প্রবাস টাইম
বাংলাদেশবৃহস্পতিবার , ১৯ মে ২০২২
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আন্তর্জাতিক
  4. আমেরিকা
  5. ইউরোপ
  6. এশিয়া
  7. ওমান
  8. করোনা আপডেট
  9. কৃষি
  10. খেলাধুলা
  11. খোলা কলম
  12. চাকরি
  13. জাতীয়
  14. জানা অজানা
  15. জীবনের গল্প
 
আজকের সর্বশেষ সবখবর

ডলার নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই: গভর্নর

মিসবাহ রবিন
মে ১৯, ২০২২ ১২:৪৭ অপরাহ্ণ
Link Copied!

সম্প্রতি ডলারের দাম বেড়ে ১০০ টাকা অতিক্রম করেছে। এ নিয়ে সবার মাঝে উদ্বেগ দেখা দিয়েছে। এ বিষয়ে বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির বলেন বলেন, ‘খাদ্য, সার, মূলধনি যন্ত্রাংশ, জ্বালানিসহ গুরুত্বপূর্ণ পণ্য আমদানির ক্ষেত্রে রিজার্ভ থেকে ডলার সরবরাহ করা হচ্ছে।

Unimoni

তাই ডলার নিয়ে আতঙ্কিত না হওয়ার আহ্বান জানাচ্ছি। বুধবার (১৮ মে)  রাজধানীর সোনারগাঁও হোটেলে বণিক বার্তা এবং বিএলএফসিএ বয়োজিত নন-ব্যাংক আর্থিক প্রতিষ্ঠান নিয়ে ‘এনবিএফআই মেলা ২০২২’-এর সমাপনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

PK

গভর্নর বলেন, ‘কার্ব মার্কেটে ডলারের দাম বেশি। এই মার্কেট থেকে কমসংখ্যক মানুষ ডলার কেনে। কেন্দ্রীয় ব্যাংক ৮৭ টাকা ৫০ পয়সা দাম নির্ধারণ করে দিয়েছে। কিছু জায়গায় এর চেয়ে বেশি দাম নেয়ার কথাও শোনা যাচ্ছে। এই কয়দিনে ৬ বিলিয়ন ডলারের সাপোর্ট দিয়েছে বাংলাদেশ ব্যাংক।

LULU

প্রয়োজন হলে আরও দেয়া হবে। রিজার্ভের বিষয়ে তিনি বলেন, আমদানি ব্যয় পরিশোধ করার পর কিছুদিন কমলেও এখন আবার রিজার্ভ ৪২.৩৫ বিলিয়ন ডলার ছুঁয়েছে। তবে সংকট হলে যেকোনো পদক্ষেপ নিতে প্রস্তুত রয়েছে বাংলাদেশ ব্যাংক।

 

আরো পড়ুন:

সবাই আমার স্ত্রীকে চোরের বউ বলে আমাকে জামিন দেন

পাসপোর্ট অফিসে কোটি টাকার ঘুষ বাণিজ্য, অনুসন্ধানে দুদক 

প্রবাসী বন্ডে কমছে মুনাফার হার

ওমানে সড়ক দুর্ঘটনায় নিহত জসিম

করোনা মোকাবিলায় ওমানের চেয়েও এগিয়ে বাংলাদেশ

 

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।