প্রবাস টাইম
বাংলাদেশসোমবার , ১৮ এপ্রিল ২০২২
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আন্তর্জাতিক
  4. আমেরিকা
  5. ইউরোপ
  6. এশিয়া
  7. ওমান
  8. করোনা আপডেট
  9. কৃষি
  10. খেলাধুলা
  11. খোলা কলম
  12. চাকরি
  13. জাতীয়
  14. জানা অজানা
  15. জীবনের গল্প
 
আজকের সর্বশেষ সবখবর

কক্সবাজারে মাটির মধ্যে আগুনের লাভা

মিসবাহ রবিন
এপ্রিল ১৮, ২০২২ ১:১২ অপরাহ্ণ
Link Copied!

কক্সবাজারে চলমান উন্নয়ন কাজে সরকারি কলেজের সামনে মাটির ফাটলের ভেতর থেকে হঠাৎ আগুনের লাভার মতো উদগিরণ বেরিয়েছে। এ আগুনের উৎস নিয়ে শুরু হয় কৌতূহল। সঙ্গে ভর করে আতঙ্কও। চলে ধর্মীয় নানা আলোচনাও।

কক্সবাজারে মাটি ফুঁড়ে বের হওয়া আগুন নিয়ে আতঙ্ক

এমন পরিস্থিতিতে ঘটনাস্থলে উপস্থিত লোকজন স্থির চিত্র ও ভিডিও ধারণ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়। এ আগুনের উৎস নিয়ে যেমন কৌতূহলের সৃষ্টি হয়েছে ঠিক তেমনি কাজ করছে আতঙ্কও। প্রায় ঘণ্টা ব্যাপী আগুন উদগীরণের পর ফায়ার সার্ভিস দল এসে আগুন নিভিয়ে দেয়। তবে আগুন নিভালেও ধোঁয়া বের হচ্ছিল গভীর রাত পর্যন্ত।

Friendi Mobile Oman ADVERTISEMENT

স্থানীয়রা জানান, বিকালে একটি গর্ত থেকে ধোঁয়া বের হয়। ধীরে ধীরে ধোঁয়া থেকে আগুন বের হতে থাকে। খবর দিলে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে দীর্ঘ সময় চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে।

কক্সবাজার ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক শাহাদাত হোসেন বলেন, খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা প্রায় এক ঘণ্টা ধরে পানি ছিটিয়ে আগুন নিভিয়ে দেন। মাটির ভেতরে চাপা পড়া গাছ থেকে আগুনের উদগীরণ হচ্ছে বলে আমাদের ধারণা। আতঙ্কের কিছুই নেই।

তবে হঠাৎ এভাবে আগুন উদগীরণ নিয়ে তোলপাড় চলছে। অনেকেই মন্তব্য করছেন এটি হয়তো আগ্নেয়গিরির লাভা হতে পারে। আবার গ্যাস থেকে আগুন উদগীরণ হতে পারে বলে জানিয়েছেন কেউ কেউ।

স্থানীয় বাসিন্দা জামাল উদ্দীন বলেন, মাটি ফুঁড়ে আগুন বের হওয়া স্থানে বেশ কিছু বৈদ্যুতিক খুঁটি পুঁতে রেখে ভরাট করে সড়ক মেরামত করা হয়েছে। এ কারণে আগুন উদগীরণ হচ্ছে বলে মনে হচ্ছে। স্যাটেলাইট জীবন সম্পর্কে জানা ব্যক্তিরা পৃথিবীর নানা প্রান্তে পাহাড়ে, মাঠে মাটি ভেদ করে আগ্নেয়গিরির লাভা দেখলেও দেশের মাটিতে এমন দৃশ্য কল্পনাও করেনি।

unimoni oman

এলাকার আলেম সমাজ ও বয়োবৃদ্ধরা একে আল্লাহর অলৌকিক নিদর্শন বলে আখ্যায়িত করেছেন। এর মাধ্যমে হয়তো কেয়ামতের নমুনা বা কোনো বার্তা আল্লাহ তার বান্দাদের জন্য উপস্থাপন করে থাকতে পারেন।

 

আরো পড়ুন:

পবিত্র কোরআন শরীফ কীভাবে ছাপা হয়?

সবাই আমার স্ত্রীকে চোরের বউ বলে আমাকে জামিন দেন

পাসপোর্ট অফিসে কোটি টাকার ঘুষ বাণিজ্য, অনুসন্ধানে দুদক 

প্রবাসী বন্ডে কমছে মুনাফার হার

হিজাব ইস্যুতে মেয়েদের টার্গেট করা হচ্ছে: মিস ইউনিভার্স

প্রবাসীদের মাঝে সহজ শর্তে ঋণ দেওয়া শুরু

 

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।