প্রবাস টাইম
ঢাকাবুধবার , ২৭ এপ্রিল ২০২২
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আন্তর্জাতিক
  4. আমেরিকা
  5. ইউরোপ
  6. এশিয়া
  7. ওমান
  8. করোনা আপডেট
  9. কৃষি
  10. খেলাধুলা
  11. খোলা কলম
  12. চাকরি
  13. জাতীয়
  14. জানা অজানা
  15. জীবনের গল্প
আজকের সর্বশেষ সবখবর

সৌদিতে ৩০ বছর ধরে শৌচাগারে সমুচা তৈরি!

প্রতিবেদক
মিসবাহ রবিন
এপ্রিল ২৭, ২০২২ ১২:২৬ অপরাহ্ণ
Link Copied!

৩০ বছরেরও বেশি সময় ধরে সৌদি আরবের একটি রেস্তোরাঁর টয়লেটে সমুচা এবং অন্যান্য সিংগারা তৈরি হচ্ছিল। এ ঘটনায় ওই রেস্তোরাঁটি বন্ধ করে দিয়েছে কর্তৃপক্ষ। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে সংবাদমাধ্যম গালফ নিউজ।

গোপন সূত্রে খবর পেয়ে সোমবার রেস্তোরাঁয় অভিযান চালান পৌরসভার কর্মকর্তা-কর্মীরা। সে সময় তারা দেখতে পান, রান্নাঘরের পাশাপাশি টয়লেটেও বিভিন্ন খাবার প্রস্তুত করা হচ্ছে। এসব খাবারের মধ্যে সিঙাড়া-সমুচার মতো জলখাবার যেমন ছিল, তেমনি ছিল ভাত-বিরিয়ানির মতো খাবারও।

friendi mobile

খাবার প্রস্তুতের জন্য রেস্তোরাঁটি যেসব লাল মাংস (গরু, খাসি, ভেড়া), মুরগির মাংস ও পনির ব্যবহারের জন্য রেখেছিল, সেগুলোও জব্দ করা হয়। পরে পরীক্ষা করে দেখা যায়, এসব উপাদানের সবই মেয়াদোত্তীর্ণ। এমনকি মেয়াদোত্তীর্ণ হওয়ার পর দু’বছর পেরিয়ে গেছে, এমন উপাদানও পাওয়া গেছে।

রেস্তোরাঁয় যেসব কর্মী কাজ করতেন, তাদের কারোরই স্বাস্থ্য কার্ড ছিল না। সৌদি আরবের আইন অনুযায়ী, যারা দেশটিতে স্থায়ীভাবে থাকেন, তাদের সবার জন্য স্বাস্থ্যকার্ড করা বাধ্যতামূলক। এর আগে এ বছরের জানুয়ারিতে জেদ্দার একটি বিখ্যাত শর্মা রেস্তোরাঁয় ইঁদুরের মাংস খাওয়ার ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়লে সেটি বন্ধ করে দেওয়া হয়।

 

আরো পড়ুন:

পবিত্র কোরআন শরীফ কীভাবে ছাপা হয়?

সবাই আমার স্ত্রীকে চোরের বউ বলে আমাকে জামিন দেন

পাসপোর্ট অফিসে কোটি টাকার ঘুষ বাণিজ্য, অনুসন্ধানে দুদক 

প্রবাসী বন্ডে কমছে মুনাফার হার

স্বামীকে ফিল্মিস্টাইলে অপহরণ করলেন স্ত্রী

প্রবাসীদের মাঝে সহজ শর্তে ঋণ দেওয়া শুরু

 

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।