প্রবাস টাইম
বাংলাদেশমঙ্গলবার , ১৭ মে ২০২২
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আন্তর্জাতিক
  4. আমেরিকা
  5. ইউরোপ
  6. এশিয়া
  7. ওমান
  8. করোনা আপডেট
  9. কৃষি
  10. খেলাধুলা
  11. খোলা কলম
  12. চাকরি
  13. জাতীয়
  14. জানা অজানা
  15. জীবনের গল্প
 
আজকের সর্বশেষ সবখবর

কোরআনের হাফেজ হলেন ইংলিশ মিডিয়াম স্কুলের অর্ধশত শিক্ষার্থী

মিসবাহ রবিন
মে ১৭, ২০২২ ৫:৩৫ অপরাহ্ণ
Link Copied!

ইংলিশ মিডিয়াম স্কুলের শিক্ষার্থী হয়েও পবিত্র কুরআনের হাফেজ হয়েছেন অর্ধশত শিক্ষার্থী। রাজধানীর লালমাটিয়ার ইংলিশ মিডিয়াম ওয়েটন ইন্টারন্যাশনাল স্কুল থেকে তারা হাফেজ হন। স্কুল কর্তৃপক্ষ জানিয়েছেন, শিক্ষকদের সার্বিক তত্ত্বাবধানে এসব শিক্ষার্থী কোরআনের হাফেজ হয়েছেন। পবিত্র কোরআনের ৩০ পারা মুখস্ত করতে প্রতিজন শিক্ষার্থী ২ থেকে আড়াই বছরের মতো সময় লেগেছে। এর মধ্যে কয়েকজন শিক্ষার্থী মাত্র এক বছরেই কোরআনের হাফেজ হওয়ার দৃষ্টান্ত স্থাপন করেছেন।

PK

মূলত ক্যামব্রিজ কারিকুলামের পরিচালিত প্রতিষ্ঠানটিতে জেনারেল সাবজেক্ট এর পাশাপাশি আরবি ভাষা এবং ইসলাম শিক্ষা বিষয়ে পাঠদান করা হয়। ফলশ্রুতিতে এ লেভেল পাশ করার পর মিশরের আল আজাহার বিশ্ববিদ্যালয় এবং সউদী আরবের মদিনা বিশ্ববিদ্যালয়ে ইসলামিক বিষয়ে উচ্চতর শিক্ষা অর্জনের পথ শিক্ষার্থীদের জন্য উম্মুক্ত থাকছে। হিফয বিভাগের সফলতার পাশাপাশি ও লেভেল পরীক্ষাতেও সব শিক্ষার্থী ‘এ প্লাস’ পেয়ে অভুতপূর্ব সাফল্য অর্জন করেছে। স্কুলটিতে প্রতি সেকশনে সর্বোচ্চ শিক্ষার্থীর সংখ্যা ১৫ জন এবং হিফজ ক্লাসে শিক্ষক ও ছাত্রের অনুপাত সংখ্যা ১:৪।

Lulu

স্কুলের প্রধান শিক্ষিকা সৈয়দা বদরুন্নেছা ইসলাম বলেন, ক্লাসের স্বাভাবিক পড়াশোনা নিশ্চিত করে এর পাশাপাশি কোরআন হিফজের এই উদ্যোগ নেওয়া হয়। প্রতিদিন ফজর নামাজের পর দুই ঘণ্টা এবং বার্ষিক বিভিন্ন ছুটির সময়কে কাজে লাগিয়েই কোরআন হিফজ শেষ করেছে এসব শিক্ষার্থী।

Unimoni

আরো পড়ুন:

সবাই আমার স্ত্রীকে চোরের বউ বলে আমাকে জামিন দেন

পাসপোর্ট অফিসে কোটি টাকার ঘুষ বাণিজ্য, অনুসন্ধানে দুদক 

প্রবাসী বন্ডে কমছে মুনাফার হার

ওমানে সড়ক দুর্ঘটনায় নিহত জসিম

করোনা মোকাবিলায় ওমানের চেয়েও এগিয়ে বাংলাদেশ

 

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।