প্রবাস টাইম
বাংলাদেশশনিবার , ২১ মে ২০২২
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আন্তর্জাতিক
  4. আমেরিকা
  5. ইউরোপ
  6. এশিয়া
  7. ওমান
  8. করোনা আপডেট
  9. কৃষি
  10. খেলাধুলা
  11. খোলা কলম
  12. চাকরি
  13. জাতীয়
  14. জানা অজানা
  15. জীবনের গল্প
 
আজকের সর্বশেষ সবখবর

সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের সঙ্গে দেখা করতে চান বাইডেন

মিসবাহ রবিন
মে ২১, ২০২২ ৫:৪১ অপরাহ্ণ
Link Copied!

সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের সঙ্গে দেখা করতে চান যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন। আগামী মাসে তাদের মধ্যে এ সাক্ষাৎ হতে পারে এমন তথ্য দিয়েছে মার্কিন সংবাদমাধ্যম সিএনএন। যুক্তরাষ্ট্রের বেশ কয়েকজন কর্মকর্তার বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়, বাইডেন প্রশাসন সৌদির সঙ্গে ব্যক্তিগত বৈঠকের ব্যবস্থা করার বিষয়ে আলোচনা করছেন। তবে সৌদি যুবরাজের সঙ্গে দেখা করার জন্য বাইডেনের কোন পরিকল্পনা ছিল কিনা তা নিশ্চিত করতে পারেনি হোয়াইট হাউস।

Unimoni

সৌদি আরব বর্তমানে উপসাগরীয় সহযোগিতা পরিষদের (জিসিসি) সভাপতি। দেশটির যুবরাজ মোহাম্মদ বিন সালমান সৌদি আরবের কার্যত শাসক। সৌদি আরবের রাজধানী রিয়াদে জিসিসির বৈঠকের মধ্যে মোহাম্মদ বিন সালমানের সঙ্গে জো বাইডেনের সাক্ষাৎ হতে পারে। তবে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হলে সৌদি আরবের বিষয়ে মার্কিন প্রেসিডেন্টের মনোভাবে একটি পরিবর্তন হিসেবে দেখা দিবে। কারণ, জো বাইডেন ক্ষমতায় এসে সৌদি আরবের ব্যাপারে কঠোর মনোভাব দেখিয়েছিলেন।

PK

যুক্তরাষ্ট্র ও সৌদি আরবের নেতাদের মধ্যে বৈঠককে একসময় ‘রুটিন’ হিসেবে গণ্য করা হতো। কিন্তু দুই দেশের মধ্যে সম্পর্কের সাম্প্রতিক টানাপোড়েনের কারণে এই ধরনের বৈঠক কমে যায়। তাই মোহাম্মদ বিন সালমানের সঙ্গে জো বাইডেনের সম্ভাব্য সাক্ষাতের বিষয়টি বেশ গুরুত্ব পাচ্ছে।

LULU

মোহাম্মদ বিন সালমানের সঙ্গে সাক্ষাৎ করলে জো বাইডেন নিজ দেশে সমালোচনার মুখে পড়তে পারেন। কেননা, একসময় তিনি মানবাধিকার, ইয়েমেন যুদ্ধ ও সাংবাদিক জামাল খাসোগি হত্যায় সৌদি সরকারের ভূমিকার তীব্র সমালোচনা করেছিলেন।

 

আরো পড়ুন:

সবাই আমার স্ত্রীকে চোরের বউ বলে আমাকে জামিন দেন

পাসপোর্ট অফিসে কোটি টাকার ঘুষ বাণিজ্য, অনুসন্ধানে দুদক 

প্রবাসী বন্ডে কমছে মুনাফার হার

ওমানে সড়ক দুর্ঘটনায় নিহত জসিম

করোনা মোকাবিলায় ওমানের চেয়েও এগিয়ে বাংলাদেশ

 

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।