প্রবাস টাইম
বাংলাদেশরবিবার , ১৫ মে ২০২২
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আন্তর্জাতিক
  4. আমেরিকা
  5. ইউরোপ
  6. এশিয়া
  7. ওমান
  8. করোনা আপডেট
  9. কৃষি
  10. খেলাধুলা
  11. খোলা কলম
  12. চাকরি
  13. জাতীয়
  14. জানা অজানা
  15. জীবনের গল্প
 
আজকের সর্বশেষ সবখবর

এয়ারপোর্ট থেকে অপরিচিত গাড়ি নিয়ে ডাকাতের কবলে ৩ প্রবাসী

মিসবাহ রবিন
মে ১৫, ২০২২ ৩:৫০ অপরাহ্ণ
Link Copied!

মুন্সিগঞ্জের গজারিয়ায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে প্রাইভেটকার থামিয়ে ডাকাতির ঘটনা ঘটেছে। ওই প্রাইভেটকারে ছিলেন দুবাইফেরত তিন প্রবাসী। এসময় ডাকাতরা তাদের কাছ থেকে নগদ টাকা, স্বর্ণালংকার, পাসপোর্ট, প্লেনের ফিরতি টিকিট ও মোবাইলসহ সর্বস্ব লুট করে নিয়ে যায়।

এয়ারপোর্ট থেকে অপরিচিত গাড়ি নিয়ে ডাকাতের কবলে ৩ প্রবাসী

শনিবার (১৪ মে) ভোর ৫টার দিকে গজারিয়া উপজেলার বালুয়াকান্দি এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লামুখী সড়কে এ ডাকাতির ঘটনা ঘটে। এ ঘটনায় গজারিয়া থানায় লিখিত অভিযোগ করেছেন ভুক্তভোগী তিন প্রবাসী। ডাকাতের কবলে পড়া প্রবাসীরা হলেন- শরীয়তপুরের সখিপুরের মৃত হাবিবুর রহমানের ছেলে ফুয়াদ (৩৫), একই এলাকার মৃত শিকিম আলীর ছেলে সোয়াব আলী (৩৬) এবং চাঁদপুরের বাসিন্দা মোহাম্মদ আলী (৪০)।

Probashir Taxi

লিখিত অভিযোগে ভুক্তভোগীরা জানিয়েছেন, দুবাই থেকে ছুটিতে তারা দেশে এসেছেন। শুক্রবার রাতে একটি ফ্লাইটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছেন। রাতে তারা একটি প্রাইভেটকার ভাড়া নিয়ে গ্রামের বাড়িতে ফিরছিলেন। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বালুয়াকান্দি এলাকায় একটি সাদা মাইক্রোবাস পেছন থেকে হেডলাইট জ্বালিয়ে ইশারা করলে তাদের প্রাইভেটকারের চালক গাড়ি থামায়।

Unimoni

এসময় ধারালো অস্ত্র নিয়ে ৮-১০ জন ব্যক্তি তাদেরকে ঘিরে ফেলে। পরে অস্ত্রের মুখে তাদের কাছ থেকে নগদ টাকা, স্বর্ণালংকার, পাসপোর্ট, প্লেনের ফিরতি টিকিট ও মোবাইলসহ সর্বস্ব লুট করে নিয়ে যায়। ডাকাতের কবলে পড়া প্রাইভেটকারের চালক আমির হোসেন বলেন, ‘সাদা মাইক্রোবাসটি আমার গাড়ির পেছন থেকে হেডলাইট জ্বালিয়ে ইশারা করলে আমি সাইড করে দাঁড়ায়। আমরা ভেবেছিলাম, আইনশৃঙ্খলা বাহিনীর গাড়ি। পরে ডাকাতদল যাত্রীদের ভয় দেখিয়ে সব মালামাল লুট করে নিয়ে যায়।’

এয়ারপোর্ট থেকে অপরিচিত গাড়ি নিয়ে ডাকাতের কবলে ৩ প্রবাসী

মহাসড়কে ডাকাতের কবলে পরা প্রাইভেটকার

গজারিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রইছ উদ্দিন বলেন, ‘প্রবাসফেরত তিন যাত্রীর গাড়িতে ছিনতাইয়ের একটি অভিযোগ পাওয়া গেছে। তদন্ত করে এ ব্যাপারে ব্যবস্থা গ্রহণ করা হবে।’ এদিকে, ঢাকা বিমানবন্দর থেকে শতভাগ নিরাপত্তার সাথে প্রবাসীদের গাড়ি সেবা দিচ্ছে প্রবাসীর ট্যাক্সি নামে একটি প্রতিষ্ঠান। যার উদ্যোক্তা, চালক এবং যাত্রী সকলেই প্রবাস ফেরত। 

এ ছাড়াও অভিবাসী শ্রমিকদের জন্য কর্মসংস্থান, নিরাপদ অভিবাসন, ট্যাক্সি সার্ভিস, শাটল সার্ভিস, বিমানের টিকেট ইত্যাদি সেবা প্রদান করে থাকে প্রবাসীর ট্যাক্সি। তারা একটি অনলাইন সিস্টেম (www.probashirtaxi.com) এবং একটি হটলাইন (01321-199022) নম্বরের মাধ্যমে শুধু বিমানবন্দর থেকে সাশ্রয়ী মূল্যে যাত্রী পরিবহনে কাজ করছে। প্ল্যাটফর্মটির মাধ্যমে অভিবাসী শ্রমিকরা ন্যায্য ভাড়ায় বিমানবন্দর থেকে বাংলাদেশের যেকোনো জায়গায় ট্যাক্সি বুক করতে পারেন। এই ট্যাক্সি সার্ভিসে কাজ করা চালকরাও দক্ষ বিদেশফেরত অভিবাসী।

 

আরো পড়ুন:

সবাই আমার স্ত্রীকে চোরের বউ বলে আমাকে জামিন দেন

পাসপোর্ট অফিসে কোটি টাকার ঘুষ বাণিজ্য, অনুসন্ধানে দুদক 

প্রবাসী বন্ডে কমছে মুনাফার হার

ওমানে সড়ক দুর্ঘটনায় নিহত জসিম

করোনা মোকাবিলায় ওমানের চেয়েও এগিয়ে বাংলাদেশ

 

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।