প্রবাস টাইম
বাংলাদেশসোমবার , ৯ মে ২০২২
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আন্তর্জাতিক
  4. আমেরিকা
  5. ইউরোপ
  6. এশিয়া
  7. ওমান
  8. করোনা আপডেট
  9. কৃষি
  10. খেলাধুলা
  11. খোলা কলম
  12. চাকরি
  13. জাতীয়
  14. জানা অজানা
  15. জীবনের গল্প
 
আজকের সর্বশেষ সবখবর

ফ্যামিলি ভিজিট ভিসা চালু করলো কুয়েত, স্বস্তি জানিয়েছেন প্রবাসীরা 

মিসবাহ রবিন
মে ৯, ২০২২ ২:১৭ অপরাহ্ণ
Link Copied!

করোনার কারণে দুবছর বন্ধ থাকার পর কুয়েতে আবারও চালু হলো ফ্যামিলি ভিজিট ভিসা। ফের এই ভিসা চালু হওয়ায় স্বস্তি জানিয়েছেন প্রবাসী বাংলাদেশিরা। দেশটিতে প্রায় আড়াই লাখ প্রবাসী বাংলাদেশি বিভিন্ন পেশায় কর্মরত। এর মধ্যে প্রায় ৫ হাজার প্রবাসী বাংলাদেশি তাদের পরিবার নিয়ে বসবাস করছেন দেশটিতে।

ফ্যামিলি ভিজিট ভিসা চালু করলো কুয়েত, স্বস্তি জানিয়েছেন প্রবাসীরা

তবে, ২০০৭ সাল থেকে কুয়েতে বাংলাদেশিদের জন্য ভিজিট ভিসা বন্ধ করে দেয় আবাসিক বিভাগ। পরে ২০১৯-এ তা চালু করা হলেও করোনার কারণে আবারও বন্ধ হয়ে যায়। এতে নিজেদের পরিবারকে বিদেশের মাটিতে আনার ইচ্ছে ও সামর্থ্য থাকলেও ভিসা জটিলতায় তা সম্ভব হয়ে ওঠেনি।

LULU

ঈদের আগে মন্ত্রিপরিষদ বিভাগ ফ্যামিলি ভিজিট ভিসার বিষয়টি পর্যালোচনা করে কিছু বিধিনিষেধের আওতায় এটি পুনরায় চালুর উদ্যোগ নেয়। তবে এই ভিসা পাওয়ার ক্ষেত্রে করোনার ভ্যাকসিন নেওয়া থাকতে হবে। ভিসা পাওয়ার ক্ষেত্রে প্রত্যেকের একটা নির্দিষ্ট পরিমাণ বেতন থাকতে হবে।

ফ্যামিলি ভিজিট ভিসা চালু করলো কুয়েত, স্বস্তি জানিয়েছেন প্রবাসীরা

মানবিক দৃষ্টিকোণ থেকে পরিবারের সঙ্গে পুনরায় মিলিত হওয়ার জন্য, শিশু এবং স্বামী/স্ত্রীদের ভিজিট ভিসা দেওয়া হয়; কিন্তু এগুলো খুবই সীমিত সংখ্যক। এদিকে ছুটিতে গিয়ে দেশে আটকেপড়া ৩ লাখ ৯০ হাজার প্রবাসীর রেসিডেন্স পারমিট বাজেয়াপ্ত করা হয়েছে। বিমানবন্দর বন্ধ থাকায় তারা আর ফিরে আসতে পারেননি।

PK Remittance

নতুন করে ফ্যামিলি ভিজিট ভিসা চালু হওয়ায় খুশি প্রবাসী বাংলাদেশিরা। কর্তৃপক্ষ জানায়, ভিসা পাওয়ার ক্ষেত্র বেশকিছু শর্ত যেমন: জাতীয় পরিচয়পত্র, বেতন ক্যাপ, নিরাপত্তা চেকসহ নানা বিষয় মানতে হবে। তবে ভিসাসংক্রান্ত যাবতীয় কাজ সহজ করার দাবি প্রবাসীদের।

 

আরো পড়ুন:

পবিত্র কোরআন শরীফ কীভাবে ছাপা হয়?

সবাই আমার স্ত্রীকে চোরের বউ বলে আমাকে জামিন দেন

পাসপোর্ট অফিসে কোটি টাকার ঘুষ বাণিজ্য, অনুসন্ধানে দুদক 

প্রবাসী বন্ডে কমছে মুনাফার হার

ওমানে সড়ক দুর্ঘটনায় নিহত জসিম

করোনা মোকাবিলায় ওমানের চেয়েও এগিয়ে বাংলাদেশ

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।