প্রবাস টাইম
বাংলাদেশবৃহস্পতিবার , ২৮ এপ্রিল ২০২২
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আন্তর্জাতিক
  4. আমেরিকা
  5. ইউরোপ
  6. এশিয়া
  7. ওমান
  8. করোনা আপডেট
  9. কৃষি
  10. খেলাধুলা
  11. খোলা কলম
  12. চাকরি
  13. জাতীয়
  14. জানা অজানা
  15. জীবনের গল্প
 
আজকের সর্বশেষ সবখবর

সাংবাদিক জামাল খাসোগি হত্যার দুই বছর পর সৌদি সফরে যাচ্ছেন এরদোয়ান

মিসবাহ রবিন
এপ্রিল ২৮, ২০২২ ৫:১৬ অপরাহ্ণ
Link Copied!

তুরস্কের ইস্তাম্বুলে সাংবাদিক জামাল খাশোগি হত্যার দুবছর পর অবশেষে সৌদি সফরে যাচ্ছেন এরদোয়ান। আল জাজিরার এক প্রতিবেদনে বলা হয়েছে, এই সফরে তিনি দেশটির ডি ফ্যাক্টো শাসক এবং ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমানের সঙ্গে সাক্ষাৎ করবেন।

 

ক্রাউন প্রিন্সের সঙ্গে সাক্ষাৎ করা ছাড়াও এরদোয়ান সৌদি বাদশাহ সালমান বিন আবদুল আজিজ আল সৌদের সঙ্গে বৃহস্পতিবার সাক্ষাৎ করবেন। তুরস্কের শীর্ষ কর্মকর্তারা এ তথ্য নিশ্চিত করেছেন। তবে সৌদি আরবের পক্ষ থেকে এই সফরের বিষয়ে কিছু বলা হয়নি।

LULU

নাম প্রকাশে অনিচ্ছুক এক তুর্কি কর্মকর্তা রয়টার্সকে বলেন, অর্থনীতি, বিনিয়োগ, আঞ্চলিক সমস্যা থেকে শুরু করে দ্বিপাক্ষিক সম্পর্কের অস্থিরতার সময়গুলোকে পেছনে ফেলে বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হবে। উভয় পক্ষের জন্যই এই বৈঠক বেশ কার্যকর হবে বলে আশা করা হচ্ছে।

 

এদিকে চলতি মাসে তুরস্কের মাটিতে ওয়াশিংটন পোস্টের কলামিস্ট জামাল খাশোগি হত্যায় অভিযুক্ত ২৬ সৌদি নাগরিকের অনুপস্থিতিতে বিচার স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে আঙ্কারা। মামলাটি সৌদি আরবে স্থানান্তরের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর ফলে দুদেশের সম্পর্ক আরও উন্নত হবে বলে আশা করা হচ্ছে।

PK Remittance

উল্লেখ্য: ২০১৮ সালে তুরস্কের ইস্তাম্বুল শহরে অবস্থিত সৌদি দূতাবাসে রাজপরিবারের কট্টর সমালোচক হিসেবে পরিচিত দেশটির ভিন্ন মতাবলম্বী সাংবাদিক জামাল খাশোগিকে হত্যা করা হয়। তারপর থেকেই দুদেশের সম্পর্কে কিছুটা অবনতি ঘটে।

 

আরো পড়ুন:

পবিত্র কোরআন শরীফ কীভাবে ছাপা হয়?

সবাই আমার স্ত্রীকে চোরের বউ বলে আমাকে জামিন দেন

পাসপোর্ট অফিসে কোটি টাকার ঘুষ বাণিজ্য, অনুসন্ধানে দুদক 

প্রবাসী বন্ডে কমছে মুনাফার হার

স্বামীকে ফিল্মিস্টাইলে অপহরণ করলেন স্ত্রী

প্রবাসীদের মাঝে সহজ শর্তে ঋণ দেওয়া শুরু

 

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।