প্রবাস টাইম
বাংলাদেশবৃহস্পতিবার , ২৮ এপ্রিল ২০২২
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আন্তর্জাতিক
  4. আমেরিকা
  5. ইউরোপ
  6. এশিয়া
  7. ওমান
  8. করোনা আপডেট
  9. কৃষি
  10. খেলাধুলা
  11. খোলা কলম
  12. চাকরি
  13. জাতীয়
  14. জানা অজানা
  15. জীবনের গল্প
 
আজকের সর্বশেষ সবখবর

বরিশালে রেলপথ চালুর বিষয়ে বিবেচনা করছে সরকার: প্রধানমন্ত্রী

মিসবাহ রবিন
এপ্রিল ২৮, ২০২২ ৭:৪৬ অপরাহ্ণ
Link Copied!

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানিয়েছেন, সারাদেশকে রেলসংযোগের আওতায় আনতে বরিশাল বিভাগে রেলপথ চালুর বিষয়ে বিবেচনা করছে সরকার, এ বিষয়ে সম্ভাব্যতা যাছাই করা হচ্ছে। (২৭ এপ্রিল) বুধবার সকালে বঙ্গবন্ধু ভ্রাম্যমাণ রেল জাদুঘর, রেলের নতুন ৩০টি মিটারগেজ এবং ১৬টি ব্রডগেজ লোকোমোটিভের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি একথা বলেন।

LULU

সরকারের সর্ববৃহৎ রাষ্ট্রীয় পরিবহন সংস্থা বাংলাদেশ রেলওয়ে। বর্তমান সরকারের ক্রমাগত পদক্ষেপের ফলে প্রতি বছর ৯ কোটি মানুষ যাতায়াত করে এই বাহনের মাধ্যমে। রেল খাতকে আরও সমৃদ্ধ করতে এবার ৩০টি মিটারগেজ এবং ১৬টি ব্রডগেজ লোকোমোটিভ যুক্ত হলো বহরে।

মুজিববর্ষ উপলক্ষ্যে একইসঙ্গে রেলের বহরে যুক্ত হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিব ভ্রাম্যমাণ রেল জাদুঘর। যাতে দুটি বগিতে মোট ১২টি পর্বে দেশের মানুষ জানতে পারবে মুক্তিযুদ্ধ এবং জাতির পিতার ইতিহাস। রেলে যুক্ত নতুন ৪৬টি ইঞ্জিন ঈদে ঘরমুখো যাত্রীদের চলাচল সুবিধাজনক করবে বলে এ সময় আশা প্রকাশ করেন প্রধানমন্ত্রী।

PK Remittance

সরকার প্রধান শেখ হাসিনা আরও বলেন, ঘনবসতিপূর্ণ বাংলাদেশে রেলই সব থেকে গুরুত্বপূর্ণ মাধ্যম। রেলের উন্নয়নে বিএনপি সরকার কোনো উদ্যোগ নেয়নি। যাত্রীদের সুবিধার জন্য দ্রুতই রেলে নিয়োগ কার্যক্রম শুরু করার নির্দেশ দেন প্রধানমন্ত্রী।

 

আরো পড়ুন:

পবিত্র কোরআন শরীফ কীভাবে ছাপা হয়?

সবাই আমার স্ত্রীকে চোরের বউ বলে আমাকে জামিন দেন

পাসপোর্ট অফিসে কোটি টাকার ঘুষ বাণিজ্য, অনুসন্ধানে দুদক 

প্রবাসী বন্ডে কমছে মুনাফার হার

স্বামীকে ফিল্মিস্টাইলে অপহরণ করলেন স্ত্রী

প্রবাসীদের মাঝে সহজ শর্তে ঋণ দেওয়া শুরু

 

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।