প্রবাস টাইম
বাংলাদেশসোমবার , ১৮ এপ্রিল ২০২২
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আন্তর্জাতিক
  4. আমেরিকা
  5. ইউরোপ
  6. এশিয়া
  7. ওমান
  8. করোনা আপডেট
  9. কৃষি
  10. খেলাধুলা
  11. খোলা কলম
  12. চাকরি
  13. জাতীয়
  14. জানা অজানা
  15. জীবনের গল্প
 
আজকের সর্বশেষ সবখবর

হোয়াটসঅ্যাপ ব্যবসায়ীদের জন্য নিয়ে আসছে নতুন ফিচার

মিসবাহ রবিন
এপ্রিল ১৮, ২০২২ ৩:২০ অপরাহ্ণ
Link Copied!

হোয়াটসঅ্যাপ মেটার মালিকানাধীন জনপ্রিয় ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ। সারাবিশ্বে বিলিয়ন ব্যবহারকারী রয়েছে প্ল্যাটফর্মটির। তাই তো ব্যবহারকারীর অভিজ্ঞতা ভালো করতে একের পর এক নতুন ফিচার আনছে সাইটটি। প্রায় প্রতি মাসেই নতুন কিছু না কিছু আপডেট নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ।

Probash Time
হোয়াটসঅ্যাপে একই বিষয়ে বিক্ষিপ্ত গোষ্ঠীগুলিকে এক ছাতার নীচে আনার প্রক্রিয়া শুরু করেছে। এই গ্রুপের নাম দেওয়া হয়েছে ‘কমিউনিটি’। ধরা যাক আপনি আপনার অফিসের কাজ সংক্রান্ত একটি হোয়াটসঅ্যাপ গ্রুপের সঙ্গে যুক্ত। আবার অফিসেই কাজের বাইরেও কর্মীদের আরও কয়েকটি গ্রুপ রয়েছে। তার কয়েকটির সঙ্গে কাজের সম্পর্ক রয়েছে। কয়েকটির সঙ্গে নেই। কিন্তু সদস্য অল্পবিস্তর একই বা একই ধরনের।

Friendi Mobile Oman ADVERTISEMENT

হোয়াটসঅ্যাপে এই সবক’টি গ্রুপ নিয়ে একটি কমিউনিটি তৈরির সুযোগ দেবে। এতে একদিকে যেমন অগোছালো হোয়াটসঅ্যাপ অনেকটা গোছানো থাকবে, তেমনই বিভিন্ন গ্রুপের ভিড়ে জরুরি গ্রুপের বার্তা খুঁজে পেতে ব্যবহারকারীদের হারিয়ে যেতেও হবে না।

(১৪ এপ্রিল) বৃহস্পতিবার রাতে ফেসবুকে নতুন এই পরিষেবার ঘোষণা করেছেন হোয়াটসঅ্যাপের মূল সংস্থা মেটার প্রধান মার্ক জাকারবার্গ, বলেন দীর্ঘ দিন ধরেই ব্যবহারকারীরা এ ব্যাপারে অনুরোধ করছিলেন। সে কথা মাথায় রেখেই এই জরুরি বদল।

মার্ক জাকারবার্গ

মার্ক জাকারবার্গ

কী কাজ হবে এই কমিউনিটির? হোয়াটসঅ্যাপের এক মুখপাত্র জানিয়েছেন, কমিউনিটি হবে গ্রুপগুলোর প্রধান। যে কেউ কমিউনিটি তৈরি করতে পারবেন এবং তার সদস্য হওয়ার জন্য একাধিক গ্রুপকে আমন্ত্রণ জানাতে পারবেন।

unimoni oman

তবে একটি গ্রুপের অ্যাডমিন সিদ্ধান্ত নেবে যে সে কমিউনিটির সদস্য হতে চায় কি না। তবে কমিউনিটির সদস্য হলেই ব্যবহারকারী সমস্ত গ্রুপের বার্তা দেখতে পাবেন তা নয়। কমিউনিটিতে থেকেও ব্যবহারকারী শুধু সেই গ্রুপের বার্তাই দেখতে পাবেন যেটির তিনি সদস্য। এছাড়া ৩২ জনকে একসঙ্গে গ্রুপে রেখে ফোন করা যাবে। এমনকি ২ গিগাবাইট পর্যন্ত ফাইল শেয়ার করার সুযোগ আনছে হোয়াটসঅ্যাপ।

 

আরো পড়ুন:

পবিত্র কোরআন শরীফ কীভাবে ছাপা হয়?

সবাই আমার স্ত্রীকে চোরের বউ বলে আমাকে জামিন দেন

পাসপোর্ট অফিসে কোটি টাকার ঘুষ বাণিজ্য, অনুসন্ধানে দুদক 

প্রবাসী বন্ডে কমছে মুনাফার হার

হিজাব ইস্যুতে মেয়েদের টার্গেট করা হচ্ছে: মিস ইউনিভার্স

প্রবাসীদের মাঝে সহজ শর্তে ঋণ দেওয়া শুরু

 

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।