প্রবাস টাইম
বাংলাদেশসোমবার , ১৬ মে ২০২২
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আন্তর্জাতিক
  4. আমেরিকা
  5. ইউরোপ
  6. এশিয়া
  7. ওমান
  8. করোনা আপডেট
  9. কৃষি
  10. খেলাধুলা
  11. খোলা কলম
  12. চাকরি
  13. জাতীয়
  14. জানা অজানা
  15. জীবনের গল্প
 
আজকের সর্বশেষ সবখবর

জর্ডানে আরো বেশি শ্রমিক পাঠাতে চায় বাংলাদেশ 

মিসবাহ রবিন
মে ১৬, ২০২২ ৮:৪৯ অপরাহ্ণ
Link Copied!

জর্ডানের পোশাক খাতে নারী শ্রমিকদের পাশাপাশি দক্ষ পুরুষ শ্রমিকদের অন্তর্ভুক্তি বাড়াতে অনুরোধ জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ। রোববার (১৫ মে) জর্ডানের শ্রমমন্ত্রী নায়েফ ইস্তিতির সঙ্গে এক বৈঠকে এই অনুরোধ জানান মন্ত্রী। 

Lulu

বৈঠকে অর্থনৈতিক সহযোগিতা বাড়াতে বাংলাদেশের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করার আগ্রহের কথা জানান জর্ডানের মন্ত্রী। অন্যদিকে দক্ষ মানব সম্পদ প্রেরণে জর্ডানের সঙ্গে উন্নয়ন অংশীদারিত্ব বাড়ানোয় আগ্রহী বাংলাদেশ বলে জানান ইমরান আহমদ। 

Unimoni

বৈঠকে জর্ডানের মন্ত্রী দু’দেশের মধ্যে বাণিজ্য সহযোগিতা বৃদ্ধির লক্ষ্যে উভয় দেশের কূটনৈতিক পর্যায়ে আরও ঘনিষ্ঠ সংলাপ বিনিময়ের ওপর জোর দেন। এছাড়া বাণিজ্যিক প্রতিনিধিদলের সফর বিনিময় ও তাদের মধ্যে সংলাপ বৃদ্ধির বিষয়ে তিনি গুরুত্বারোপ করেন। তিনি দেশটিতে অবস্থানরত বৈধ বাংলাদেশিদের সব ধরনের সহযোগিতার আশ্বাস ব্যক্ত করেছে।

PK

মন্ত্রী জানান, জর্ডানে পোশাক খাত ছাড়াও বাংলাদেশ কৃষি, তথ্য প্রযুক্তি, নির্মাণ শিল্প ও ট্যুরিজম সেক্টরে অংশগ্রহণে আগ্রহী। এক্ষেত্রে তিনি মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশের সবুজায়নে বাংলাদেশি শ্রমিকদের ভূমিকার কথা উল্লেখ করে জর্ডানের অনাবাদী জমি চাষ উপযোগী করতে বাংলাদেশি শ্রমিকরা ভূমিকা রাখতে পারে বলে দেশটির মন্ত্রীকে জানান।

 

আরো পড়ুন:

সবাই আমার স্ত্রীকে চোরের বউ বলে আমাকে জামিন দেন

পাসপোর্ট অফিসে কোটি টাকার ঘুষ বাণিজ্য, অনুসন্ধানে দুদক 

প্রবাসী বন্ডে কমছে মুনাফার হার

ওমানে সড়ক দুর্ঘটনায় নিহত জসিম

করোনা মোকাবিলায় ওমানের চেয়েও এগিয়ে বাংলাদেশ

 

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।