প্রবাস টাইম
ঢাকাশনিবার , ২৩ এপ্রিল ২০২২
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আন্তর্জাতিক
  4. আমেরিকা
  5. ইউরোপ
  6. এশিয়া
  7. ওমান
  8. করোনা আপডেট
  9. কৃষি
  10. খেলাধুলা
  11. খোলা কলম
  12. চাকরি
  13. জাতীয়
  14. জানা অজানা
  15. জীবনের গল্প
আজকের সর্বশেষ সবখবর

মালয়েশিয়ার হাইকোর্টে প্রথম বাংলাদেশি আইনজীবী ব্যারিস্টার সেলিম ইসফাক

প্রতিবেদক
মিসবাহ রবিন
এপ্রিল ২৩, ২০২২ ১:৫৫ অপরাহ্ণ
Link Copied!

আহমাদুল কবির , মালয়েশিয়া

মালয়েশিয়ার হাইকোর্টে প্রথম আইনজীবী হিসেবে নিযুক্ত হয়েছেন বাংলাদেশের ব্যারিস্টার মোহাম্মদ সেলিম ইসফাক আলী। আইনজীবী হিসেবে মালয়েশিয়া হাইকোর্টে শপথ নেন তিনি এ খবরে দেশটিতে বসবাসরত বাংলাদেশি কমিউনিটির মাঝে বইছে আনন্দের বন্যা।

আইনজীবী সেলিম ইসফাক

আইনজীবী সেলিম ইসফাক

কমিউনিটি এবং বিভিন্ন সামাজিক সংগঠনের নেতারা ব্যারিস্টার মোহাম্মদ সেলিম ইসফাক আলীকে অভিনন্দন জানিয়েছেন। হাইকোর্টে আইনজীবী নিযুক্ত হওয়ায় সেলিম ইসফাক আলীকে সংবর্ধনা দেওয়া হয়েছে। সেখানে মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনারের প্রতিনিধি কনস্যুলার শাখার কাউন্সিলর জি এম রাসেল রানা উপস্থিত থেকে তাকে অভিনন্দন জানান।

friendi mobile

বাংলাদেশে তার বাড়ি ঢাকা জেলার অর্ন্তরগত নবাবগঞ্জ থানার কাহুর গ্রামে। তিনি গ্রিন হ্যারাল্ড থেকে ও লেভেলি এবং মাস্টার মাইন্ড থেকে এ লেভেল সম্পন্ন করে ইংল্যান্ডে চলে যান ২০০৯ সালে।

ইসফাক আলী ২০১৩ সালে নর্থাম্বিয়া বিশ্ববিদ্যালয় থেকে আইন বিষয়ে স্নাতক LLB (Hons) ও ২০১৪ সালে সোসাইটি অব লিংকন’স ইন থেকে বার এট ল’ (ইংল্যান্ড এবং ওয়েলস) ডিগ্রি লাভ করেন। পরে ২০১৫ সালে নর্থাম্বিয়া বিশ্ববিদ্যালয় থেকে Masters of Law (International Trade Law) সম্পন্ন করেন।

unimoni oman

খোরশেদ আলী মোল্লা ও আলেয়া বেগমের একমাত্র সন্তান তিনি। সেলিম ইসফাকের স্ত্রী ব্যারিস্টার সুফায়রা জাফর মালয়েশিয়ার নাগরিক এবং মালয়েশিয়া হাইকোর্টে নিয়মিত প্র্যাকটিস করছেন। স্বামী-স্ত্রী দুজনেই মালয়েশিয়ার বিখ্যাত ল ফার্ম স্মৃতিনূর অ্যান্ড পার্টনারের অংশীদার।

 

আরো পড়ুন:

পবিত্র কোরআন শরীফ কীভাবে ছাপা হয়?

সবাই আমার স্ত্রীকে চোরের বউ বলে আমাকে জামিন দেন

পাসপোর্ট অফিসে কোটি টাকার ঘুষ বাণিজ্য, অনুসন্ধানে দুদক 

প্রবাসী বন্ডে কমছে মুনাফার হার

চলন্ত ট্রেনে ঝাপ দিয়েও অলৌকিকভাবে বেঁচে গেলেন নারী

প্রবাসীদের মাঝে সহজ শর্তে ঋণ দেওয়া শুরু

 

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।