প্রবাস টাইম
বাংলাদেশশনিবার , ৭ মে ২০২২
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আন্তর্জাতিক
  4. আমেরিকা
  5. ইউরোপ
  6. এশিয়া
  7. ওমান
  8. করোনা আপডেট
  9. কৃষি
  10. খেলাধুলা
  11. খোলা কলম
  12. চাকরি
  13. জাতীয়
  14. জানা অজানা
  15. জীবনের গল্প
 
আজকের সর্বশেষ সবখবর

ওমানে বেশকিছু নতুন আইন জারী, অমান্য করলেই মোটা অংকের জরিমানা 

মিসবাহ রবিন
মে ৭, ২০২২ ৩:৫৭ অপরাহ্ণ
Link Copied!

মধ্যপ্রাচ্যের দেশ ওমানে বেশকিছু নতুন আইন জারী করেছে দেশটির সরকার। দেশটির পরিবেশের উপর গুরুত্ব দিয়ে নতুন এই আইনগুলি করা হয়েছে। এখন থেকে রাজধানী মাস্কাটে ময়লা ফেলার নির্দিষ্ট স্থান ছাড়া অন্য কোথাও ময়লা ফেললে একশো ওমানি রিয়াল জরিমানা করার নতুন আইন জারি করা হয়েছে। যা বাংলাদেশী মুদ্রায় প্রায় বাইশ হাজার টাকার সমপরিমাণ অর্থ। 

LULU

মাস্কাট পৌরসভা জানিয়েছে, “পুরো মাস্কাট জুড়ে ময়লা ফেলার নির্দিষ্ট স্থান রয়েছে। কিন্তু অনেক নাগরিক সেই নির্দিষ্ট স্থানের বাহিরে যত্রতত্র ময়লা ফেলছে। যা কোনভাবেই গ্রহণযোগ্য নয়। তাই নতুন আইনের মাধ্যমে কোন ব্যক্তি নির্দিষ্ট স্থানের বাহিরে ময়লা ফেললে তাকে একশ ওমানি রিয়াল জরিমানা করার বিধান জারি করা হয়েছে। কেউ পুনরাবৃত্তি করলে জরিমানা দ্বিগুণ করা হবে।”

PK Remittance

এছাড়াও মাস্কাটের কোনো বিনোদন এলাকা বা গাছের নিচে আগুন ধরালে এবং পাবলিক প্লেসে থুথু ফেললে গুনতে হবে ২০ রিয়াল জরিমানা। নতুন আইনের ভিত্তিতে এখন থেকে কোনো বিনোদন এলাকায় বা গাছের নিচে কোনো ব্যক্তি আগুন ধরালে তাকে ২০ রিয়াল জরিমানা করা হবে। নতুন এই আইনি সকল নাগরিক ও প্রবাসীদের জন্য প্রযোজ্য বলে জানিয়েছে মাস্কাট পৌরসভা।

 

আরো পড়ুন:

পবিত্র কোরআন শরীফ কীভাবে ছাপা হয়?

সবাই আমার স্ত্রীকে চোরের বউ বলে আমাকে জামিন দেন

পাসপোর্ট অফিসে কোটি টাকার ঘুষ বাণিজ্য, অনুসন্ধানে দুদক 

প্রবাসী বন্ডে কমছে মুনাফার হার

স্বামীকে ফিল্মিস্টাইলে অপহরণ করলেন স্ত্রী

প্রবাসীদের মাঝে সহজ শর্তে ঋণ দেওয়া শুরু

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।