প্রবাস টাইম
বাংলাদেশবৃহস্পতিবার , ১৯ মে ২০২২
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আন্তর্জাতিক
  4. আমেরিকা
  5. ইউরোপ
  6. এশিয়া
  7. ওমান
  8. করোনা আপডেট
  9. কৃষি
  10. খেলাধুলা
  11. খোলা কলম
  12. চাকরি
  13. জাতীয়
  14. জানা অজানা
  15. জীবনের গল্প
 
আজকের সর্বশেষ সবখবর

সিলিং ফ্যান যেন মরণ ফাঁদ, অল্পের জন্য রক্ষা পেল ৩ বছরের শিশু 

মিসবাহ রবিন
মে ১৯, ২০২২ ৩:০৯ অপরাহ্ণ
Link Copied!

গরমে একটু শান্তির খোঁজে অনেকেই ফ্যান ছেঁড়ে নিচে বসে আরাম করেন, কিন্তু বর্তমান সময়ে এই আরাম অনেকের জন্যই বিপদ ডেকে আনছে। প্রতিদিনই দেশের কোথাও না কোথাও সিলিং ফ্যানের দুর্ঘটনা ঘটছে। এতে কেউ রক্ষা পেলেও অনেকেই আহত হয়ে হাঁসপাতালের বেডে শুয়ে আছেন।

সিলিং ফ্যান যেন মরণ ফাঁদ, অল্পের জন্য রক্ষা পেল ৩ বছরের শিশু 

আজ (১৯-মে) প্রবাস টাইমের সম্পাদক বাইজিদ আল-হাসানের বাসার ডাইনিং রুমের সিলিং ফ্যান খুলে নিচে পড়ে যায়, এতে অল্পের জন্য রক্ষা পায় তার ৩ বছর বয়সী মেয়ে আফিয়া। ঘটনাস্থল পরিদর্শন করে দেখা যায় ফ্যানটি যেখানে পড়েছে, তার নিচে বসেই খেলা করতেছিলো আফিয়া, এমতাবস্থায় উপর থেকে আকস্মিক ফ্যানটি নিচে পড়ে যায়। যদি একটু এদিক সেদিক হতো, তাহলে ঘটে যেত যেকোনো বড় ধরণের দুর্ঘটনা!

সিলিং ফ্যান যেন মরণ ফাঁদ, অল্পের জন্য রক্ষা পেল ৩ বছরের শিশু 

সম্প্রতি তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এমপির মাথায় ফ্যান ভেঙে পড়ে গুরুতর আহত হওয়ার খবর বেশ ভাইরাল হয়েছে। গত ১২ মে তার নিজ বাড়ির বৈঠকখানায় সিলিং ফ্যান ভেঙে যায়, এতে তিনি গুরুতর আহত হন। ডা. মুরাদের ক্ষতস্থানে তিনটি সেলাইও লেগেছে এই দুর্ঘটনায়।

সিলিং ফ্যান যেন মরণ ফাঁদ, অল্পের জন্য রক্ষা পেল ৩ বছরের শিশু 

এদিকে বুধবার (১৮ মে) দুপুরে লালমনিরহাট সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে ক্লাস চলাকালীন সময়ে নবম শ্রেণি কক্ষের একটি সিলিং ফ্যান খুলে পড়ে চারজন ছাত্রী আহত হয়েছেন। হটাৎ করে মাথার উপরের সিলিং ফ্যান ভেঙ্গে ক্লাসের হিতৈষী রায় নামের এক ছাত্রীর মাথায় পড়ে রক্ত বের হয়। এসময় তার পাশে থাকা আরও তিন ছাত্রীর গায়ে লেগে সামান্য ভাবে আহত হোন। পরে আহত চার ছাত্রীকে সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

PK

এভাবেই প্রতিদিন দেশের কোথাও না কোথাও সিলিং ফ্যান ভেঙ্গে পড়ার খবর পাওয়া যাচ্ছে। বিশেষজ্ঞরা বলছেন, দীর্ঘদিন ফ্যান চলার কারণে অনেক সময় ফ্যানের জয়েন্টে মরিচা লেগে যায়, আবার অনেক সময় ভালমতো ফ্যান ফিটিং না করার কারনেও এমন দুর্ঘটনা ঘটে। সেক্ষেত্রে অভিজ্ঞ ইলেক্টিশিয়ানের মাধ্যমে নিয়মিত সিলিং ফ্যানের সার্ভিস করানোর পরামর্শ দিয়েছেন তারা।

LULU

আরো পড়ুন:

সবাই আমার স্ত্রীকে চোরের বউ বলে আমাকে জামিন দেন

পাসপোর্ট অফিসে কোটি টাকার ঘুষ বাণিজ্য, অনুসন্ধানে দুদক 

প্রবাসী বন্ডে কমছে মুনাফার হার

ওমানে সড়ক দুর্ঘটনায় নিহত জসিম

করোনা মোকাবিলায় ওমানের চেয়েও এগিয়ে বাংলাদেশ

Unimoni

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।