতে হবে।

Friendi Mobile Oman ADVERTISEMENT

যোধপুর আদালতের ডিভিশন বেঞ্চের দুই বিচারপতি সন্দীপ মেহেতা এবং ফারজাদ আলি মেনে নিয়েছেন, নন্দলাল নামে ওই আসামি জেলবন্দি থাকায় তাঁর স্ত্রী মানসিক এবং শারীরিক সুখ থেকে বঞ্চিত হচ্ছেন।

তাছাড়া দুই বিচারপতি যুক্তি দিয়েছেন, ভারতের সংবিধান ‘বংশরক্ষার অধিকার’কে স্বীকৃতি দেয়। পাশাপাশি ওই ব্যক্তি যেন জেল থেকে মুক্তি পাওয়ার পর স্বাভাবিক জীবনে ফিরতে পারেন, সেটাও নিশ্চিত করতে চাইছিল দুই বিচারপতি।

unimoni oman

সবদিক বিবেচনা করেই নন্দলালের ১৫ দিনের জন্য প্যারোলের আবেদন মঞ্জুর করেন ভারতীয় আদালত। এর আগেও অবশ্য ২০ দিনের জন্য প্যারোলে মুক্তি পেয়েছিলেন নন্দলাল। সেসময় প্যারোলের সব শর্ত পূরণ করেন তিনি। সেই রেকর্ডও তার পক্ষে গেছে।

এর আগে ২০ দিনের জন্য প্যারোলে ছাড়া পেয়েছিলেন নন্দলাল। সে সময় ভালো আচরণের পাশাপাশি মেয়াদ শেষের পরে নন্দলাল আত্মসমর্পণ করায় খুশি হয়ে আদালত তার প্যারোল মঞ্জুর করেন।

 

আরো পড়ুন:

পবিত্র কোরআন শরীফ কীভাবে ছাপা হয়?

কাতারে কোরআন প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করেছে বাংলাদেশি হাফেজ

ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে দুই বিমানের সংঘর্ষ

সবাই আমার স্ত্রীকে চোরের বউ বলে আমাকে জামিন দেন

ওমানে বাড়লো প্রবাসীদের ওয়ার্ক পারমিটের মেয়াদ

পাসপোর্ট অফিসে কোটি টাকার ঘুষ বাণিজ্য, অনুসন্ধানে দুদক 

প্রবাসী বন্ডে কমছে মুনাফার হার

তুরস্কের হায়া সোফিয়ায় ৮৮ বছরে প্রথম তারাবি হতে চলেছে 

হিজাব ইস্যুতে মেয়েদের টার্গেট করা হচ্ছে: মিস ইউনিভার্স

প্রবাসীদের মাঝে সহজ শর্তে ঋণ দেওয়া শুরু

 

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।