প্রবাস টাইম
ঢাকাবৃহস্পতিবার , ১২ মে ২০২২
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আন্তর্জাতিক
  4. আমেরিকা
  5. ইউরোপ
  6. এশিয়া
  7. ওমান
  8. করোনা আপডেট
  9. কৃষি
  10. খেলাধুলা
  11. খোলা কলম
  12. চাকরি
  13. জাতীয়
  14. জানা অজানা
  15. জীবনের গল্প
আজকের সর্বশেষ সবখবর

হালনাগাদের অজুহাতে এনআইডি সেবা থেকে প্রবাসীদের বঞ্চিত করা যাবে না

প্রতিবেদক
মিসবাহ রবিন
মে ১২, ২০২২ ৪:২৭ অপরাহ্ণ
Link Copied!

হালনাগাদের অজুহাতে জাতীয় পরিচয়পত্রের (এনআইডি) সেবা থেকে কোনো প্রবাসীকে বঞ্চিত করা যাবে না বলে জানিয়েছে এনআইডি অনুবিভাগ। ভোটার তালিকা হালনাগাদের জন্য ২০ মে থেকে প্রথম ধাপে বাড়ি বাড়ি গিয়ে নাগরিকদের তথ্য সংগ্রহ শুরু করবে নির্বাচন কমিশন (ইসি)। বুধবার (১১ মে) ইসির সহকারী সচিব মো. মোশাররফ হোসেনের সই করা এ সংক্রান্ত একটি নির্দেশনা সকল উপজেলা/থানা নির্বাচন কর্মকর্তার কাছে পাঠানো হয়। 

এনআইডি সেবা থেকে প্রবাসীদের বঞ্চিত করা যাবে না

নির্দেশনায় বলা হয়েছে, হালনাগাদের পাশাপাশি প্রবাসী বাংলাদেশিদের নতুন অন্তর্ভুক্তি এবং অন্যান্যদের কার্যক্রম চলমান রাখতে হবে। হালানাগাদ কার্যক্রমে তথ্য সংগ্রহকারীরা ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে তথ্য সংগ্রহ করবেন।

Unimoni

কোনো প্রবাসী ভোটার বা অন্য কোনো ভোটার নতুন অন্তর্ভুক্তি, স্থানান্তর, কর্তন বা জাতীয় পরিচয়পত্র সংশোধনের জন্য উপজেলা/থানা নির্বাচন অফিসে হাজির হলে প্রয়োজনীয় কাগজপত্র দাখিল সাপেক্ষে এসব কার্যক্রম চালু রাখতে হবে। কোনো অবস্থাতেই হালনাগাদের অজুহাতে অফিসের এসব কার্যক্রম বন্ধ রাখা যাবে না।

ইসি জানায়, প্রথম ধাপে ১৪০ উপজেলায় ২০ মে থেকে পরবর্তী তিন সপ্তাহ বাড়ি বাড়ি গিয়ে তথ্য সংগ্রহ করা হবে। পরবর্তীতে ধাপে ধাপে অন্য উপজেলাগুলোতে একই নিয়মে তথ্য সংগ্রহ করা হবে। এবার ২০০৭ সালের ১ জানুয়ারি অথবা তার আগে যাদের জন্ম তাদের এবং বিগত ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রমে যারা বাদ পড়েছেন, তাদের নিবন্ধনের জন্য তথ্য সংগ্রহ করা হবে।

 

আরো পড়ুন:

সবাই আমার স্ত্রীকে চোরের বউ বলে আমাকে জামিন দেন

পাসপোর্ট অফিসে কোটি টাকার ঘুষ বাণিজ্য, অনুসন্ধানে দুদক 

প্রবাসী বন্ডে কমছে মুনাফার হার

ওমানে সড়ক দুর্ঘটনায় নিহত জসিম

করোনা মোকাবিলায় ওমানের চেয়েও এগিয়ে বাংলাদেশ

 

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।