প্রবাস টাইম
বাংলাদেশশনিবার , ৩০ এপ্রিল ২০২২
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আন্তর্জাতিক
  4. আমেরিকা
  5. ইউরোপ
  6. এশিয়া
  7. ওমান
  8. করোনা আপডেট
  9. কৃষি
  10. খেলাধুলা
  11. খোলা কলম
  12. চাকরি
  13. জাতীয়
  14. জানা অজানা
  15. জীবনের গল্প
 
আজকের সর্বশেষ সবখবর

জাপানের রাজকীয় পদকে ভূষিত ৩ বাংলাদেশি

মিসবাহ রবিন
এপ্রিল ৩০, ২০২২ ৪:১১ অপরাহ্ণ
Link Copied!

জাপান সরকার ২০২২ সালে বিদেশিদের জন্য রাজকীয় পদক ঘোষণা করেছে। এ তালিকায় আছে তিন বাংলাদেশি নাগরিকের নাম। জাপানের সঙ্গে সম্পর্ক উন্নয়নে বিশেষ ভূমিকা রাখার জন্য দেশটির সম্রাটের দেয়া চলতি বছরের ‘অর্ডার অব রাইজিং সান’ সম্মাননার তালিকায় তাদের নাম ঘোষণা করা হয়।

LULU

গতকাল  শুক্রবার (২৯ এপ্রিল) এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে ঢাকাস্থ জাপান দূতাবাস। তারা হলেন- বাংলাদেশ স্কাউটসের সভাপতি, প্রধানমন্ত্রী কার্যালয়ের এসডিজি বিষয়ক সাবেক মুখ্য সমন্বয়ক ও প্রধানমন্ত্রীর সাবেক মুখ্য সচিব আবুল কালাম আজাদ, জাপান-বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের (জেবিসিসিআই) সাবেক সভাপতি হক’স বে অটোমোবাইলসের-এর ব্যবস্থাপনা পরিচালক আবদুল হক এবং ইয়ামাগাতা ঢাকা ফ্রেন্ডশিপ জেনারেল হাসপাতালের পরিচালক ডা. মো. এখলাসুর রহমান। ঢাকায় জাপান দূতাবাস শুক্রবার এক প্রেস বিজ্ঞপ্তিতে এ কথা জানায়।

friendi mobile

জাপানের বিগ-বি উদ্যোগের আওতায় বাংলাদেশে বিভিন্ন উন্নয়ন প্রকল্প বাস্তবায়নে আবুল কালাম আজাদের ভূমিকা ছিল। অন্যদিকে জাপান ও বাংলাদেশের অর্থনৈতিক সম্পর্ক উন্নয়ন এবং বাংলাদেশে জাপানি কোম্পানিগুলোর জন্য কাজের পরিবেশ সহজতর করার ক্ষেত্রে আবদুল হকের গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল।

PK Remittance

আর মো. এখলাসুর রহমানকে জাপানে পিএইচডি ডিগ্রি অর্জনের পর বাংলাদেশে একটি হাসপাতাল প্রতিষ্ঠার মাধ্যমে জাপানি পদ্ধতির চিকিৎসা প্রচলনের পাশাপাশি এখানে জাপানি নাগরিকদের চিকিৎসা প্রদানেও ভূমিকা রাখেন।

 

আরো পড়ুন:

পবিত্র কোরআন শরীফ কীভাবে ছাপা হয়?

সবাই আমার স্ত্রীকে চোরের বউ বলে আমাকে জামিন দেন

পাসপোর্ট অফিসে কোটি টাকার ঘুষ বাণিজ্য, অনুসন্ধানে দুদক 

প্রবাসী বন্ডে কমছে মুনাফার হার

স্বামীকে ফিল্মিস্টাইলে অপহরণ করলেন স্ত্রী

প্রবাসীদের মাঝে সহজ শর্তে ঋণ দেওয়া শুরু

 

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।