প্রবাস টাইম
ঢাকাবৃহস্পতিবার , ১২ মে ২০২২
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আন্তর্জাতিক
  4. আমেরিকা
  5. ইউরোপ
  6. এশিয়া
  7. ওমান
  8. করোনা আপডেট
  9. কৃষি
  10. খেলাধুলা
  11. খোলা কলম
  12. চাকরি
  13. জাতীয়
  14. জানা অজানা
  15. জীবনের গল্প
আজকের সর্বশেষ সবখবর

দেড় কোটি টাকার সোনার বার সহ বাহরাইন প্রবাসী গ্রেফতার

প্রতিবেদক
মিসবাহ রবিন
মে ১২, ২০২২ ৩:০৭ অপরাহ্ণ
Link Copied!

ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ২ কেজি ৩০০ গ্রাম সোনার বারসহ এক যাত্রীকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তার যাত্রীর নাম শফিকুল ইসলাম। তাঁকে গতকাল (১১-মে)) বুধবার সন্ধ্যায় সোনার বারসহ গ্রেপ্তার করে ঢাকা কাস্টম হাউসের প্রিভেন্টিভ দল।

Unimoni

ঢাকা কাস্টম হাউসের কর্মকর্তারা জানান, গতকাল সন্ধ্যা সাতটার দিকে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে গালফ এয়ারের একটি ফ্লাইট অবতরণ করে। এই ফ্লাইটে বাহরাইন থেকে দেশে আসেন প্রবাসী শফিকুল। কাস্টম হাউসের কর্মকর্তারা আরও জানান, শফিকুলের সঙ্গে থাকা লাগেজের ভেতর একটি চার্জার ফ্যান ছিল। বিমানবন্দরের কাস্টম জোনে স্ক্যানিংয়ের সময় ফ্যানের ভেতরে সোনার বার শনাক্ত হয়। পরে চার্জার ফ্যানের ভেতরে ২০টি সোনার বার পাওয়া যায়।

কাস্টম হাউস কর্তৃপক্ষ জানায়, চার্জার ফ্যানের ভেতরে বিশেষ কায়দায় ২০টি সোনার বার লুকিয়ে রাখা ছিল। উদ্ধার এই সোনার বারের বাজারমূল্য প্রায় ১ কোটি ৫০ লাখ টাকা। প্রাথমিক জিজ্ঞাসাবাদে শফিকুল দাবি করেন, তাঁর পরিচিত এক ব্যক্তি তাঁকে চার্জার ফ্যানটি দেশে নিয়ে যেতে দিয়েছিলেন। সোনার বার উদ্ধারের ঘটনায় শফিকুলের বিরুদ্ধে ফৌজদারি মামলাসহ কাস্টম আইনে ব্যবস্থা নেওয়ার কথা জানানো হয়েছে। 

আরো পড়ুন: পবিত্র কোরআন শরীফ কীভাবে ছাপা হয়?

অভিবাসন বিশেষজ্ঞরা বলছেন, বিদেশ থেকে দেশে ফেরার সময় অন্যের মালামাল আনতে সাবধানতা অবলম্বন করতে হবে। অনেক সময় কেউ বলছে সাথে করে চার্জার ফ্যান, টেবিল ফ্যান, চার্জার লাইট, হাতুড়ি নিয়ে যেতে। এজন্য  টাকাও দিচ্ছে। কিন্তু প্রশ্ন হচ্ছে, এই মালগুলো আনার জন্য যে পরিমাণ  টাকা দিচ্ছে, সেই টাকা দিয়ে দেশেই ভালো মানের চার্জার ফ্যান, টেবিল ফ্যান, চার্জার লাইট কেনা সম্ভব। মুলত এসব জিনিসের আড়ালেই হয় চোরাচালান। এভাবে অন্যের মালামাল না জেনে দেশে আনতে যেয়ে নিরপরাধ হয়েও একজন প্রবাসী হয়ে পড়বেন চোরাচালানকারী। অল্প কিছু টাকার লোভে পড়ে এসব মালামাল বহন থেকে বিরত থাকতে প্রবাসীদের প্রতি অনুরোধ জানিয়েছেন অভিবাসন বিশেষজ্ঞরা।

 

আরো পড়ুন:

সবাই আমার স্ত্রীকে চোরের বউ বলে আমাকে জামিন দেন

পাসপোর্ট অফিসে কোটি টাকার ঘুষ বাণিজ্য, অনুসন্ধানে দুদক 

প্রবাসী বন্ডে কমছে মুনাফার হার

ওমানে সড়ক দুর্ঘটনায় নিহত জসিম

করোনা মোকাবিলায় ওমানের চেয়েও এগিয়ে বাংলাদেশ

 

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।