প্রবাস টাইম
বাংলাদেশবৃহস্পতিবার , ১৯ মে ২০২২
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আন্তর্জাতিক
  4. আমেরিকা
  5. ইউরোপ
  6. এশিয়া
  7. ওমান
  8. করোনা আপডেট
  9. কৃষি
  10. খেলাধুলা
  11. খোলা কলম
  12. চাকরি
  13. জাতীয়
  14. জানা অজানা
  15. জীবনের গল্প
 
আজকের সর্বশেষ সবখবর

বিশ্বকাপের জন্য বাংলাদেশ থেকে কর্মী নিতে চায় কাতার 

মিসবাহ রবিন
মে ১৯, ২০২২ ২:০৬ অপরাহ্ণ
Link Copied!

আসন্ন কাতার বিশ্বকাপ ফুটবল খেলাকে কেন্দ্র করে কাজের জন্য বাংলাদেশ থেকে কর্মী নিতে আগ্রহ প্রকাশ করেছে মধ্যপ্রাচ্যের দেশ কাতার। এছাড়া দেশটি নিরাপত্তা, হসপিটালিটি ও ট্রান্সপোর্ট খাতেও কর্মী নিতে চায়। বুধবার (১৮ মে) কাতারে বাংলাদেশের শ্রমবাজার উন্নয়ন এবং সম্প্রসারণের বিষয়ে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদের সঙ্গে এক বৈঠকে এই কথা বলেন কাতারের শ্রমমন্ত্রী আলী বিন সামিখ আল মাররি।

Unimoni

বৈঠকে ইমরান আহমদ দেশটিতে অনুষ্ঠেয় বিশ্বকাপের জন্য বাংলাদেশ থেকে প্রয়োজনীয় কর্মী নেওয়ার বিষয়ে অনুরোধ জানালে কর্মী নিয়োগের ব্যাপারে আশ্বাস দেন কাতারের শ্রমমন্ত্রী। প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় জানায়, বৈঠকে কাতারে বাংলাদেশের শ্রমবাজার উন্নয়ন, বিশ্বকাপে বাংলাদেশ থেকে প্রয়োজনীয় কর্মী নিয়োগ, বিশ্বকাপ পরবর্তী সময়ে নির্মাণ ও সেবা খাতে কর্মী নিয়োগের বিষয়ে আলোচনা হয়।

PK

বাংলাদেশ ও কাতারের মধ্যে ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্কের কথা উল্লেখ করে মন্ত্রী ইমরান বলেন, মুসলিম দেশ কাতার বিশ্বকাপ ফুটবল আয়োজক হওয়ায় বাংলাদেশ আনন্দিত। বিশ্বকাপ সফলভাবে আয়োজনের ক্ষেত্রে বাংলাদেশ যেকোনো ধরনের সহযোগিতা করতে প্রস্তুত। বাংলাদেশ বিশ্বকাপের জন্য প্রয়োজনীয় কর্মী কাতারে পাঠাতে আগ্রহী।

LULU

আগামী বছরের মাঝামাঝি সময় থেকে কাতারের বিভিন্ন উন্নয়ন প্রকল্পের নির্মাণ খাতে কর্মী নিয়োগ শুরু হবে বলে জানান কাতারের শ্রমমন্ত্রী। সে সময় বাংলাদেশ থেকে দক্ষ কর্মী নিয়োগের বিষয়ে আগ্রহ প্রকাশ করেন। কাতারের শ্রমমন্ত্রী বাংলাদেশি কর্মীদের কর্মদক্ষতার প্রশংসার পাশাপাশি কর্মীদের কাতারের আইন মেনে চলার উপর বিশেষভাবে গুরুত্বারোপ করেন।

 

আরো পড়ুন:

সবাই আমার স্ত্রীকে চোরের বউ বলে আমাকে জামিন দেন

পাসপোর্ট অফিসে কোটি টাকার ঘুষ বাণিজ্য, অনুসন্ধানে দুদক 

প্রবাসী বন্ডে কমছে মুনাফার হার

ওমানে সড়ক দুর্ঘটনায় নিহত জসিম

করোনা মোকাবিলায় ওমানের চেয়েও এগিয়ে বাংলাদেশ

 

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।