প্রবাস টাইম
বাংলাদেশমঙ্গলবার , ১০ মে ২০২২
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আন্তর্জাতিক
  4. আমেরিকা
  5. ইউরোপ
  6. এশিয়া
  7. ওমান
  8. করোনা আপডেট
  9. কৃষি
  10. খেলাধুলা
  11. খোলা কলম
  12. চাকরি
  13. জাতীয়
  14. জানা অজানা
  15. জীবনের গল্প
 
আজকের সর্বশেষ সবখবর

ওমানে ন্যূনতম মজুরি বাড়াতে সরকারের কাছে আহ্বান : জিএফওডব্লিউ

মিসবাহ রবিন
মে ১০, ২০২২ ৭:২০ অপরাহ্ণ
Link Copied!

ওমানে ন্যূনতম মজুরি বাড়িয়ে জাতীয় কর্মশক্তি উন্নত করতে সরকারকে দ্রুত ব্যবস্থা গ্রহণের আহ্বান জানিয়েছে ওমান ওয়ার্কার্সের জেনারেল ফেডারেশন (জিএফওডব্লিউ)।

 

ডিএফওডব্লিউ’র পরিচালনা পর্ষদের চেয়ারম্যান নাভান বিন আহমেদ আল বাতাশি বলেন, দেশের সামাজিক বীমাকৃত ওমানিদের প্রায় ২৪ শতাংশের মজুরি ৩২৫ থেকে ৪০০ ওমানি রিয়ালের ভিতরে। এছাড়াও প্রায় অর্ধেক বীমাকৃত ওমানি ৫০০ ওমানি রিয়ালের কম।

PK Remittance

ন্যাশনাল সেন্টার ফর স্ট্যাটিস্টিকস অ্যান্ড ইনফরমেশন (এনসিএসআই) তথ্য অনুসারে দেখা যায় যে, ওমানি পরিবারের গড় মাসিক ব্যয় প্রায় ৭৫৭ ওমানি রিয়াল। এই পরিস্থিতিতে দ্রুত হস্তক্ষেপের প্রয়োজন এবং জাতীয় শ্রমশক্তির জন্য মজুরির বাড়ানের সঠিক পথ খোঁজে বের করতে হবে সরকারকে। এতে কর্মী ও তার পরিবার স্বাভাবিকভাবে জীবনযাপন নিশ্চিত করতে পারবে।

 

আল বাতাশি আরও বলেন, কিছু পণ্যে ট্যাক্স কমিয়ে নিয়ে আসা ও ভর্তুকি প্রদান, পণ্যে মূল্যবৃদ্ধি না করা, মুদ্রাস্ফীতির হার কমিয়ে নিয়ে এসে দেশের অর্থনৈতিক ইতিবাচক অগ্রগতি নিশ্চিত করতে হবে। তাই দেশের কর্মীদের ন্যূনতম মজুরি বাড়িয়ে তাদের সামাজিক সুরক্ষা বাড়াতে দ্রুত সরকারকে পথ বের করতে হবে।

LULU

চেয়ারম্যান উল্লেখ করেছেন ওমানের ন্যূনতম মজুরির পর্যালোচনা অবশ্যই স্টেকহোল্ডারদের পরামর্শ গ্রহণ করা উচিত। এছাড়াও ইন্টারন্যাশনাল লেবার অর্গানাইজেশন কনভেনশন একটি ন্যূনতম মজুরি ব্যবস্থা গ্রহণ, স্টেকহোল্ডারদের সাথে পরামর্শের নীতি গ্রহণ এবং ন্যূনতম মজুরির ব্যবস্থা সংশোধন করার দরকার।

 

আরো পড়ুন:

পবিত্র কোরআন শরীফ কীভাবে ছাপা হয়?

সবাই আমার স্ত্রীকে চোরের বউ বলে আমাকে জামিন দেন

পাসপোর্ট অফিসে কোটি টাকার ঘুষ বাণিজ্য, অনুসন্ধানে দুদক 

প্রবাসী বন্ডে কমছে মুনাফার হার

ওমানে সড়ক দুর্ঘটনায় নিহত জসিম

করোনা মোকাবিলায় ওমানের চেয়েও এগিয়ে বাংলাদেশ

Unimoni

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।