প্রবাস টাইম
বাংলাদেশসোমবার , ২৫ এপ্রিল ২০২২
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আন্তর্জাতিক
  4. আমেরিকা
  5. ইউরোপ
  6. এশিয়া
  7. ওমান
  8. করোনা আপডেট
  9. কৃষি
  10. খেলাধুলা
  11. খোলা কলম
  12. চাকরি
  13. জাতীয়
  14. জানা অজানা
  15. জীবনের গল্প
 
আজকের সর্বশেষ সবখবর

ওমানে প্রবাস টাইমের রক্তদান কর্মসূচী

ডেস্ক রিপোর্ট
এপ্রিল ২৫, ২০২২ ১১:৫৭ পূর্বাহ্ণ
Link Copied!

পবিত্র রমজানে মাসে প্রবাসীদের কল্যাণ কামনায় মধ্যপ্রাচ্যের দেশ ওমানে রক্তদান কর্মসূচি পালন করেছে প্রবাস টাইম দর্শক ফোরাম। রবিবার (২৪-এপ্রিল) দেশটির সোহার অঞ্চলে এই কর্মসূচী পালিত হয়। এতে স্থানীয় প্রবাসীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে মুগ্ধ হন ওমানিরাও। “রক্তের অভাবে কোনো মানুষ মারা যেতে পারে না” এই স্লোগানকে সামনে রেখে রক্তদান করেন প্রবাস টাইমের দর্শক ফোরামের সদস্যরা।

probash time

প্রবাস টাইমের রক্তদান কর্মসূচীর চিত্র

এতে বাংলাদেশী প্রবাসীদের পাশাপাশি পাকিস্তানি প্রবাসীরাও অংশগ্রহণ করেন। ওমানের প্রবাস টাইম দর্শক ফোরামের আহ্বায়ক মহিউদ্দিন সজীবের উদ্যোগে এই রক্তদান কর্মসূচী পালিত হয়। উল্লেখ্য: সম্প্রতি ওমানে রক্তের প্রয়োজন এমন সংবাদ দেশটির জাতীয় গণমাধ্যমে প্রকাশিত হলে তাৎক্ষনিক এই রক্তদান কর্মসূচির উদ্যোগ নেওয়া হয়।

friendi mobile

এতে স্থানীয় প্রবাসীদের উপস্থিতিও ছিলো বেশ প্রশংসনীয়। স্থানীয় প্রবাসীরা বলছেন, বিদেশের মাটিতে এধরণের কর্মকান্ডে দেশের ভাবমূর্তি উজ্জ্বল হবে। প্রবাসীরা আরো বলেন, এভাবে সকল প্রবাসীরা স্বেচ্ছায় রক্তদান কর্মসূচিতে এগিয়ে আসলে রক্তের অভাবে মুমূর্ষ কোনো রোগীর মৃত্যু হবে না।

probash time

প্রবাস টাইমের রক্তদান কর্মসূচীর চিত্র

রক্ত না পেয়ে যাদের মৃত্যু হয়, তারা এই রক্ত নিয়ে জীবন ফিরে পাবেন। আর একজন ব্যক্তির জীবন বাঁচানোর চেয়ে ভালো কাজ আর কী-বা হতে পারে। এ উদ্যোগগুলো সবসময় নেওয়া উচিত। অন্তত মানবতার সেবায় এধরণের কর্মসূচি বিশাল ভূমিকা রাখতে পারবে।

 

 

 

 

 

 

আরো পড়ুন:

পবিত্র কোরআন শরীফ কীভাবে ছাপা হয়?

সবাই আমার স্ত্রীকে চোরের বউ বলে আমাকে জামিন দেন

পাসপোর্ট অফিসে কোটি টাকার ঘুষ বাণিজ্য, অনুসন্ধানে দুদক 

প্রবাসী বন্ডে কমছে মুনাফার হার

স্বামীকে ফিল্মিস্টাইলে অপহরণ করলেন স্ত্রী

প্রবাসীদের মাঝে সহজ শর্তে ঋণ দেওয়া শুরু

 

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।