প্রবাস টাইম
বাংলাদেশসোমবার , ২৩ মে ২০২২
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আন্তর্জাতিক
  4. আমেরিকা
  5. ইউরোপ
  6. এশিয়া
  7. ওমান
  8. করোনা আপডেট
  9. কৃষি
  10. খেলাধুলা
  11. খোলা কলম
  12. চাকরি
  13. জাতীয়
  14. জানা অজানা
  15. জীবনের গল্প
 
আজকের সর্বশেষ সবখবর

ওমান ভ্রমনে লাগবেনা ভ্যাকসিন ও ইনস্যুরেন্স  

মিসবাহ রবিন
মে ২৩, ২০২২ ২:১২ অপরাহ্ণ
Link Copied!

বৈশ্বিক মহামারী করোনা মোকাবেলায় আরোপিত সকল বিধিনিষেধ তুলে নেওয়ার ঘোষণা দিয়েছে ওমানের সুপ্রিম কমিটি। রবিবার (২২-মে) ওমান নিউজ এজেন্সি জানিয়েছে, এখন থেকে দেশটির স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়, মল এবং সব ধরণের হল সহ বন্ধ ও খোলা জায়গায় নাগরিকদের মাস্ক পরার প্রয়োজন নেই। 

LULU

একইসাথে মসজিদ সহ সকল ধর্মীয় উপাসনালয় থেকে করোনার সকল বিধিনিষেধ প্রত্যাহার করা হয়েছে। সেইসাথে বিমান বন্দর থেকেও করোনা স্বাস্থ্যবিধি তুলে নেওয়া হয়েছে। অর্থাৎ করোনার আগের ন্যায় স্বাভাবিক অবস্থায় ফিরলো ওমান। তবে কোনো ব্যক্তি যদি তার নিজ ইচ্ছা ও তার স্বাস্থ্যের অবস্থা বিবেচনায় মাস্ক পড়তে চায় তাহলে সে পড়তে পারবে। এছাড়াও দেশটির কোনো জমায়েত ও সমাবেশে মাস্ক পড়ার বাধ্যবাধকতা তুলে নিয়েছে সরকার। 

PK

প্রতিবেদনে আরও বলা হয়েছে দেশটির সকল মসজিদে ও পার্থনালয়ে শারীরিক দূরত্বসহ অন্যান্য নিষেধাজ্ঞা তুলে নেওয়া হয়েছে। তাই এখন থেকে মসজিদ ও পার্থনালয়ে সকলে পূর্ণ স্বাধীনতায়  ধর্মীয় অনুষ্ঠান পালন করতে পারবে। এছাড়াও ১২ বছরের কম বয়সী শিশুসহ সবাই মসজিদ, গীর্জা ও মন্দিরে প্রবেশ করতে পারবেন।

Unimoni

এদিকে সুপ্রিম কমিটির এই ঘোষণার পর দেশটির সকল বিমানবন্দর থেকে করোনা স্বাস্থ্যবিধি তুলে নেওয়ার ঘোষণা দিয়েছে দেশটির সিভিল এভিয়েশন অথরিটি (সিএএ)। এই ঘোষণার পর এখন বাংলাদেশ থেকে ওমান যেতে আর কোনো ইনস্যুরেন্স অথবা অন্যান্য করোনার কোনো পেপারসের প্রয়োজন নেই।

 

আরো পড়ুন:

সবাই আমার স্ত্রীকে চোরের বউ বলে আমাকে জামিন দেন

পাসপোর্ট অফিসে কোটি টাকার ঘুষ বাণিজ্য, অনুসন্ধানে দুদক 

প্রবাসী বন্ডে কমছে মুনাফার হার

ওমানে সড়ক দুর্ঘটনায় নিহত জসিম

করোনা মোকাবিলায় ওমানের চেয়েও এগিয়ে বাংলাদেশ

 

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।