প্রবাস টাইম
বাংলাদেশমঙ্গলবার , ১৯ এপ্রিল ২০২২
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আন্তর্জাতিক
  4. আমেরিকা
  5. ইউরোপ
  6. এশিয়া
  7. ওমান
  8. করোনা আপডেট
  9. কৃষি
  10. খেলাধুলা
  11. খোলা কলম
  12. চাকরি
  13. জাতীয়
  14. জানা অজানা
  15. জীবনের গল্প
 
আজকের সর্বশেষ সবখবর

সুইডেনে পবিত্র কোরআন অবমাননার কঠোর নিন্দা জানালো ওমান

মিসবাহ রবিন
এপ্রিল ১৯, ২০২২ ৭:২৮ অপরাহ্ণ
Link Copied!

সুইডেনে পবিত্র কোরআন অবমাননার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছে সালতানাত অব ওমান। একই সাথে সুইডেন সরকারের কাছে ঘটনার সাথে জড়িতদের বিচার দাবি করেছে দেশটি। মঙ্গলবার (১৯-এপ্রিল) এক বিবৃতিতে ওমানের পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, এ ধরনের চরমপন্থা ও ঘৃণার মতাদর্শ প্রচারের তীব্র নিন্দা জানায় ওমান। সুইডিশ সরকারের কাছ থেকে পবিত্র রমজান মাসে কোরআন অবমাননার তাৎক্ষণিক ন্যায়বিচারভিত্তিক প্রতিক্রিয়া প্রত্যাশার কথা জানিয়েছে ওমান।

friendi mobile

একইসাথে পবিত্র কোরআন অবমাননার ঘটনায় নিন্দা এবং ঘটনার সাথে জড়িতদের বিচার দাবি জানিয়েছে ইসলামী প্রজাতন্ত্র ইরান। ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সাইদ খাতিবজাদেহ বলেন, সুইডিশ সরকারের কাছ থেকে পবিত্র রমজান মাসে কোরআন অবমাননার তাৎক্ষণিক ন্যায়বিচারভিত্তিক প্রতিক্রিয়া আশা করছি।

 খতিবজাদেহ এক বিবৃতিতে বলেন, সুইডেনে রমজান মাসে ইচ্ছাকৃতভাবে ইসলাম বিরোধী ধর্ম অবমাননামূলক কাজের পুনরাবৃত্তি করা হল। এটি সুইডেন এবং সারাবিশ্বের মুসলমানদের অনুভূতিতে আঘাত করেছে। ব্লাসফেমি বাক স্বাধীনতার বিপরীতে ঘৃণার একটি সুস্পষ্ট উদাহরণ। যারা সহাবস্থান ও বিশ্বাসের মধ্যে সংলাপে বিশ্বাস করে, এ ঘটনায় তাদের সকলের নিন্দা করা উচিত। কোরআন অবমাননার জন্য সুইডিশ সরকার দায়ী বলে মনে করে ইরান। ইরান আশা করে অবশ্যই সুইডিস সরকার অপরাধীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেবে।

unimoni oman

উল্লেখ্যঃ গত ১৪ এপ্রিল সুইডেনের স্ট্রাম কুর্স নামের কট্টরপন্থী গোষ্ঠী পবিত্র কোরআনের একটি কপি পোড়ায়। এরপর শনিবার রাতে মালমো শহরে সংগঠনটির বিরুদ্ধে সহিংসতা ছড়িয়ে পড়ে। এই সংগঠনটি অভিবাসন বিরোধী এবং ইসলাম-বিদ্বেষী বলে পরিচিত এবং এর নেতৃত্ব দেন রাসমুস পালুডান নামের একজন উগ্রপন্থী। বিক্ষোভকারীরা গাড়িতে আগুন দেয় এবং অনেকে পুলিশের দিকে ইট-পাটকেল ছোঁড়ে। সুইডেনের আরও কয়েকটি শহরেও বিক্ষোভ-পাল্টা বিক্ষোভের সময় পুলিশের সঙ্গে জনতার সংঘর্ষ হয়েছে।

 

আরো পড়ুন:

পবিত্র কোরআন শরীফ কীভাবে ছাপা হয়?

সবাই আমার স্ত্রীকে চোরের বউ বলে আমাকে জামিন দেন

পাসপোর্ট অফিসে কোটি টাকার ঘুষ বাণিজ্য, অনুসন্ধানে দুদক 

প্রবাসী বন্ডে কমছে মুনাফার হার

হিজাব ইস্যুতে মেয়েদের টার্গেট করা হচ্ছে: মিস ইউনিভার্স

প্রবাসীদের মাঝে সহজ শর্তে ঋণ দেওয়া শুরু

 

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।