প্রবাস টাইম
ঢাকাবুধবার , ১১ মে ২০২২
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আন্তর্জাতিক
  4. আমেরিকা
  5. ইউরোপ
  6. এশিয়া
  7. ওমান
  8. করোনা আপডেট
  9. কৃষি
  10. খেলাধুলা
  11. খোলা কলম
  12. চাকরি
  13. জাতীয়
  14. জানা অজানা
  15. জীবনের গল্প
আজকের সর্বশেষ সবখবর

সরকারি সফরে ওমানে আসলেন রুশ পররাষ্ট্রমন্ত্রী

প্রতিবেদক
মিসবাহ রবিন
মে ১১, ২০২২ ৬:০৬ অপরাহ্ণ
Link Copied!

ইউক্রেনে আগ্রাসনের মধ্যেই ওমান সফর করছেন রুশ পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ। বুধবার (১১-মে) এক দিনের রাষ্ট্রীয় সফরে দেশটিতে পৌঁছান তিনি। দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে রুশ নিউজ এজেন্সি (টিএএসএস) এ তথ্য জানিয়েছে। প্রতিবেদনে বলা হয়, ওমান এসেই সুলতান হাইথাম বিন তারেকের সঙ্গে দেখা করেন রুশ পররাষ্ট্রমন্ত্রী। 

সরকারি সফরে ওমানে আসলেন রুশ পররাষ্ট্রমন্ত্রী

বুধবার সকালে সুলতানের রাজপ্রাসাদ আল বারকা প্যালেসে রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রীকে স্বাগত জানান দেশটির সুলতান হাইথাম বিন তারিক।

Unimoni

ওমান নিউজ এজেন্সি জানিয়েছে, সাক্ষাতের সময়, ওমানের সুলতানের কাছে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের শুভেচ্ছা জানান পররাষ্ট্রমন্ত্রী। এছাড়াও বিভিন্ন আঞ্চলিক ও আন্তর্জাতিক সমস্যা মোকাবেলায় ওমানের অবস্থান নিয়ে সুলতানের প্রশংসা করেন রুশ পররাষ্ট্রমন্ত্রী। 

সরকারি সফরে ওমানে আসলেন রুশ পররাষ্ট্রমন্ত্রী

বৈঠকে ওমানের সুলতান রাশিয়া ইউক্রেন যুদ্ধ প্রসঙ্গে বলেন, আন্তর্জাতিক আইনের নিয়মগুলি মেনে সহিংস পন্থার পরিবর্তে রাজনৈতিক আলাপ আলোচনা ও কূটনৈতিক প্রয়াসের মাধ্যমে এই ইস্যুটির সমাধানে জোর প্রচেষ্টার তাগিদ দেন।

রুশ নিউজ এজেন্সি জানিয়েছে, ওমান পৌঁছে দেশটির উপ-প্রধানমন্ত্রী ফাহাদ বিন মাহমুদ আল সাইদের পাশাপাশি পররাষ্ট্রমন্ত্রী সাইয়িদ বদর আল-বুসাইদির সঙ্গে দেখা করেছেন।

সরকারি সফরে ওমানে আসলেন রুশ পররাষ্ট্রমন্ত্রী

এদিকে ইউক্রেণ ও রাশিয়ার চলমান সংঘর্ষের মধ্যে রুশ পররাষ্ট্রমন্ত্রীর এ সফর দুদেশের আর্থসামাজিক ও অর্থনৈতিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে মনে করছেন বিশ্লেষকরা।

 

আরো পড়ুন:

পবিত্র কোরআন শরীফ কীভাবে ছাপা হয়?

সবাই আমার স্ত্রীকে চোরের বউ বলে আমাকে জামিন দেন

পাসপোর্ট অফিসে কোটি টাকার ঘুষ বাণিজ্য, অনুসন্ধানে দুদক 

প্রবাসী বন্ডে কমছে মুনাফার হার

ওমানে সড়ক দুর্ঘটনায় নিহত জসিম

করোনা মোকাবিলায় ওমানের চেয়েও এগিয়ে বাংলাদেশ

 

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।