প্রবাস টাইম
বাংলাদেশমঙ্গলবার , ১০ মে ২০২২
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আন্তর্জাতিক
  4. আমেরিকা
  5. ইউরোপ
  6. এশিয়া
  7. ওমান
  8. করোনা আপডেট
  9. কৃষি
  10. খেলাধুলা
  11. খোলা কলম
  12. চাকরি
  13. জাতীয়
  14. জানা অজানা
  15. জীবনের গল্প
 
আজকের সর্বশেষ সবখবর

বিমানবন্দরে যাত্রীসেবা ব্যবস্থাপনার কাজে আউটসোর্সিং করা হবে

মিসবাহ রবিন
মে ১০, ২০২২ ৯:৩৮ অপরাহ্ণ
Link Copied!

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান বিমান বন্দরে যাত্রীসেবার মান দেখতে বিমানবন্দর পরিদর্শন করেন, সোমবার বিকালে পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে বিমানবন্দরের বিভিন্ন সেবা প্রসঙ্গে কথা বলেন সালমান এফ রহমান। এই সময় যাত্রীসেবার মান নিয়ে অসন্তোষ প্রকাশ করেন তিনি ।

Airlines flout Covid-19 measures, travellers land in questionable manner |  Dhaka Tribune

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এই বিমানবন্দর পরিদর্শন করে আমি পুরোপুরি সন্তুষ্ট নই। আমি যা দেখেছি, এখানে পরিস্থিতি আরো উন্নত করার অনেক সুযোগ রয়েছে। সে সব সুযোগের কথা আমি সংশ্লিষ্টদের বলে দিয়েছি। সেবার মান বাড়াতে হলে বিমান বন্দরে মাঠ পর্যায়ে যারা আছে, তাদের মন মানসিকতা বদলাতে হবে।

 

বিমানবন্দর ব্যবস্থাপনায় বর্তমান লোকবল দিয়ে যাত্রী ভোগান্তি কমানো যাচ্ছে না। এটি ঠিক করতে তৃতীয় পক্ষকে আউটসোর্সিংয়ের মাধ্যমে যুক্ত করা হবে কিনা এমন প্রশ্নের জবাবে সালমান এফ রহমান বলেন, মোটামুটি একটা সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

PK Remittance

তৃতীয় টার্মিনালে গ্রাউন্ড ও লাগেজ হ্যান্ডলিং এবং স্ক্যানার এসব ব্যবস্থাপনার কাজে আউটসোর্সিং করা হবে। তবে বিমানবন্দরের গ্রাউন্ড হ্যান্ডলিং সার্ভিস (মাঠ পরিচালনা সেবা) তৃতীয় পক্ষের কাছে দেওয়া হবে না বলে জানান তিনি।

Mission Vande Bharat: Air India special flight to bring back 169 Indian  students from Dhaka today | India News - Times of India

তিনি আরও বলেন, আমি দেখেছি, দুই-তিনটা জায়গায় যাত্রীরা বেশি হয়রানির শিকার হন। এর মধ্যে একটা হলো- ইমিগ্রেশনে করোনা সার্টিফিকেট জমা দেওয়ার লম্বা লাইন। আরেকটা অভিযোগ- ইমিগ্রেশন পার হতে অনেকের কাছ থেকে টাকা নেওয়া হয়। আমরা এডিশনাল আইজিপিকে (এসবি) সঙ্গে নিয়ে এসেছি। তার অধীনেই এটি পরিচালিত হয়। তিনি প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন।

LULU

অনেকে ঢালাওভাবে বিমানবন্দর সম্পর্কে খারাপ মন্তব্য করে জানিয়ে সালমান এফ রহমান বলেন, হয়তো এমনটা ঘটতে পারে। তবে যাদের বিরুদ্ধে এমন অভিযোগ আছে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

আরো পড়ুন:

পবিত্র কোরআন শরীফ কীভাবে ছাপা হয়?

সবাই আমার স্ত্রীকে চোরের বউ বলে আমাকে জামিন দেন

পাসপোর্ট অফিসে কোটি টাকার ঘুষ বাণিজ্য, অনুসন্ধানে দুদক 

প্রবাসী বন্ডে কমছে মুনাফার হার

ওমানে সড়ক দুর্ঘটনায় নিহত জসিম

করোনা মোকাবিলায় ওমানের চেয়েও এগিয়ে বাংলাদেশ

Unimoni

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।