প্রবাস টাইম
বাংলাদেশমঙ্গলবার , ১৭ মে ২০২২
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আন্তর্জাতিক
  4. আমেরিকা
  5. ইউরোপ
  6. এশিয়া
  7. ওমান
  8. করোনা আপডেট
  9. কৃষি
  10. খেলাধুলা
  11. খোলা কলম
  12. চাকরি
  13. জাতীয়
  14. জানা অজানা
  15. জীবনের গল্প
 
আজকের সর্বশেষ সবখবর

সৌদিতে চলছে কঠোর অভিযান, এক সপ্তাহে গ্রেফতার অন্তত ১১ হাজার

মিসবাহ রবিন
মে ১৭, ২০২২ ৪:২৪ অপরাহ্ণ
Link Copied!

বসবাস ও কাজের বৈধ কাগজপত্র না থাকা বিদেশি ও অনুপ্রবেশকারীদের বিরুদ্ধে অভিযান চালাচ্ছে সৌদি পুলিশ। চলতি মাসের প্রথম সপ্তাহে মধ্যপ্রাচ্যের এ দেশটির বিভিন্ন এলাকা থেকে গ্রেপ্তার হয়েছেন ১০ হাজার ৮৪২ জন অবৈধ অভিবাসী।

PK

সৌদি আইনশৃঙ্খলা বাহিনীর বরাত দিয়ে এক প্রতিবেদনে দেশটির দৈনিক পত্রিকা আরব নিউজ জানিয়েছে, গ্রেপ্তার এই ব্যক্তিদের মধ্যে ৬ হাজার ৯১৬ জনের সৌদিতে বসবাসের জন্য প্রয়োজনীয় বৈধ কাগজপত্র নেই। এ ছাড়া কাজের অনুমোদনপত্র (ওয়ার্ক পারমিট) নেই ১ হাজার ৮ জনের।

Lulu

অন্যদিকে অবৈধভাবে সীমান্ত পার হয়ে সৌদিতে প্রবেশের দায়ে গ্রেপ্তার হয়েছেন আরও ২ হাজার ৯১৮ জন। এই অনুপ্রবেশকারীদের আশ্রয় ও যানবাহন সহায়তা দেওয়ার অভিযোগে আরও ৯ জনকে গ্রেপ্তার করা হয়েছে। অনুপ্রবেশকারীদের ঠেকাতে সৌদি আরবের সরকার অত্যন্ত কঠোর। এমনকি, অবৈধ অভিবাসীদের আশ্রয় দেওয়াও দেশটির আইন অনুযায়ী গুরুতর অপরাধ।

Unimoni

যদি কোনো সৌদি নাগরিক বা দেশটিতে বসবাসের অনুমোদন রয়েছে এমন কোনো ব্যক্তির বিরুদ্ধে অভিবাসনপ্রত্যাশীদের আশ্রয় দেওয়ার অভিযোগ প্রমাণিত হয়, সেক্ষেত্রে তাকে সর্বোচ্চ ১৫ বছরের কারাদণ্ড ও ১০ লাখ রিয়াল (২ লাখ ৬০ হাজার ডলার) জরিমানা অথবা তার যাবতীয় সম্পত্তি বাজেয়াপ্ত করার বিধান রয়েছে সৌদি আরবের আইনে।

 

আরো পড়ুন:

সবাই আমার স্ত্রীকে চোরের বউ বলে আমাকে জামিন দেন

পাসপোর্ট অফিসে কোটি টাকার ঘুষ বাণিজ্য, অনুসন্ধানে দুদক 

প্রবাসী বন্ডে কমছে মুনাফার হার

ওমানে সড়ক দুর্ঘটনায় নিহত জসিম

করোনা মোকাবিলায় ওমানের চেয়েও এগিয়ে বাংলাদেশ

 

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।