প্রবাস টাইম
বাংলাদেশমঙ্গলবার , ১৯ এপ্রিল ২০২২
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আন্তর্জাতিক
  4. আমেরিকা
  5. ইউরোপ
  6. এশিয়া
  7. ওমান
  8. করোনা আপডেট
  9. কৃষি
  10. খেলাধুলা
  11. খোলা কলম
  12. চাকরি
  13. জাতীয়
  14. জানা অজানা
  15. জীবনের গল্প
 
আজকের সর্বশেষ সবখবর

আল-আকসায় ইসরাইলি হামলার নিন্দা জানিয়েছেন এরদোয়ান

মিসবাহ রবিন
এপ্রিল ১৯, ২০২২ ২:৩৮ অপরাহ্ণ
Link Copied!

জেরুজালেমের আল-আকসা মসজিদে মুসল্লিদের ওপর ইসরায়েল পুলিশের হামলার ঘটনায় নিন্দা জানিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যিব এরদোগান। রোববার এক টুইট বার্তায় তিনি এ নিন্দা জানান।

(১৭ এপ্রিল) রোববার এক টুইটবার্তায় তিনি বলেন, ‘ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসকে বলেছি যে আমি আল-আকসা মসজিদে মুসল্লিদের ওপর ইসরাইলের হস্তক্ষেপের তীব্র নিন্দা জানাই। এ ধরনের উসকানিমূলক এবং মর্যাদা বা চেতনার জন্য হুমকির বিরুদ্ধে আমরা রুখে দাঁড়াব। তুরস্ক সবসময় ফিলিস্তিনের পাশে আছে।’ খবর রয়টার্সের।

friendi mobile

এর আগে ইসরাইলি পুলিশ আল-আকসা মসজিদে হামলা চালালে ফিলিস্তিনি বিক্ষোভকারীদের সঙ্গে তাদের সংঘর্ষ শুরু হয়। রোববার এ হামলায় অন্তত ১৯ ফিলিস্তিনি আহত হন। এর দুদিন আগে গত শুক্রবার ভোরে আল-আকসায় অভিযান চালিয়ে কয়েক শ ফিলিস্তিনিকে গ্রেফতার করে ইসরাইলি বাহিনী।

আল-জাজিরার খবরে বলা হয়েছে, রোববার ফজরের নামাজের সময় আল-আকসা মসজিদ প্রাঙ্গণে পুলিশ অভিযান শুরু করলে সংঘর্ষের ঘটনা ঘটে। বেশ কয়েকজন ফিলিস্তিনিকে গ্রেফতারও করা হয়।

unimoni oman

ইসরাইলি কর্তৃপক্ষ জানায়, ওই দিন ফিলিস্তিনিরা মসজিদে পাথর মজুত করেছিল। ইসরাইলি ইহুদিদের মসজিদে প্রবেশে বাধা দিতে তারা ব্যারিকেড বসিয়েছে। এ কারণেই ইসরাইলি পুলিশ আল-আকসা মসজিদে প্রবেশ করেছে।

আল-আকসা মসজিদে ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলি হামলার তীব্র নিন্দা জানিয়েছে সৌদি আরব, জার্মানি, ফ্রান্স ও ইতালিসহ বেশ কয়েকটি দেশ। জাতিসংঘ, ওআইসি এবং ইউরোপীয় ইউনিয়ন গভীর উদ্বেগ প্রকাশ করেছে। সংস্থাগুলি এই অঞ্চলে উস্কানি বন্ধ করার আহ্বান জানিয়েছে।

 

আরো পড়ুন:

পবিত্র কোরআন শরীফ কীভাবে ছাপা হয়?

সবাই আমার স্ত্রীকে চোরের বউ বলে আমাকে জামিন দেন

পাসপোর্ট অফিসে কোটি টাকার ঘুষ বাণিজ্য, অনুসন্ধানে দুদক 

প্রবাসী বন্ডে কমছে মুনাফার হার

হিজাব ইস্যুতে মেয়েদের টার্গেট করা হচ্ছে: মিস ইউনিভার্স

প্রবাসীদের মাঝে সহজ শর্তে ঋণ দেওয়া শুরু

 

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।