প্রবাস টাইম
বাংলাদেশমঙ্গলবার , ২৬ এপ্রিল ২০২২
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আন্তর্জাতিক
  4. আমেরিকা
  5. ইউরোপ
  6. এশিয়া
  7. ওমান
  8. করোনা আপডেট
  9. কৃষি
  10. খেলাধুলা
  11. খোলা কলম
  12. চাকরি
  13. জাতীয়
  14. জানা অজানা
  15. জীবনের গল্প
 
আজকের সর্বশেষ সবখবর

কাতার থেকে দীর্ঘমেয়াদী এলএনজি কিনতে চায় বাংলাদেশ

মিসবাহ রবিন
এপ্রিল ২৬, ২০২২ ৩:৫৪ অপরাহ্ণ
Link Copied!

কাতার থেকে দীর্ঘমেয়াদী এলএনজি কিনতে চায় বাংলাদেশ। এ ব্যাপারে দীর্ঘমেয়াদী ভিত্তিতে বাংলাদেশে এলএনজি রপ্তানির বিষয়ে কাতারের অব্যাহত সহযোগিতা কামনা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার (২৫ এপ্রিল) গণভবনে বাংলাদেশে নবনিযুক্ত কাতারের রাষ্ট্রদূত সেরায়ে আলি আল-কাহতানি প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাত কালে এই কথা বলেন তিনি। 

বৈঠক শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের বলেন, কাতার থেকে এলএনজি কেনার আকাঙ্ক্ষার জবাবে ঢাকায় নবনিযুক্ত দেশটির রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশের সঙ্গে এলএনজি সরবরাহের বিষয়ে ১৫ বছরের চুক্তি রয়েছে। চুক্তিটি আরও দীর্ঘ সময়ের জন্য বাড়ানো হতে পারে।

friendi mobile

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ বর্তমানে কাতার থেকে এলএনজি কিনছে। সরকার এটি দীর্ঘমেয়াদী সময়ের জন্য চালিয়ে যেতে চায়। বাংলাদেশে কাতারের রাষ্ট্রদূতকে স্বাগত জানিয়ে প্রধানমন্ত্রী আশা প্রকাশ করেন, আগামী দিনে দুই দেশের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ক ও সহযোগিতা আরও সুসংহত হবে। এসময় আগামী নভেম্বরে শুরু হতে যাওয়া বিশ্বকাপ ফুটবল আয়োজনের জন্য স্টেডিয়াম নির্মাণে বাংলাদেশি কর্মীরা দক্ষতার সঙ্গে কাজ করছেন বলে উল্লেখ করেন রাষ্ট্রদূত। 

জবাবে এ লক্ষ্যে আরও সহযোগিতার প্রস্তাব দেন শেখ হাসিনা। তিনি রাষ্ট্রদূত সেরায়ে আলি আল কাহতানির মাধ্যমে কাতারের আমির ও প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানান। বৈঠকে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের সিনিয়র সচিব মো. তোফাজ্জেল হোসেন মিয়া।

 

আরো পড়ুন:

পবিত্র কোরআন শরীফ কীভাবে ছাপা হয়?

সবাই আমার স্ত্রীকে চোরের বউ বলে আমাকে জামিন দেন

পাসপোর্ট অফিসে কোটি টাকার ঘুষ বাণিজ্য, অনুসন্ধানে দুদক 

প্রবাসী বন্ডে কমছে মুনাফার হার

স্বামীকে ফিল্মিস্টাইলে অপহরণ করলেন স্ত্রী

প্রবাসীদের মাঝে সহজ শর্তে ঋণ দেওয়া শুরু

 

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।