প্রবাস টাইম
বাংলাদেশসোমবার , ২৩ মে ২০২২
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আন্তর্জাতিক
  4. আমেরিকা
  5. ইউরোপ
  6. এশিয়া
  7. ওমান
  8. করোনা আপডেট
  9. কৃষি
  10. খেলাধুলা
  11. খোলা কলম
  12. চাকরি
  13. জাতীয়
  14. জানা অজানা
  15. জীবনের গল্প
 
আজকের সর্বশেষ সবখবর

যাত্রীদের সুবিধার্থে অনলাইনেই বিমানের বোর্ডিং পাস 

শহিদুল ইসলাম
মে ২৩, ২০২২ ১:২৪ অপরাহ্ণ
Link Copied!

যাত্রীদের ভোগান্তি কমাতে অনলাইনে বোর্ডিং পাস সিস্টেম চালু করতে যাচ্ছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। যাত্রীদের সুবিধার্থে আগামী ১ জুন থেকে অভ্যন্তরীণ রুটের যাত্রীদের জন্য ওয়েব চেকইন সেবা চালু করতে যাচ্ছে বিমান। এর মাধ্যমে যাত্রীরা নিজেরাই তাদের পছন্দের আসনসহ ডিজিটাল বোর্ডিং পাস বের করতে পারবেন। ফলে বিমানবন্দরে বোর্ডিং পাস সংগ্রহের জন্য যাত্রীদের অপেক্ষার সময় কমে আসবে।

LULU

বিমানের ওয়েবসাইট www.biman-airlines.com-এ প্রবেশ করে ওয়েব চেকইনের জন্য নির্ধারিত অপশন থেকে ফ্লাইট ছাড়ার পূর্ববর্তী সর্বোচ্চ ২৪ ঘণ্টা এবং সর্বনিম্ন ৩ ঘণ্টার মধ্যে ওয়েব চেকইন করা যাবে। তবে যদি কোনো যাত্রী ২৪ ঘণ্টার মধ্যে রিটার্ন ফ্লাইটে ভ্রমণ করেন সেক্ষেত্রে প্রথম যাত্রা সমাপ্তির পর রিটার্ন যাত্রার জন্য পুনরায় ওয়েব চেকইন করতে হবে। 

PK

ওয়েবসাইট থেকে ওয়েব চেকইন সম্পন্নের পর প্রাপ্ত ডিজিটাল বোর্ডিং পাস বিমানবন্দরের ওয়েব চেকইন কাউন্টারে দেখিয়ে অথবা প্রিন্ট করে জমা দিয়ে বোর্ডিং কার্ডের হার্ডকপি সংগ্রহ করতে হবে। যাত্রীদেরকে ফ্লাইট ছাড়ার সর্বনিম্ন এক ঘণ্টা আগে বিমানবন্দরের ওয়েব চেকইন কাউন্টারে ব্যাগেজ জমা দিতে হবে এবং বোর্ডিং কার্ডের হার্ডকপি সংগ্রহ করতে হবে।

Unimoni

ওয়েব চেকইনের পাশাপাশি সাধারণ চেকইন ব্যবস্থাও চালু থাকবে। অভ্যন্তরীণ রুটের পাশাপাশি ১ জুলাই থেকে পর্যায়ক্রমে আন্তর্জাতিক রুটেও ওয়েব চেকইন ব্যবস্থা চালু করা হবে বলে জানিয়েছে বিমান। এতে একদিকে যেমন বোর্ডিং পাসের জন্য দীর্ঘ লাইনে অপেক্ষা করতে হবেনা যাত্রীদের, তেমনি নিজেরাই নিজেদের আসন পছন্দমতো নির্ধারণ করতে পারবেন। নতুন এই সিস্টেম পুরোপুরি চালু হলে বিমানের আসন নিয়ে সিন্ডিকেট অনেকটাই কমে আসবে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

 

আরো পড়ুন:

সবাই আমার স্ত্রীকে চোরের বউ বলে আমাকে জামিন দেন

পাসপোর্ট অফিসে কোটি টাকার ঘুষ বাণিজ্য, অনুসন্ধানে দুদক 

প্রবাসী বন্ডে কমছে মুনাফার হার

ওমানে সড়ক দুর্ঘটনায় নিহত জসিম

করোনা মোকাবিলায় ওমানের চেয়েও এগিয়ে বাংলাদেশ

 

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।