প্রবাস টাইম
বাংলাদেশরবিবার , ১৭ এপ্রিল ২০২২
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আন্তর্জাতিক
  4. আমেরিকা
  5. ইউরোপ
  6. এশিয়া
  7. ওমান
  8. করোনা আপডেট
  9. কৃষি
  10. খেলাধুলা
  11. খোলা কলম
  12. চাকরি
  13. জাতীয়
  14. জানা অজানা
  15. জীবনের গল্প
 
আজকের সর্বশেষ সবখবর

পবিত্র আল-আকসা মসজিদে ইসরায়েলি হামলার নিন্দা জানিয়েছে ওমান 

মিসবাহ রবিন
এপ্রিল ১৭, ২০২২ ৫:৫৫ অপরাহ্ণ
Link Copied!

ফিলিস্তিনি ভূখণ্ডে ইসরায়েল বাহিনীর স্বেচ্ছাচারী ও বেআইনি কার্যকলাপের নিন্দা জানিয়েছে ওমানের পররাষ্ট্র মন্ত্রণালয়। শুক্রবার (১৫-এপ্রিল) এক বিবৃতিতে মন্ত্রণালয় জানিয়েছে, “পবিত্র আল-আকসা মসজিদ ওপর তাদের হামলা চূড়ান্ত আইনের লঙ্খন। যা সারা বিশ্বের নিরস্ত্র মুসলমানদের জন্য একটি গুরুতর উস্কানি।” ফিলিস্তিনি জনগণের ন্যায্য অধিকার পুনরুদ্ধার ও তাদের শান্তি অর্জনে আন্তর্জাতিক সম্প্রদায়কে দায়িত্ব পালন করতে হবে বলেও জানিয়েছে মন্ত্রণালয়।

GCC countries strongly condemn Israeli attack on Al Aqsa Mosque

উল্লেখ্যঃ জেরুজালেমের পবিত্র স্থান আল-আকসা মসজিদ প্রাঙ্গণে শুক্রবার ইসরায়েলি পুলিশ ও ফিলিস্তিনিদের মধ্যে সংঘর্ষে ১৫৮ জন ফিলিস্তিনি আহত হয়েছেন। তাদের মধ্যে ৬ জনের অবস্থা গুরুতর। আরব নিউজের প্রতিবেদনে বলা হয়েছে, ভোরের দিকে ইসরায়েলি পুলিশ অভিযান চালিয়ে ৩ জন প্যারামেডিক, ৩ জন সাংবাদিকসহ ৪০০ ফিলিস্তিনিকে আটক করেছে। ফিলিস্তিনি সূত্র জানায়, ইসরায়েলি পুলিশ মসজিদের সব দরজা বন্ধ করে দেয়। সেখানে রেড ক্রিসেন্টের সদস্যদের প্রবেশে বাধা দেওয়া হয় এবং আহতদের মসজিদ প্রাঙ্গণ থেকে হাসপাতালে নিতে আসা অ্যাম্বুলেন্সকে আটকে দেওয়া হয়।

Friendi Mobile Oman ADVERTISEMENT

পুলিশ আল-আকসার প্রহরী, প্রেস, মেডিকেল স্টাফ এবং রেড ক্রিসেন্টের চিকিৎসকের দিকে রাবার বুলেট এবং ইচ্ছাকৃতভাবে তাদের লাঠি দিয়ে আঘাত করে। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, মসজিদ প্রাঙ্গনে উপস্থিত ব্যক্তিদের নির্মমভাবে মারধর করা হয়। এই অভিযানের ফলে, ইসরায়েলি পুলিশ এবং মসজিদ প্রাঙ্গণে শত শত ফিলিস্তিনি তরুণের মধ্যে সহিংস সংঘর্ষ শুরু হয়।

 

আরো পড়ুন:

পবিত্র কোরআন শরীফ কীভাবে ছাপা হয়?

সবাই আমার স্ত্রীকে চোরের বউ বলে আমাকে জামিন দেন

পাসপোর্ট অফিসে কোটি টাকার ঘুষ বাণিজ্য, অনুসন্ধানে দুদক 

প্রবাসী বন্ডে কমছে মুনাফার হার

হিজাব ইস্যুতে মেয়েদের টার্গেট করা হচ্ছে: মিস ইউনিভার্স

প্রবাসীদের মাঝে সহজ শর্তে ঋণ দেওয়া শুরু

 

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।