প্রবাস টাইম
বাংলাদেশমঙ্গলবার , ২৬ এপ্রিল ২০২২
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আন্তর্জাতিক
  4. আমেরিকা
  5. ইউরোপ
  6. এশিয়া
  7. ওমান
  8. করোনা আপডেট
  9. কৃষি
  10. খেলাধুলা
  11. খোলা কলম
  12. চাকরি
  13. জাতীয়
  14. জানা অজানা
  15. জীবনের গল্প
 
আজকের সর্বশেষ সবখবর

বিমানের সিডিউল বিপর্যয়, আস্থা ও আগ্রহ হারাচ্ছে প্রবাসীরা

মিসবাহ রবিন
এপ্রিল ২৬, ২০২২ ৩:২১ অপরাহ্ণ
Link Copied!

সাদেক রিপন,কুয়েত থেকে

মধ্যপ্রাচ্যের তেল সমৃদ্ধ একটি দেশ কুয়েত। যে দেশটিতে বাংলাদেশী প্রবাসীদের সংখ্যা প্রায় আড়াই লাখ। বাংলাদেশের সাথে দেশটির স্থল কিংবা জলপথে ভ্রমণের ব্যবস্থা না থাকায় বাধ্য হয়েই আকাশপথে ভ্রমণ করতে হয় প্রবাসীদের। ঢাকা কুয়েত রুটে সরাসরি ফ্লাইটের মধ্যে রয়েছে বাংলাদেশ বিমান, কুয়েত এয়ারওয়েজ ও জাজিরা এয়ারওয়েজ।

অন্যান্য এয়ারের থেকে ব্যাগেজ সুবিধা বেশি থাকার কারণে নিজ দেশের জাতীয় পতাকাবাহী প্রতিষ্ঠান বিমানের প্রতি প্রবাসীদের আলাদা টান রয়েছে। পছন্দের প্রথম তালিকায় বিমানের নাম থাকলেও সাম্প্রতিককালে ফ্লাইট সিডিউল বিপর্যয়ের কারণে বিমানে ভ্রমণ করতে আগ্রহ হারাচ্ছে প্রবাসীরা।

 

সঠিক সময়ে বিমানের ফ্লাইট না ছাড়ার কারণে চরম ভোগান্তির সম্মুখীন হচ্ছেন প্রবাসীরা। পূর্বে কুয়েত থেকে সপ্তাহে ৪ টি ফ্লাইট পরিচালনা করলেও বর্তমানে ৩ টি ফ্লাইট পরিচালনা করছে বিমান। এদিকে আগের তুলনায় বর্তমানে যাত্রীদের চাহিদা বাড়লেও বিমানের ফ্লাইট সংখ্যা বাড়েনি, বরং কমেছে আগের তুলনায়।

friendi mobile

অপরদিকে দেশটির উল্লেখসংখক প্রবাসী চট্টগ্রাম অঞ্চলের। তবে কুয়েত থেকে চট্টগ্রামে কোনো সরাসরি ফ্লাইট না থাকায় তাদেরকে বাধ্য হয়ে ঢাকায় আসতে হচ্ছে। এতে যেমনি অতিরিক্ত অর্থ খরচ হচ্ছে প্রবাসীদের, তেমনিভাবে চরম ভোগান্তির সম্মুখীন হচ্ছেন তারা। আকাশপথে কুয়েত থেকে চট্টগ্রাম রুটে সরাসরি ফ্লাইটের দাবী জানিয়েছেন কুয়েত প্রবাসীরা।তারা বলছেন, আকাশ পথে কুয়েত রুটে অন্যান্য দেশের তুলনায় পিছিয়ে যাচ্ছে বিমান বাংলাদেশ এয়ারলাইনস।

মধ্যপ্রাচ্যে বিমানের বিপুল সম্ভাবনা থাকলেও সরকার হারাচ্ছে বিশাল পরিমাণ অর্থ। এভাবে চলতে থাকলে মধ্যপ্রাচ্য রুট থেকে হারিয়ে যেতে পারে আকাশে শান্তির নীড় লাল-সবুজের পতাকাবাহী উড়োজাহাজটি। বিমানের সিডিউল বিপর্যয় বন্ধ করতে এবং নিদিষ্ট সময়ে ফ্লাইট পরিচালনার জন্য বাংলাদেশ সরকার ও সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের প্রতি দাবী জানিয়েছেন কুয়েত প্রবাসীরা।

 

আরো পড়ুন:

পবিত্র কোরআন শরীফ কীভাবে ছাপা হয়?

সবাই আমার স্ত্রীকে চোরের বউ বলে আমাকে জামিন দেন

পাসপোর্ট অফিসে কোটি টাকার ঘুষ বাণিজ্য, অনুসন্ধানে দুদক 

প্রবাসী বন্ডে কমছে মুনাফার হার

স্বামীকে ফিল্মিস্টাইলে অপহরণ করলেন স্ত্রী

প্রবাসীদের মাঝে সহজ শর্তে ঋণ দেওয়া শুরু

 

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।