প্রবাস টাইম
বাংলাদেশশনিবার , ৭ মে ২০২২
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আন্তর্জাতিক
  4. আমেরিকা
  5. ইউরোপ
  6. এশিয়া
  7. ওমান
  8. করোনা আপডেট
  9. কৃষি
  10. খেলাধুলা
  11. খোলা কলম
  12. চাকরি
  13. জাতীয়
  14. জানা অজানা
  15. জীবনের গল্প
 
আজকের সর্বশেষ সবখবর

ওমানের সাথে একই গ্রুপে খেলবে বাংলাদেশ

মিসবাহ রবিন
মে ৭, ২০২২ ১০:৩০ অপরাহ্ণ
Link Copied!

এশিয়ান গেমস হকির বাছাই পর্বে দুই গ্রুপে বাংলাদেশ এবং ওমান কিন্তু এশিয়া কাপে একই গ্রুপে পড়েছে এই দুই দেশ। মঙ্গলবার এশিয়ান হকি ফেডারেশন (এএইচএফ) এশিয়া কাপের ফিকশ্চার প্রকাশ করেছে।

টুর্নামেন্টের ‘বি’ গ্রুপে ওমান ছাড়াও বাংলাদেশের অন্য দুই প্রতিপক্ষ মালয়েশিয়া ও দক্ষিণ কোরিয়া। ‘এ’ গ্রুপে রয়েছে ভারত, জাপান, পাকিস্তান ও স্বাগতিক ইন্দোনেশিয়া। আগামী ২৩ মে থেকে ১ জুন পর্যন্ত ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তায় অনুষ্ঠিত হবে আট দলের হিরো এশিয়া কাপ টুর্নামেন্ট।

LULU

২৩ মে কোরিয়া, পরদিন ওমান এবং ২৫ মে মালয়েশিয়ার বিপক্ষে খেলবে বাংলাদেশ। টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হবে ১ জুন। ইতোমধ্যে থাইল্যান্ডে অনুষ্ঠেয় এশিয়ান গেমস বাছাই পর্বের জন্য দুইজনকে স্ট্যান্ডবাই রেখে ২০ সদস্যের জাতীয় দল ঘোষণা করেছে বাংলাদেশ হকি ফেডারেশন।

probash time

গতকাল (৭-মে)  থাইল্যান্ডের ব্যাংককে  শুরু হয়েছে এশিয়ান গেমস হকির বাছাই। চীনে করোনার প্রকোপ বৃদ্ধি পাওয়ায় এশিয়ান গেমস স্থগিত করে দিয়েছে কর্তৃপক্ষ। এরপরও চলবে বাছাইপর্ব। আজ বেলা ১১টায় বাংলাদেশের মুখোমুখি হবে ইন্দোনেশিয়া।

‘বি’ গ্রুপে বাংলাদেশের অন্য দুই প্রতিপক্ষ শ্রীলঙ্কার বিপক্ষে খেলবে ১০ মে ও সিঙ্গাপুরের বিপক্ষে ১২ মে। মার্চে এএইচএফ কাপে ইন্দোনেশিয়ার বিপক্ষে ৭-২ গোলে জিতেছিল লাল-সবুজ দল। র্যাংকিংয়েও বাংলাদেশের অবস্থান ৩১তম আর ইন্দোনেশিয়ার ৪৮।

এই টুর্নামেন্ট থেকে চার দল এশিয়ান গেমসে খেলবে। বড় কোনো অঘটন না ঘটলে বাংলাদেশ এশিয়ান গেমস খেলবে। এই টুর্নামেন্ট বাংলাদেশের এশিয়া কাপের প্রস্তুতি হিসেবে কাজ করবে।

PK Remittance

এশিয়ান গেমস অনির্দিষ্টকালের জন্য স্থগিত হলেও বাছাই চলমান থাকবে বলে জানালেন বাহফে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো: ইউসুফ, ‘এশিয়ান হকি ফেডারেশন এশিয়ান গেমসের জন্য হকির বাছাই সম্পন্ন করে রাখবে। যখন গেমস অনুষ্ঠিত হবে তখন বাছাই উত্তীর্ণ দলগুলো খেলবে। বড়জোর ছয় মাস অপেক্ষা করতে হবে।’ শিরোপার লক্ষ্য নিয়ে ব্যাংককে যাওয়া দলটি শুরুতেই চাইছে শুভসূচনা।

করোনা নেগেটিভ হয়ে গতকাল অনুশীলন করেছেন সারোয়ার, জিমিরা। ব্যাংকক থেকে অধিনায়ক রেজাউল করিম বাবু সামাজিক যোগাযোগমাধ্যমে বলেন, ‘শুরুর ম্যাচ থেকে আমরা জিততে চাই।

ইন্দোনেশিয়া রাংকিংয়ে বেশ পিছিয়ে থাকলেও তারা অনুশীলনের মধ্যে রয়েছে, প্রস্তুতি ম্যাচও খেলেছে।’ কোচ গোপীনাথান কৃষ্ণমূর্তি বলেন, ‘এশিয়ান গেমস বাছাই পর্বে ভালো করতে পারলে তখন এশিয়া কাপে উজ্জীবিত হয়ে খেলার সুযোগ থাকবে। আমরা চাইব সেখানেও ভালো করতে।’

 

 

আরো পড়ুন:

পবিত্র কোরআন শরীফ কীভাবে ছাপা হয়?

সবাই আমার স্ত্রীকে চোরের বউ বলে আমাকে জামিন দেন

পাসপোর্ট অফিসে কোটি টাকার ঘুষ বাণিজ্য, অনুসন্ধানে দুদক 

প্রবাসী বন্ডে কমছে মুনাফার হার

স্বামীকে ফিল্মিস্টাইলে অপহরণ করলেন স্ত্রী

প্রবাসীদের মাঝে সহজ শর্তে ঋণ দেওয়া শুরু

 

 

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।