প্রবাস টাইম
বাংলাদেশমঙ্গলবার , ১৭ মে ২০২২
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আন্তর্জাতিক
  4. আমেরিকা
  5. ইউরোপ
  6. এশিয়া
  7. ওমান
  8. করোনা আপডেট
  9. কৃষি
  10. খেলাধুলা
  11. খোলা কলম
  12. চাকরি
  13. জাতীয়
  14. জানা অজানা
  15. জীবনের গল্প
 
আজকের সর্বশেষ সবখবর

কাতারে বাংলাদেশী শ্রমিকের চাহিদা রয়েছে, বললেন রাষ্ট্রদূত মোঃ জসিম

মিসবাহ রবিন
মে ১৭, ২০২২ ৬:২৭ অপরাহ্ণ
Link Copied!

কাতারের বিভিন্ন কোম্পানিতে বাংলাদেশের দক্ষ ও অদক্ষ কর্মীদের চাহিদা রয়েছে। আসন্ন বিশ্বকাপ ফুটবল উপলক্ষে কাতারের শ্রমবাজারে দক্ষ ও অদক্ষ কর্মী যোগানে সক্ষম বাংলাদেশ। রবিবার (১৫ মে) দেশটির শ্রম মন্ত্রণালয়ের সহকারি সচিব হাসান আল ওবাইদলির সাথে এক বৈঠকে এই কথা বলেন কাতারে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো: জসীম উদ্দিন। 

PK

সোমবার দূতাবাসের পক্ষথেকে বলা হয়, কাতারে বাংলাদেশের শ্রম বাজার ও বাংলাদেশি কর্মীদের দ্বিপাক্ষিক বিভিন্ন ইস্যু নিয়ে এই আলোচনা করা হয়। বৈঠকে দু’দেশের মধ্যে উচ্চ পর্যায়ে সফর বিনিময় নিয়ে আলোচনা করেন তারা।

Lulu

অনুষ্ঠিত এই বৈঠকে বাংলাদেশের রাষ্ট্রদূত কাতারে বসবাসরত বাংলাদেশিদের মাঝে সচেতনতা সৃষ্টির জন্য ওয়েবিনার আয়োজনসহ দূতাবাসের বিভিন্ন কার্যক্রম তুলে ধরেন এবং কাতারে অবস্থানরত ও কাতারে আসতে ইচ্ছুক বাংলাদেশি নাগরিকদের  স্থানীয় নিয়মকানুন সহ নানান বিষয় নিয়ে দূতাবাস কর্তৃক প্রণীত প্রবাস নির্দেশিকার একটি কপি ওবাইদলির হাতে তুলে দেন।

Unimoni

এসময় সহকারি সচিব করোনা পরিস্থিতির উন্নতির প্রেক্ষিতে সংশ্লিষ্টদের সরাসরি অংশগ্রহণে সচেতনতামূলক কর্মসূচি গ্রহণ করার নির্দেশ দেন। বৈঠকে শ্রম মন্ত্রণালয়ের আন্তর্জাতিক শ্রম সম্পর্ক বিষয়ক বিভাগের পরিচালক শেখা মোহাম্মদ আল খাতের, বাংলাদেশ দূতাবাসের মিনিস্টার ড. মুহাম্মদ মুস্তাফিজুর রহমান এবং প্রথম সচিব তনময় ইসলাম উপস্থিত ছিলেন।

 

আরো পড়ুন:

সবাই আমার স্ত্রীকে চোরের বউ বলে আমাকে জামিন দেন

পাসপোর্ট অফিসে কোটি টাকার ঘুষ বাণিজ্য, অনুসন্ধানে দুদক 

প্রবাসী বন্ডে কমছে মুনাফার হার

ওমানে সড়ক দুর্ঘটনায় নিহত জসিম

করোনা মোকাবিলায় ওমানের চেয়েও এগিয়ে বাংলাদেশ

 

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।