প্রবাস টাইম
বাংলাদেশশনিবার , ১৪ মে ২০২২
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আন্তর্জাতিক
  4. আমেরিকা
  5. ইউরোপ
  6. এশিয়া
  7. ওমান
  8. করোনা আপডেট
  9. কৃষি
  10. খেলাধুলা
  11. খোলা কলম
  12. চাকরি
  13. জাতীয়
  14. জানা অজানা
  15. জীবনের গল্প
 
আজকের সর্বশেষ সবখবর

বাংলাদেশি বংশোদ্ভুত নাগরিকের এভারেস্ট জয়!

মিসবাহ রবিন
মে ১৪, ২০২২ ৪:৪১ অপরাহ্ণ
Link Copied!

প্রথমবারের মতো বাংলাদেশি বংশোদ্ভূত কোনো বৃটিশ নাগরিক পৃথিবীর সর্বোচ্চ পর্বত শৃঙ্গ মাউন্ট এভারেস্ট জয় করেছেন। গত ১১ এপ্রিল আখলাকুর রহমান ওরফে আকি রহমান ইংল্যান্ডের ওল্ডহ্যাম থেকে নেপালের উদ্দেশ্যে যাত্রা শুরু করেছিলেন।

 বাংলাদেশি বংশোদ্ভুত নাগরিকের এভারেস্ট জয়!

শুক্রবার (১৩ মে) নেপালের সময় সকাল সাড়ে সাতটায় তিনি এভারেস্টের চূড়ায় পৌঁছান। নেপাল থেকে শেরপারা লন্ডনের স্থানীয় একটি গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন। তবে নেটওয়ার্কের বাইরে থাকায় তার এভারেস্ট জয়ের কোনো ছবি পাওয়া যায়নি। আকি রহমান প্রথম বৃটিশ মুসলিম বাংলাদেশি, যিনি পায়ে হেঁটে এভারেস্টের চূড়ায় পৌঁছেছেন।

Unimoni

এখন পর্যন্ত কোনো বৃটিশ মুসলিম বা বৃটিশ বাঙালি পায়ে হেঁটে এভারেস্টের চূড়ায় পৌঁছাতে পারেননি। আকি রহমান সিলেটের সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার চিলাউড়া-হলদিপুর ইউনিয়নের বাউধরন গ্রামের যুক্তরাজ্য প্রবাসী মরহুম হাজি ইছকন্দর আলীর ছেলে।

মাত্র দেড় বছর বয়সে আকি রহমান পরিবারের সঙ্গে ইংল্যান্ডে পাড়ি জমান। পাঁচ ভাইয়ের মধ্যে আকি রহমান সবার বড়। স্ত্রী হেনা রহমান ও পরিবারের লোকজনের উৎসাহে আকি রহমান এভারেস্ট জয়ের পথে যাত্রা করেন। এর আগে, আকি রহমান বেশ কয়েকটি পর্বতশৃঙ্গে আরোহণ করে অভিজ্ঞতা অর্জন করেছেন।

 

আরো পড়ুন:

হজযাত্রী নিবন্ধন শুরু ১৬ মে, চলবে তিনদিন

পাসপোর্ট অফিসে কোটি টাকার ঘুষ বাণিজ্য, অনুসন্ধানে দুদক 

প্রবাসী বন্ডে কমছে মুনাফার হার

ওমানে সড়ক দুর্ঘটনায় নিহত জসিম

ডা. মুরাদের মাথার ওপর ভেঙে পড়ল সিলিং ফ্যান

 

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।