প্রবাস টাইম
বাংলাদেশসোমবার , ১৮ এপ্রিল ২০২২
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আন্তর্জাতিক
  4. আমেরিকা
  5. ইউরোপ
  6. এশিয়া
  7. ওমান
  8. করোনা আপডেট
  9. কৃষি
  10. খেলাধুলা
  11. খোলা কলম
  12. চাকরি
  13. জাতীয়
  14. জানা অজানা
  15. জীবনের গল্প
 
আজকের সর্বশেষ সবখবর

পবিত্র কোরআন পোড়ানোয় সুইডেনে বিক্ষোভ

মিসবাহ রবিন
এপ্রিল ১৮, ২০২২ ৬:০৭ অপরাহ্ণ
Link Copied!

সুইডেনে মুসলিমদের পবিত্র ধর্মগ্রন্থ কোরআন পুড়িয়েছে এমন একটি উগ্র ডান-পন্থী সংগঠনের বিরুদ্ধে বিক্ষোভ হয়েছে। এই সংগঠনটি আবারও কোরআন পোড়ানোর পরিকল্পনা করছে। বিবিসি জানিয়েছে, রবিবার দেশটির পূর্বাঞ্চলীয় শহর নরকোপিনে পুলিশ দাঙ্গাকারীদের সতর্ক করতে গুলি চালালে তাতে তিনজন আহত হয়। বেশ কয়েকটি গাড়িতে আগুন দেওয়া হয়। ঘটনাস্থল থেকে অন্তত ১৭ জনকে গ্রেপ্তার করে পুলিশ।

পবিত্র কোরআন পোড়ানোয় সুইডেনে বিক্ষোভ

পবিত্র কোরআন পোড়ানোয় সুইডেনে বিক্ষোভ

স্থানীয় গণমাধ্যমের সূত্র মতে, মালামোর কোরআন পোড়ানোর স্থানটিতে ক্রমান্বয়ে বিক্ষোভ বৃদ্ধি পাচ্ছে। গত শুক্রবার মালামোতে ইসলামবিরোধী অনেক দল কোরআন অবমাননার জন্য সমবেত হয়েছিল। জনসম্মুখে তাঁরা কোরআনের কপিতে পদাঘাত করেছিল।

পবিত্র কোরআন পোড়ানোয় সুইডেনে বিক্ষোভ

পবিত্র কোরআন পোড়ানোয় সুইডেনে বিক্ষোভ

শনিবার, দক্ষিণাঞ্চলীয় শহর মালমোতে উগ্র ডান-পন্থী সমাবেশ চলাকালে একটি বাস সহ বেশ কয়েকটি গাড়িতে আগুন দেওয়া হয়। এর আগে ইরান এবং ইরাকের সরকার সুইডিশ রাষ্ট্রদূতদের তলব করে কুরআন পোড়ানোর প্রতিবাদ জানায়। ‘স্ট্রাম কুর্স’ বা ‘হার্ড লাইন’ নামের ওই আন্দোলনের নেতৃত্বদানকারী ডেনিশ-সুইডিশ চরমপন্থী রাসমুস পালুদান বলেছেন, তিনি ইসলামের সবচেয়ে পবিত্র বইটি পুড়িয়ে দিয়েছেন এবং এটা তিনি আবারো করবেন।

পবিত্র কোরআন পোড়ানোয় সুইডেনে বিক্ষোভ

পবিত্র কোরআন পোড়ানোয় সুইডেনে বিক্ষোভ

সুইডেনে স্ট্রাম কুর্সের কোরআন পোড়ানোর পরিকল্পনার বিরুদ্ধে বিক্ষোভ এর আগেও ধ্বংসাত্মক রূপ নিয়েছে। ২০২০ সালে মালমোতে হওয়া সংঘর্ষে বিক্ষোভকারীরা গাড়িতে আগুন দেয় এবং দোকানপাট ভাংচুর করে। বৃহস্পতিবার, শুক্রবার ও শনিবার এই তিনদিনে গ্রুপটির পরিকল্পিত সমাবেশস্থলগুলো থেকে অন্তত ১৬ জন পুলিশকে আহত করা হয়।

friendi mobile

পুলিশের কয়েকটি গাড়ি ভাঙচুর করা হয়৷ ডয়চে ভেলে জানিয়েছে, রবিবারও পালুদান নরকোপিনে আরেকটি সমাবেশ করার হুমকি দিয়েছিলেন। সুইডিশ পুলিশ বলছে, আমরা আগেও সহিংস দাঙ্গা মোকাবিলা করেছি। তবে, এবারেরটা ব্যতিক্রম।unimoni oman

আরো পড়ুন:

পবিত্র কোরআন শরীফ কীভাবে ছাপা হয়?

সবাই আমার স্ত্রীকে চোরের বউ বলে আমাকে জামিন দেন

পাসপোর্ট অফিসে কোটি টাকার ঘুষ বাণিজ্য, অনুসন্ধানে দুদক 

প্রবাসী বন্ডে কমছে মুনাফার হার

হিজাব ইস্যুতে মেয়েদের টার্গেট করা হচ্ছে: মিস ইউনিভার্স

প্রবাসীদের মাঝে সহজ শর্তে ঋণ দেওয়া শুরু

 

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।