প্রবাস টাইম
বাংলাদেশরবিবার , ১৫ মে ২০২২
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আন্তর্জাতিক
  4. আমেরিকা
  5. ইউরোপ
  6. এশিয়া
  7. ওমান
  8. করোনা আপডেট
  9. কৃষি
  10. খেলাধুলা
  11. খোলা কলম
  12. চাকরি
  13. জাতীয়
  14. জানা অজানা
  15. জীবনের গল্প
 
আজকের সর্বশেষ সবখবর

বাংলাদেশকে রীতিমতো উড়িয়ে দিয়ে চ্যাম্পিয়ন হলো ওমান

মিসবাহ রবিন
মে ১৫, ২০২২ ৭:২৭ অপরাহ্ণ
Link Copied!

গত কয়েক বছর ধরে আন্তর্জাতিক হকিতে বাংলাদেশের প্রধান প্রতিপক্ষ হয়ে গেছে ওমান। মধ্যপ্রাচ্যের দেশটির বিপক্ষে দুইবার খেললে একবার জিতে একবার হারে-এমন অবস্থা। গত মার্চে ইন্দোনেশিয়ায় এএইচএফ কাপ হকিতে বাংলাদেশ দুইবার হারিয়েছে দেশটিকে। তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ফাইনালে বাংলাদেশ জিতেছিল পেনাল্টি শ্যুটআউটে। সেই ওমান এশিয়ান গেমস বাছাইয়ের ফাইনালে বাংলাদেশকে রীতিমতো উড়িয়ে দিয়ে চ্যাম্পিয়ন হয়েছে, জিতেছে ৬-২ গোলে।

Unimoni

রোববার থাইল্যান্ডের ব্যাংককে অনুষ্ঠিত টুর্নামেন্টে ফাইনালে ওমান পাত্তাই দেয়নি বাংলাদেশকে। প্রথম কোয়ার্টারে তিন গোল দিয়ে ম্যাচটি নিজেদের করে নিয়েছিল তারা। তৃতীয় কোয়ার্টারে আরও এক গোল দিয়ে ব্যবধান ৪-০ করে। চতুর্থ কোয়ার্টারে বাংলাদেশ একটি গোল দিলে ব্যবধান ৪-১ হয়। ৫১ মিনিটে পঞ্চম ও ৫৯ মিনিটে ষষ্ঠ গোল করে ব্যবধান ৬-১ করে ওমান। শেষ মিনিটে একটি গোল করে বাংলাদেশ হারের ব্যবধান কমিয়ে ৬-২ করে।

এভাবে চতুর্থ কোয়ার্টারে ওমান তাদের শেষ দুটি গোল করে ৫১ ও ৫৯ মিনিটে। শেষ মিনিটে বাংলাদেশের ফজলে রাব্বি ফিল্ড গোল করে হারের ব্যবধান কমান। টানা ১০ ম্যাচ অপরাজিত থাকার পর হারের তেতো স্বাদ পেল বাংলাদেশ। এএইচএফ কাপ ও এশিয়ান গেমস বাছাইয়ের দলগুলো অবশ্য বাংলাদেশের চেয়ে শক্তিতে পিছিয়ে। সমমানের দল শুধু ওমানই। এর আগে ২০১৮ সালের এশিয়ান গেমস হকির বাছাইয়ের ফাইনালে বাংলাদেশকে ২-০ গোলে হারিয়েছিল স্বাগতিক ওমান।

 

আরো পড়ুন:

সবাই আমার স্ত্রীকে চোরের বউ বলে আমাকে জামিন দেন

পাসপোর্ট অফিসে কোটি টাকার ঘুষ বাণিজ্য, অনুসন্ধানে দুদক 

প্রবাসী বন্ডে কমছে মুনাফার হার

ওমানে সড়ক দুর্ঘটনায় নিহত জসিম

করোনা মোকাবিলায় ওমানের চেয়েও এগিয়ে বাংলাদেশ

 

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।