প্রবাস টাইম
বাংলাদেশশনিবার , ২১ মে ২০২২
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আন্তর্জাতিক
  4. আমেরিকা
  5. ইউরোপ
  6. এশিয়া
  7. ওমান
  8. করোনা আপডেট
  9. কৃষি
  10. খেলাধুলা
  11. খোলা কলম
  12. চাকরি
  13. জাতীয়
  14. জানা অজানা
  15. জীবনের গল্প
 
আজকের সর্বশেষ সবখবর

বাংলাদেশ থেকে গার্মেন্টস খাতে মেশিন অপারেটর নিচ্ছে জর্ডান

মিসবাহ রবিন
মে ২১, ২০২২ ৪:১০ অপরাহ্ণ
Link Copied!

বাংলাদেশ থেকে সরকারি ভাবে গার্মেন্টস খাতে ৩০ জন নারী মেশিন অপারেটর নিচ্ছে জর্ডান সরকার। গত ১৯ মে বাংলাদেশ ওভারসিজ এমপ্লয়মেন্ট অ্যান্ড সার্ভিসেস লি: (বোয়েসেল) এর অফিসিয়াল ফেসবুক পেজে এক বিজ্ঞপ্তির মাধ্যমে এই তথ্য জানানো হয়েছে।

 

বিজ্ঞপ্তিতে বলা হয় , স্বল্প খরচে মেশিন অপারেটর পদে ৩০ জন নারী কর্মী যেতে পারবে জর্ডানে। একইসাথে আগ্রহী আবেদনকারী কর্মীর বয়স ১৮-৩০ বছর বয়সের মধ্যে হতে হবে বলেও জানানো হয় বিজ্ঞপ্তিতে। যাদের বেতন ধরা হবে ১৭৭ মার্কিন ডলার যা বাংলাদেশি মুদ্রায় ১৫,৫০০ টাকার সমপরিমাণ।

Unimoni

এক্ষেত্রে ৩ বছরের চুক্তিতে কর্মীরা জর্ডান যেতে পারবে। সেইসাথে কর্মীর থাকা-খাওয়া, প্রাথমিক চিকিৎসা ও পরিবহণ খরচ বহন করবে নিয়োগ কর্তা। এছাড়া জর্ডানে যাওয়া এবং চাকরি শেষে বাংলাদেশে ফেরত আসার বিমান ভাড়া নিয়োগ কর্তা নিজে বহন করবে বলে জানায় হয় বিজ্ঞপ্তিতে। তবে চাকরির চুক্তি শেষ হবার আগে ফেরত আসার ক্ষেত্রে জর্ডানের শ্রম আইন অনুসরণ করা হবে।

PK

বিজ্ঞপ্তিতে আরো উল্লেখ করা হয়, দেশে বা জর্ডানে মামলা আছে এমন কোন ব্যক্তি চাকরি নিয়োগের জন্য আবেদন করতে পারবে না। জর্ডানে যাওয়ার জন্য নির্বাচিত কর্মীর সার্ভিস চার্জ বহন করবে কোম্পানি। কর্মী নিজ মেডিক্যাল ফি ও ফিঙ্গার প্রিন্ট বাবদ বোয়েসেলে জমা দেবে ১২২০ টাকা।

LULU

এদিকে নিয়োগ আবেদনের জন্য ৪ কপি পাসপোর্ট সাইজের রঙ্গিন ছবি, নূন্যতম ১ বছরের মেয়াদ সম্পন্ন মূল পাসপোর্টসহ পাসপোর্টের রঙ্গিন ৪টি ফটোকপি, নিজ মোবাইল নাম্বার, অভিভাবকের ২টি মোবাইল নাম্বার এবং অভিজ্ঞতা সনদ ও আইডি কার্ড নিয়ে ঢাকায় অবস্থিত বাংলাদেশ জার্মান কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে সশরীরে উপস্থিত থাকতে হবে বলে জানানো হয় বিজ্ঞপ্তিতে।

 

আরো পড়ুন:

সবাই আমার স্ত্রীকে চোরের বউ বলে আমাকে জামিন দেন

পাসপোর্ট অফিসে কোটি টাকার ঘুষ বাণিজ্য, অনুসন্ধানে দুদক 

প্রবাসী বন্ডে কমছে মুনাফার হার

ওমানে সড়ক দুর্ঘটনায় নিহত জসিম

করোনা মোকাবিলায় ওমানের চেয়েও এগিয়ে বাংলাদেশ

 

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।