প্রবাস টাইম
বাংলাদেশসোমবার , ২৫ এপ্রিল ২০২২
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আন্তর্জাতিক
  4. আমেরিকা
  5. ইউরোপ
  6. এশিয়া
  7. ওমান
  8. করোনা আপডেট
  9. কৃষি
  10. খেলাধুলা
  11. খোলা কলম
  12. চাকরি
  13. জাতীয়
  14. জানা অজানা
  15. জীবনের গল্প
 
আজকের সর্বশেষ সবখবর

আসন্ন ঈদ উপলক্ষে ওমান সুপ্রিম কমিটির নতুন সিদ্ধান্ত জারি

মিসবাহ রবিন
এপ্রিল ২৫, ২০২২ ৫:০৯ অপরাহ্ণ
Link Copied!

এবারের ঈদ উপলক্ষে লম্বা ছুটি পাচ্ছেন ওমানের সরকারি এবং বেসরকারি খাতে কর্মরত চাকরিজীবীরা। দেশটিতে আগামী পহেলা মে থেকে ৫ মে পর্যন্ত ঈদ উল-ফিতরের ছুটি ঘোষণা করা হয়েছে। দেশটির মহামান্য সুলতান হাইথাম বিন তারিকের নির্দেশে ওমানের সকল সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা কর্মচারীরা এই ছুটি ভোগ করবেন।friendi mobile

আগামী ৮ মে (রোববার) থেকে পুনরায় ওমানের অফিস শুরু হবে বলে এক প্রজ্ঞাপনে জানিয়েছে দেশটির শ্রম মন্ত্রণালয়। প্রজ্ঞাপনে বলা হয়েছে, ঈদের ছুটি চলাকালীন সময়ে নিয়োগকর্তারা বিশেষ প্রয়োজন ব্যতীত প্রতিষ্ঠানের কোনো কর্মীকে দিয়ে কাজ করাতে পারবে না। তবে যদি বিশেষ কারণে কোনো প্রতিষ্ঠান ঈদের ছুটির মধ্যে কোনো কর্মীকে দিয়ে কাজ করায় তাহলে তাকে অবশ্যই ওভারটাইম টাকা পরিশোধ করতে হবে।

এদিকে, করোনা সংক্রমণ প্রতিরোধে এবারের ঈদেও বেশ কিছু নতুন সিদ্ধান্ত জারি করেছে ওমানের সুপ্রিম কমিটি। রবিবার (২৪-এপ্রিল) জারীকৃত নতুন সিদ্ধান্তগুলোর মধ্যে রয়েছে:

১. ঈদের নামাজে শুধুমাত্র যারা করোনা ভ্যাকসিন নিয়েছেন তারাই উপস্থিত হতে পারবেন। ১২ বছরের কম বয়সী শিশুরা ঈদের নামাজে উপস্থিত হতে পারবে না। সকলকে মাস্ক পড়া, আলিঙ্গন এড়িয়ে চলা ও সামাজিক দূরত্ব মেনে চলার নির্দেশ দেওয়া হয়েছে।

২. ঈদ সকল পাবলিক কাউন্সিল সভা, জমায়েত, শুভেচ্ছা বা গণ উদযাপন বন্ধ ঘোষণা করা হয়েছে।

৩. মসজিদ, হল, কাউন্সিল এবং পাবলিক প্লেসে বিবাহ, শোক সমাবেশ এবং কোনো ধরণের সভাসহ অন্যান্য পাবলিক অনুষ্ঠানের উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

কমিটি দেশের সকল নাগরিক ও প্রবাসীদের করোনা প্রতিরোধে সকল সিদ্ধান্ত মেনে চলার ও সতর্কতামূলক ব্যবস্থা অনুসরণের আহ্বান জানিয়েছে।

 

আরো পড়ুন:

পবিত্র কোরআন শরীফ কীভাবে ছাপা হয়?

সবাই আমার স্ত্রীকে চোরের বউ বলে আমাকে জামিন দেন

পাসপোর্ট অফিসে কোটি টাকার ঘুষ বাণিজ্য, অনুসন্ধানে দুদক 

প্রবাসী বন্ডে কমছে মুনাফার হার

স্বামীকে ফিল্মিস্টাইলে অপহরণ করলেন স্ত্রী

প্রবাসীদের মাঝে সহজ শর্তে ঋণ দেওয়া শুরু

 

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।