প্রবাস টাইম
বাংলাদেশরবিবার , ৮ মে ২০২২
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আন্তর্জাতিক
  4. আমেরিকা
  5. ইউরোপ
  6. এশিয়া
  7. ওমান
  8. করোনা আপডেট
  9. কৃষি
  10. খেলাধুলা
  11. খোলা কলম
  12. চাকরি
  13. জাতীয়
  14. জানা অজানা
  15. জীবনের গল্প
 
আজকের সর্বশেষ সবখবর

চলতি বছরে মালয়েশিয়ায় বাংলাদেশিসহ আটক ৬৫৭৩

মিসবাহ রবিন
মে ৮, ২০২২ ৪:৫১ অপরাহ্ণ
Link Copied!

অভিবাসন বিভাগের মহাপরিচালক দাতুক সেরি খায়রুল যাইমি জানান ২০২২ সালের জানুয়ারি থেকে মালয়েশিয়ার অভিবাসন বিভাগ ৮২০ বাংলাদেশিসহ মোট ৬ হাজার ৫৭৩ জন অবৈধ অভিবাসীকে আটক করেছে।

 

দাতুক সেরি খায়রুল যাইমি আরও বলেন, চলতি বছরের জানুয়ারি থেকে ৫ মে পর্যন্ত পরিসংখ্যানে দেখা গেছে, দেশব্যাপী ২ হাজার ৬৫২টি অভিযান পরিচালনা করে তার মধ্যে ৫৮ হাজার ২৯১ জনের নথিপত্র যাচাইয়ের মাধ্যমে ১০১ জন নিয়োগকর্তাসহ ৬ হাজার ৫৭৩ জনকে আটক করা হয়।

LULU

আটককৃতদের মধ্যে ইন্দোনেশিয়ার ৩ হাজার ১৭২ জন, বাংলাদেশের ৮২০ জন, মিয়ানমারের ৬৪০ জন, ফিলিপিনের ৫৫৩ জন, থাইল্যান্ডের ৪৪১, ভারতের ২৭৬ জন, কেম্বোডিয়ার ১৭০ জন, পাকিস্তানের ১৫২ জন, নেপালের ১৪০ জন, ভিয়েতনামের ৮৮ জন এবং অন্যান্য দেশের রয়েছে আরও অন্তত ১২১ জন।

 

তিনি আরও বলেন, মানবিক দৃষ্টিভঙ্গি থেকে আমরা তাদের প্রতি সংবেদনশীল ছিলাম। কিন্তু আমাদের আইন প্রয়োগে অবশ্যই কঠোর হতে হবে। অবৈধ অনুপ্রবেশ ও দেশটিতে অবৈধদের বসবাস ঠেকাতে বিভাগটি কাজ করছে এবং দেশের নিরাপত্তা ও সার্বভৌমত্ব রক্ষার তাগিদে কোনো পক্ষের সঙ্গে আপস করা হবে না বলেও জানান তিনি।

PK Remittance

আটককৃতদের অপরাধগুলির মধ্যে হলো ইমিগ্রেশন অ্যাক্ট ১৯৫৯/৬৩ এর ধারা (১) (গ) অনুসারে যা বৈধ ভিসা বা পারমিট ব্যতীত এবং ওভার স্টে বা ভিসা শেষ হওয়ার পর অতিরিক্ত সময় থাকার জন্য একই আইনের ধারা ১৫ (১) (গ) রয়েছে।

 

কোনো কোম্পানি যদি অবৈধ শ্রমিকদের নিয়োগ প্রদান করে তাহলে তাদের বিরুদ্ধে তাদের ৫৬ (১) (ডি) ইমিগ্রেশন অ্যাক্ট ১৯৫৯/৬৩ ধারা এবং একই আইনের ধারা ৫৫ বি এর অধীনে ৫০ হাজার রিঙ্গিত পর্যন্ত জরিমানা করা যেতে পারে।

 

আরো পড়ুন:

পবিত্র কোরআন শরীফ কীভাবে ছাপা হয়?

সবাই আমার স্ত্রীকে চোরের বউ বলে আমাকে জামিন দেন

পাসপোর্ট অফিসে কোটি টাকার ঘুষ বাণিজ্য, অনুসন্ধানে দুদক 

প্রবাসী বন্ডে কমছে মুনাফার হার

ওমানে সড়ক দুর্ঘটনায় নিহত জসিম

করোনা মোকাবিলায় ওমানের চেয়েও এগিয়ে বাংলাদেশ

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।