প্রবাস টাইম
বাংলাদেশমঙ্গলবার , ২৬ এপ্রিল ২০২২
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আন্তর্জাতিক
  4. আমেরিকা
  5. ইউরোপ
  6. এশিয়া
  7. ওমান
  8. করোনা আপডেট
  9. কৃষি
  10. খেলাধুলা
  11. খোলা কলম
  12. চাকরি
  13. জাতীয়
  14. জানা অজানা
  15. জীবনের গল্প
 
আজকের সর্বশেষ সবখবর

চীনের সাংহাইয়ে করোনায় রেকর্ড মৃত্যু

মিসবাহ রবিন
এপ্রিল ২৬, ২০২২ ২:২১ অপরাহ্ণ
Link Copied!

চীনের সাংহাইয়ে করোনায় রেকর্ড মৃত্যু, নতুন করে সৃষ্টি হয়েছে করোনাভাইরাস সংক্রমণের ঢেউ। সোমবার সাংহাইয়ে করোনায় আক্রান্ত হয়ে একদিনে রেকর্ড ৫১ জন মারা গেছেন। বেইজিংয়ের সবচেয়ে বড় এলাকা চাওইয়াংয়ে ৩৫ লাখ অধিবাসীকে গণহারে করোনা পরীক্ষার নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ। চলমান অবস্থায় চীনে আবার কঠোর লকডাউন আসতে পারে বলে ধারণা করা হচ্ছে।

China officially records 1st COVID-19 deaths for more than a year

এদিকে, লকডাউন আতঙ্কে মানুষজন বিভিন্ন শপিংমলে ভিড় করছেন। লোকজন জিনিসপত্র কিনতে লম্বা লাইনে দাঁড়িয়ে যাচ্ছেন দোকানপাটে। সাংহাইয়ে কর্তৃপক্ষ করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে সাধ্যমতো চেষ্টা চালিয়ে যাচ্ছে।

টানা চতুর্থ সপ্তাহ কঠোর লকডাউনে রয়েছে শহরটি। গতকালে সোমবার (২৫ এপ্রিল) কোভিডে সেখানে মারা গেছেন কমপক্ষে ৫১ জন। সংবাদমাধ্যম বলছে, গত সপ্তাহ থেকে সাংহাই শহরে করোনা বিধিনিষেধ কিছুটা শিথিল করেছে চীনা প্রশাসন। এরপরই ‘গৃহবন্দি’ ১ কোটি ২০ লাখ মানুষকে বাড়ি থেকে বের হওয়ার অনুমতি দেওয়া হয়েছে।

friendi mobile

এএফপি বলছে, মার্চ থেকে সাংহাইতে চার লাখেরও বেশি মানুষ করোনায় আক্রান্ত বলে শনাক্ত হয়েছেন। তবে এর মধ্যে মারা গেছেন মাত্র ২৫ জন। অবশ্য গত সোমবারই শহরটিতে করোনায় আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা রেকর্ড করা হয়েছিল বলে জানিয়েছিল স্থানীয় প্রশাসন।

যারা কোভিডে আক্রান্ত হননি, তারা চিকিৎসাসেবা পাওয়ার ক্ষেত্রে নানা রকম বিভ্রাটে পড়ছেন। যেভাবে সেখানে করোনা ভাইরাস সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে তাতে আগের মতো লকডাউনের আতঙ্ক দেখা দিয়েছে।

 

আরো পড়ুন:

পবিত্র কোরআন শরীফ কীভাবে ছাপা হয়?

সবাই আমার স্ত্রীকে চোরের বউ বলে আমাকে জামিন দেন

পাসপোর্ট অফিসে কোটি টাকার ঘুষ বাণিজ্য, অনুসন্ধানে দুদক 

প্রবাসী বন্ডে কমছে মুনাফার হার

স্বামীকে ফিল্মিস্টাইলে অপহরণ করলেন স্ত্রী

প্রবাসীদের মাঝে সহজ শর্তে ঋণ দেওয়া শুরু

 

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।